শনিবার, নভেম্বর ১৬, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাংবাদিক এটিএম রফিক আর নেই: সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক

খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইনকিলাবের সাবেক বিশেষ প্রতিনিধি ও ব্যুরো প্রধান এটিএম রফিক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

ভারতের ব্যাঙ্গালুরের নারায়না হেলথ সিটি হাসপাতালে ১২ দিন লাইফ সাপোর্টে থাকাবস্থায় গত ৩ মে শুক্রবার দুপুর ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৯ বছর।

সোমবার বাদ আসর খুলনা আলিয়া কামিল মাদরাসা জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

এদিকে তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরাম (রেজিঃ নং ৫৮৩/০৪) এর নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরাম (রেজিঃ নং ৫৮৩/০৪) এর নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ শহিদুল ইসলাম (দৈনিক প্রবাহ), প্রতিষ্ঠা ও সাধারন সম্পাদক শেখ আমিনুর হোসেন (দৈনিক তৃতীয় মাত্রা ও দৈনিক পত্রদূত), সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন আব্বাস (সাপ্তাহিক দখিনার দূত), সহ-সভাপতি মুক্তিযোদ্বা কাজী নাছির উদ্দীন (দৈনিক আমার সংবাদ), যুগ্ন-সম্পাদক শেখ বেলাল হোসেন (দৈনিক গণজাগরণ ও দৈনিক পত্রদূত), সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়াউর রহমান জিয়া (দৈনিক বঙ্গজননী), অর্থ সম্পাদক মোতাহার নেওয়াজ মিনাল (দৈনিক কাফেলা), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফিজুল ইসলাম আক্কাজ (দৈনিক আজকের সাতক্ষীরা), কার্য্য নির্বাহী সদস্য মোঃআবুল কালাম (সাপ্তাহিক মুক্তস্বাধীন), আনিছুর রহমান তাজু (দৈনিক যুগের বার্তা), আরীফ মাহমুদ (দৈনিক যায়যায়দিন, দৈনিক পত্রদূত), মোঃ আব্দুল মতিন (দৈনিক যায়যায়দিন, দৈনিক দেশ সংযোগ) মোঃ হেলাল উদ্দীন (ক্রাইম প্রতিদিন, সিপি টিভি), কাজী ফখরুল ইসলাম রিপন (দৈনিক সোনালীবার্তা) ও এ এইচ এম তুমু (দৈনিক তৃতীয় মাত্রা) প্রমুখ নেতৃবৃন্দ। সংগঠনের নেতৃবৃন্দ শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে মরহুমের রুরে মাগফেরাত কামনায় দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল সাংবাদিক এটিএম রফিককে ভারতের ব্যাঙ্গালুরের নারায়না হেলথ সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৭ এপ্রিল মিনি স্ট্রোক করেন। সে সময়ও একটি ছোট অপারেশন করা হয়েছিল। সর্বশেষ গত ২০ এপ্রিল সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৬ ঘণ্টা ধরে ডা. দেবী শেঠী ও ডা. রমেশ শেষাদ্ধীর নেতৃত্ব একটি টিম তার ওপেনহার্ট সার্জারী করেন। ওপেনহার্ট সার্জারি শেষে অবস্থার অবনতি হয়। এরপর তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়। ১২ দিন লাইফ সাপোর্টে থাকাবস্থায় গত ৩ মে শুক্রবার দুপুর ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সোমবার সকালে ভারত থেকে এটিএম রফিকের কফিন খুলনাতে পৌঁছানোর পর বটিয়াঘাটা গ্রামের বাড়ী সংলগ্ন মসজিদে জোহরবাদ প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তারপর খুলনা আলিয়া কামিল মাদরাসায় দ্বিতীয় জানাজা শেষে টুটপাড়া কবরস্থানে দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন খুলনা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।

এটিএম রফিক ১৯৭৭ সালে সুন্দরবন কলেজে লেখাপড়ার পাশাপাশি দৈনিক প্রবাহের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। ১৯৮০ সালে তিনি দৈনিক আজাদ এ যোগদান করেন। এরপর তিনি দৈনিক ইনকিলাবের ব্যুরো প্রধান হিসাবে কাজ শুরু করেন। সেই থেকেই তিনি দৈনিক ইনকিলাবের পাশাপাশি সান্ধ্য দৈনিক কালান্তর, দৈনিক অনির্বাণ ও ঢাকার একটি অন লাইন পোর্টালে কাজ করেছেন।

একই রকম সংবাদ সমূহ

‘ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের অর্থ আত্মসাৎ হলে ছাড় নয়’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন- ‘ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতেবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আয়কর মেলা

‘আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি, উন্নয়ন ও উত্তরণ আয়করেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় এপার বাংলা বনাম ওপার বাংলা ফ্রেন্ডশীপ ক্রিকেট ম্যাচ উদ্বোধন

সাতক্ষীরায় এপার বাংলা বনাম ওপার বাংলা ফ্রেন্ডশীপ ক্রিকেট ম্যাচ ২০১৯-২০বিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় আয়কর’র সারচার্জ প্রদান করলেন সেরা করদাতা প্রতিষ্ঠান আশিক এন্টারপ্রাইজ
  • সাতক্ষীরার বাঁশদহায় প্রাথমিকের ঝরেপড়া পরীক্ষার্থীদের বিশেষ শিক্ষা ব্যবস্থার উদ্যোগ
  • মোকাবেলায় বুলবুল: তিঁনি অনন্য, তিঁনি মোস্তফা কামাল
  • র‌্যাবের অভিযানে ভোমরায় গাঁজা-ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক
  • সাতক্ষীরা বাঁশদহা মাদরাসায় সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
  • সাংবাদিক সুভাষ চৌধুরী সুস্থতা কামনা সাতক্ষীরা প্রেসক্লাবের
  • কলারোয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ড
  • খুলনায় সাতক্ষীরার সেরা করদাতার পুরষ্কার নিলেন আলফাপুত্র আশিক
  • সাতক্ষীরার বাঁশদহা ও কুলিয়াডাঙ্গা প্রাইমারি স্কুলের সমাপনী পরীক্ষার্থীদের বিদায়
  • সাতক্ষীরায় সামাজিক দায়বদ্ধতা টুলস্ বিষয়ক প্রশিক্ষণ
  • শেখ হারুন ও সৈয়দ তপু’র সুস্থ্যতা কামনা সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির
  • ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে খুলনা বিভাগীয় কমিশনার