শুক্রবার, এপ্রিল ১০, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরায় অবৈধ দখলদারের হাত থেকে সম্পত্তি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরার কালিগঞ্জে জোরপূর্বক ঘেরাবেড়া দিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের তিনপুরুষের ভোগদখলীয় সম্পত্তি জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এইঅবৈধ দখল চেষ্টাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন কালিগঞ্জ উপজেলার দেয়া গ্রামের বীরেশ্বর ঘোষ এর ছেলে হারান চন্দ্র ঘোষ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পূর্ব পুরুষগণের ওয়ারেশ হিসাবে কালিগঞ্জ থানার দেয়া মৌজায় (জেএল-৮৭) এস এ ৬৬, ডিপি ৪৮৪ নং খতিয়ানে এস এ দাগ ৭৭৫, হাল ১৬৬৮ দাগে মোট ১.০৬ একর জমির মধ্যে ০.৭১ শতক জমি প্রাপ্ত হয়ে এবং হাল সেটেলমেন্ট জরিপে রেকর্ড করে নিয়ে সীমানা চিহ্নিতপূর্বক দীর্ঘদিন যাবত শান্তিপূর্ণভাবে ভোগদখল করছি। সম্প্রতি কালিগঞ্জের খাজাবাড়িয়া গ্রামের কাশেম আলীর ছেলে আজিজুল ইসলাম, আশরাফ আলীর ছেলে আয়ুব আলী ও আব্দুল গণি একই মৌজায় এস এ ৬৫নং খতিয়ানে এস এ ৭৭৫ দাগের ১.০৬ একর জমির মধ্যে ০.৩৫ শতক সম্পত্তি উজয়মারী গ্রামের মৃত বীরেশ্বর হালদারের স্ত্রী সুমিত্রা রাণী হালদারের কাছ থেকে ক্রয় করে। তারা ক্রয় করেছে ০.৩৫ শতক অথচ এখন দখলের চেষ্টা চালাচ্ছে ০.৪৫ শতকের মত সম্পত্তি। তাদেও দখলে বাধা দিলে উভয় পক্ষের আমিনের উপস্থিতিতে মাপজরিপের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে অনুযায়ী উভয়পক্ষের নিযুক্ত আমিন মাপজরিপ করে। কিন্তু সে সময় সিদ্ধান্ত নিতে ব্যর্থ হওয়ায় ১৫ ফেব্রুয়ারী ফের মাপজরিপ শুরু হয়। মাপ জরিপ চলাকালে কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী আকস্মিক সেখানে উপস্থিত হয়ে শোনাবোঝা ছাড়াই আমার তিনপুরুষের ভোগদখলীয় সম্পত্তি জোরপূর্বক দখলের উদ্দেশ্যে ঘেড়াবেড়া দেওয়ার জন্য তার বাহিনীকে নির্দেশ দেন। নির্দেশ পাওয়া মাত্রই আমার মালিকানাধীন ফলজ গাছ ও বাঁশবাগান থেকে বাঁশ কেটে সাঈদ মেহেদীর লোকজন আমার দখলীয় সীমানার মধ্য থেকে ০.১০ শতক জমি জোরপুর্বক ঘেরা দিয়ে জবর দখল করে নেয়। এঘটনায় উপস্থিত উভয়পক্ষের আমিন এবং স্থানীয় গণ্যামান্য ব্যক্তিবর্গ হতবাক হয়ে পড়েন। এবিষয় নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

তিনি আরো বলেন, আমার পৈত্রিক সম্পত্তি জবরদখলের ঘটনার প্রতিকার চেয়ে লিখিতভাবে কালিগঞ্জ থানায় অভিযোগ প্রদান করি। একইসাথে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার নেতৃবৃন্দ ও সাতক্ষীরা জেলা প্রশাসক মহোদয়কে লিখিতভাবে অবগত করি। এদখলের বিষয়ে প্রথম আলোসহ বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়েছে। পরবর্তীতে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের পরামর্শে জবরদখর করে নেওয়া উক্ত ০.১০ শতক জমিতে দেওয়া ঘেরাবেড়া গত ২০ ফেব্রুয়ারী এলাকাবাসীর সহযোগিতায় অপসারণ করি। এতে ক্ষিপ্ত হয়ে দখলবাজ চক্রটি আমাকে, আমার পরিবার এবং পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে জমিদাতা সুমিত্রা হালদারকে দিয়ে কালিগঞ্জে একটি সংবাদ সম্মেলন করায়। সংবাদ সম্মেলনে সুমিত্রা রাণী উল্টো আমরা বিরুদ্ধে তার জমি দখল করছি মর্মে অভিযোগ তুলেছেন। অথচ সুমিত্রা রাণীর সেখানে কোন সম্পত্তি নেই। তার সম্পত্তি বিক্রয় করে দিয়েছে। সুমিত্রা রাণীকে চাপ প্রয়োগ করে ওই দখলদার চক্রটি আমাদের বিরুদ্ধে মিথ্যেচার করতে বাধ্য করেছে। এছাড়া উপজেলা চেয়ারম্যানের বাহিনীর সদস্যরা প্রকাশ্যে এবং মোবাইলে আমাদেরকে খুন জখমসহ দেশ ত্যাগে বাধ্য করার হুমকি-ধামকি প্রদর্শণ করছে। আমি আশংকা করছি আমার পৈত্রিক সম্পত্তি আবারো তার বাহিনীর সদস্যরা দখল করে নিতে পারে।
তিনি ওই অবৈধ দখলদার চক্রের হাত থেকে তার তিনপুরুষের সম্পত্তি রক্ষা, মিথো হয়রানি এবং ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা পেতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরার সেই কলেজছাত্র করোনা আক্রান্ত না, লকডাউন প্রত্যাহার

সাতক্ষীরা সদরের বল্লী ইউনিয়নের নারায়ণপুর গ্রামে পাঁচদিন জ্বরে ভুগে মারাবিস্তারিত পড়ুন

ভোমরায় গৃহবধুকে পিটিয়ে জখম : ৫ দিনেও মামলা নেয়নি পুলিশ

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সাতক্ষীরার ভোমরায় এক গৃহবধুকে পিটিয়ে জখমবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা প্রশাসনের সাথে সেনা কর্মকর্তাদের বৈঠক।। ৭৩ভাটা শ্রমিক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

সাতক্ষীরায় করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনা কর্মকর্তাদের নিয়ে জরুরী বৈঠক অনুষ্ঠিতবিস্তারিত পড়ুন

  • যানবাহন ও মানুষ চলাচলে নিষেধাজ্ঞার পরও থামছে না দেশের বিভিন্ন স্থান থেকে সাতক্ষীরায় আসা
  • সাতক্ষীরার তলুইগাছাই সীমান্তে বিজিবির অভিযানে ১২ কেজি গাঁজা উদ্ধার
  • বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সৈয়দ আমিনুর রহমান
  • করোনা: সাতক্ষীরায় খেটে খাওয়া মানুষের মাঝে এমপি রবির খাদ্যসামগ্রি বিরতণ
  • সাতক্ষীরায় সংকল্প‘র উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ
  • সাতক্ষীরাসহ খুলনা বিভাগের ৯ জেলা করোনামুক্ত: আক্রান্ত ২১ জেলা
  • করোনা পরিস্থিতিতে সাতক্ষীরায় কারাবন্দিদের খোঁজ নিলেন জেলা জজ মফিজুর
  • রাতে কর্মহীন হয়ে পড়া মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী প্রদান
  • সাতক্ষীরা জেলাব্যাপী যানবাহন ও জনচলাচল নিষিদ্ধ ঘোষণা
  • সাতক্ষীরা সাবেক সাংসদ এমএ জব্বরের মৃত্যুতে ঝাউডাঙ্গা প্রেসক্লাবের শোক
  • সাতক্ষীরার সুলতানপুর সরদার পাড়ায় খাদ্যসামগ্রী বিতরণ
  • সাতক্ষীরায় খাদ্যসামগ্রী বিতরণে আ.লীগ সভাপতি মুনসুর আহমেদ ও সেক্রেটারি নজরুল ইসলাম