রবিবার, অক্টোবর ২০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরার ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে রিপোর্ট পাল্টাপাল্টি! দুই রোগী বিপাকে

জরুরী মুহুর্তে মেডিকেল চেকআপের পর থেকে রিপোর্ট অদল বদল করে দেয়ায় ভুল চিকিৎসা নিয়ে আনন্দ রায় (৬৫) ও সখিনা বেগম (৫৫) নামের দুই রোগীকে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার অভিযোগ উঠেছে সাতক্ষীরার ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালের বিরুদ্ধে। তাদের মধ্য থেকে সখিনা বেগম বর্তমানে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন এবং আনন্দ রায় সাতক্ষীরার একটি বেসরকারী প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।

সখিনা বেগম জেলার উত্তর শার্শা গ্রামের শের আলী সানার স্ত্রী এবং অপর আনন্দ রায় আশাশুনী উপজেলার খাজরা গ্রামের বাসিন্দা। ভুক্তভোগী দুই রোগী আনন্দ রায় ও সখিনা বেগমের স্বজনরা তাদের অভিযোগে জানান, (১৫ জুন) শনিবার সন্ধ্যায় স্ট্রোক জনিত রোগে আক্রান্ত আশাশুনির আনন্দ রায়কে শারিরীক পরিক্ষা নিরীক্ষার জন্য সাতক্ষীরার ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় আনন্দ রায়ের নামে স্বজনরা ২১৩১৫০ নং মানি রিসিপট এ টাকা জমা দেন।

চেকআপ শেষে পরদিন বেলা ১২টার দিকে তার মেডিকেল রিপোর্ট ডেলিভারী দেয়ার কথা জানায় হাসপাতাল কতৃপক্ষ। এদিকে পরদিন অর্থাৎ রবিবার সকালে একই হাসপাতালে মেডিকেল চেকআপের জন্য অপর রোগী সখিনা খাতুনকেও নিয়ে আসে তার স্বজনরা।

হাসপাতালে রিপোর্ট অনুসারে তার আইডি নং ২১৩২২৩। তাকেও বেলা ১২ টার দিকে রিপোর্ট ডেলিভারী দেয়ার কথা বলে হাসপাতাল কতৃপক্ষ। পরে নির্ধারিত সময়ে উভয়ের স্বজনরা মেডিকেল রিপোর্ট আনতে গেলে ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল থেকে আনন্দ রায়কে সখিনা বেগমের মেডিকেল রিপোর্ট এবং সখিনা বেগমকে আনন্দ রায়ের মেডিকেল রিপোর্ট অদল বদল বা পাল্টা পাল্টি করে দেয়া হয়।

বিষয়টি না জেনেই ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল থেকে অদল বদল করে দেয়া ভুল রিপোর্ট অনুসারে চিকিৎসা নিতে শুরু করে আনন্দ রায় এবং সখিনা বেগম। ভুল রিপোর্টে চিকিৎসা নেয়ার পর থেকে তাদের দুজনের শারিরীক অবস্থা ক্রমশ অবনতির দিকে যেতে থাকে। একটু দেরীতে হলেও ভুল মেডিকেল রিপোর্টে চিকিৎসার বিষয়টি বুঝতে পারে আনন্দ রায় ও সখিনা বেগমের স্বজনরা। পরে সখিনা বেগমের পরিবার ইসলামী ব্যাংক হাসপাতালে গেলে আনন্দ রায়ের রিপোর্ট টি নিয়ে সখিনা বেগমের রিপোর্টটি আবার নতুনভাবে তৈরী করে ডেলিভারী দেয়া হয়। সাথে সাথে বিষয়টি ধামাচাপা

দেয়ার জন্যও সখিনা বেগমের পরিবারকে বলে দেয় হাসপাতাল কতৃপক্ষ। অপরদিকে আনন্দ রায়ের পরিবারের লোকজন ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে গিয়ে কতৃপক্ষের এমন ঔদাসীনতার বিষয়ে কথা বলতে গেলে তাদের সাথে দুব্যবহার সহ হুমকি ধামকি দিয়ে হাসপাতাল থেকে বের করে দেয়া হয় বলে কতৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেন স্বজনরা।

বর্তমানে তাদের অবস্থা আশঙ্কাজনক উল্লেখ করে তীব্র ক্ষোভ প্রকাশের পাশাপাশি রোগীদের জীবন নিয়ে এমন ঔদাসীনতার ঘটনার সুষ্ঠ তদন্ত পুর্বক ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল কতৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ পদক্ষেপ গ্রহনের জন্য সিভিল সার্জন ও সাতক্ষীরা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী রোগীদের স্বজনরা।

এদিকে রোগীদের জীবন মৃত্যুর সন্ধিক্ষনে এমন ধরনের ঔদাসীনতা ও ভুল রিপোর্ট দেয়ার বিষয়ে জানতে চাইলে ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালের ইনচার্জ আনোয়ারুল হুসাইন বলেন, হাসপাতালটির বদনাম করার জন্যই রোগীর স্বজনরা মিথ্যাচার করছে।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ১৫।। ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার

সাতক্ষীরায় পুলিশের নিয়মিত অভিযানে মাদক মামলার ৬ জনসহ ১৫ জনবিস্তারিত পড়ুন

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ১৯৭১টি তালের চারা রোপন করলো জেলা পুলিশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে প্রধানমন্ত্রীবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার কেঁড়াগাছিতে ‘শেখ হাসিনা ফুটবল টুর্নামেন্ট’র ২য় খেলায় লাবসার জয়
  • ন্যাশনাল লাইব্রেরি অফ ইন্ডিয়া’র সাথে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির কমিটির মতবিনিময়
  • বিদ্রোহী দমনের নামে বলি দেওয়া হচ্ছে সাতক্ষীরা আ.লীগের জনপ্রিয় নেতাদের
  • ডিসির কাছে ঘুষ চেয়ে : চাকরি গেল সাতক্ষীরার শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার
  • ন্যাশনাল লাইব্রেরি অফ ইন্ডিয়া’র আমন্ত্রণে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরি কমিটির ভারত গমন
  • ভুক্তভোগীর বড়ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি
  • ভোমরা সীমান্তে ২০হাজার পিস ইয়াবা ফেলে পালালো চোরাকারবারী
  • সাতক্ষীরা পোস্ট অফিসে ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র!
  • শুরু হচ্ছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ বাস্তবায়নে স্কুল বিতর্ক
  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ২৪ ।। ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • স্বাস্থ্য খাতে দুর্নীতি: সাতক্ষীরা মেডিকেলের হালিমসহ ৯জনকে দুদকে তলব
  • সাতক্ষীরা বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী