সোমবার, জুলাই ৬, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরায় ১০টাকা চালের কার্ড বাতিল করলো ইউপি সদস্য, প্রতিবাদে সমাবেশ

সাতক্ষীরার সদর উপজেলার বৈকারী ইউনিয়নের ২নং ওয়ার্ড কালিয়ানি ছয়ঘরিয়ার ইউপি সদস্য আব্দুল হান্নানের বিরুদ্ধে ১০ টাকা দরে চাউলের কার্ডে ব্যাপক অনিয়ম,দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার সকালে ছয়ঘরিয়া গ্রামে ১০ টাকা দরে চাউলের কার্ড বাতিল করা ৬৯ জন গরীব-অসহায় নারী-পুরুষের সাথে বঞ্চিত গ্রামবাসিরা ঐক্যবন্ধ হয়ে ওই ইউপি সদস্যের বিচার ও তাদের কার্ড বাতিলের প্রতিবাদে সমাবেশ করেছে।
সরেজমিনে গেলে প্রতিবাদ সমাবেশ চলাকালে হাসিনা খাতুন (৫০) বলেন, আমার স্বামী নেই। ১০ টাকা ধরে চাউলের কার্ড চালু হওয়া থেকে আমি চাউল পাচ্ছি। কিন্তু এপ্রিল মাসের চাল আনতে গেলে ইউপি সদস্য আব্দুল হান্নান বলেন, তোমাদের কার্ড বাতিল করা হয়েছে। এখন থেকে তোমরা আর ১০ টাকা দরের চাল পাবে না।

তিনি কান্না জড়িত কন্ঠে আরো বলেন, আমরা অসহায় মানুষ, আমাদের কার্ড বাতিল করা হয়েছে। অথচ আমাদের মেম্বরের বড় ভাই আব্দুল জলিলের নামে ৩টি কার্ড এখনও চালু আছে। তার মধ্যে বয়সস্ক ভাতা, কর্মসৃজনের কার্ড ও ১০ টাকা দরের চালের কার্ড।

কার্ড বাতিল হওয়া কালিয়ানী গ্রামের আসাদুল, নারগিছ, সাদেক আলী, হামিদ মোল্যা ও ছয়ঘরিয়া গ্রামের সুরমান বিবি, মনোয়ারা খাতুন, ইকবাল হোসেন, ইয়াকুব আলী, নিলুফা খাতুন, শাহানারা খাতুন, খালেদা খাতুন, শিল্পী, হযরত সুফিয়াসহ আরো অনেকে বলেন, আমাদের ওয়ার্ড থেকে একযোগে ৬৯ জনের ১০ টাকা দরের চালের কার্ড বাতিল করেছে। কি কারণে বাতিল করেছে জানিনা। তবে আমাদের কার্ড বাতিল করে নতুন করে যাদের নামে কার্ড করেছে তাদের অধিকাংশ ধনী মানুষ, পাকা ঘর, বাজারে ব্যবসা করে এমন ব্যক্তি নামের তালিকা করেছেন ওই ইউপি সদস্য। বিশেষ করে অহিদুজ্জামান নামে এক ব্যক্তি কোর্টে চাকুরী করে তার নামেও ১০ টাকার চালের কার্ড দেওয়া হয়।

ছয়ঘরিয়া গ্রামের কার্ড বঞ্চিত রাশিদা খাতুন (৬০) কাঁদতে কাঁদতে বলেন, আমাদের পাড়ার ২১ জনের কার্ড বাতিল করে অধিকাংশ ধনী মানুষের নামে নতুন কার্ড হয়েছে। শুধু তাই নয়। এক এক ব্যক্তির নামে ২/৩ টি করেও কার্ড আছে। অথচ আমার স্বামী একজন ভিক্ষুক হওয়া সত্ত্বেও আমি আজ পর্যস্ত একটি কার্ডও পায়নি। যারা টাকা দিতে পারে কেবল মাত্র তাদের নামে কার্ড হয়।

ছয়ঘরিয়া ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রবিউল ইসলাম বলেন, ইউপি সদস্য আব্দুল হান্নান গরীব, বিধবা,স্বামী পরিত্যক্তসহ অনেক অসহায় ব্যক্তিদের কার্ড বাতিল করে ধনীদের নামে কার্ড করেছেন। বিশেষ করে তাদের গ্রামের ধনী ব্যক্তি আব্দুল হান্নান, জামায়াত নেতা আনিছুর রহমান, চাকুরীজীবি অহিদুজ্জামানসহ অনেকের নামে দুইটা করেও বিভিন্ন প্রকল্পের কার্ড আছে। এ সময় তিনি গরীব অসহায়দের বাতিল হওয়া কার্ড যাতে আবার ফেরত পায় তার জোর দাবি জানান।

ইউপি সদস্য আব্দুল হান্নান কার্ড বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের নামে কর্মশৃজনশীল ও ১০ টাকার কার্ড ছিল। তাই ১০ টাকা চালের কার্ডটি বাতিল করা হয়েছে। তার ভাই আব্দুল জলিলের নামে তিনটি কার্ডের বিষয়টি জানতে চাইলে, উত্তরে ইউপি চেয়ারম্যান দিয়েছেন বলে জানান।

ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ওসলে জানান, ইতোমধ্যে একটা প্রজ্ঞাপন আসছে। কারো নামে দুটি কার্ড দেওয়া যাবে না। তাই যাদের নামে দুটি কার্ড আছে, তাদের একটি কার্ড বাতিল করা হয়েছে। একের অধিক কার্ডধারী জামায়াত নেতা আনিছুর, ইউপি সদস্যের ভাই জলিলের বিষয়টি জানতে চাইলে, উত্তরে তারা গরীব মানুষ বলে মোবাইল ফোনটি কেটে দেন।

ওই ওয়ার্ডের ট্যাগ অফিসার সাতক্ষীরা সদর উপজেলার সমবায় কর্মকর্তা তৈবুর রহমান জানান, আমি ওই ওয়ার্ডের নতুন ট্যাগ অফিসার। আমি কিছুই জানিনা। আমার স্বাক্ষরিত কারোও কার্ড হয়নি।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসারের ০১৩০৯-৫১৩৫৭২ মুটো ফোনে বারবার যোগাযোগ করা হলেও কথা বলা সম্বব হয়নি।

এলাকার সাধালণ মানুষ অভিযোগ করে বলেন, ইউপি সদস্য আব্দুল হান্নান একজন বাজে লোক। তার ইউপি সদস্য বাতিল করতে হবে। সে গরীব মানুষের কার্ড বাতিল করে ধনী ব্যক্তিদের নামে কার্ড করেছেন। তাই আমরা গ্রামবাসি ইউপি সদস্য আব্দুল হান্নানের যাতে বিচার হয় এবং বাতিল হওয়া কার্ড গুলো যাতে ফেরত পায় তার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের মাসিক সভা

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৬বিস্তারিত পড়ুন

কলারোয়ায় অসুস্থ দুই ইউপি চেয়ারম্যানের পাশে এসিল্যান্ড

কলারোয়া উপজেলার কয়লা ও চন্দনপুর ইউনিয়নের অসুস্থ দুই ইউপি চেয়ারম্যানকেবিস্তারিত পড়ুন

গর্ভবতী মায়েদের চিকিৎসাসহ সাধারণ মানুষের সেবা কার্যক্রমে সেনাবাহিনী

যশোরের চৌগাছায় গর্ভবতী মায়েদের চিকিৎসাসহ সাধারণ মানুষের সেবা কার্যক্রম অব্যাহতবিস্তারিত পড়ুন

  • সুন্দরবনের পুলিশের নিরাপত্তা মহড়ায় এসপি মোস্তাফিজুর রহমান
  • সাতক্ষীরা মেডিকেলে করোনা উপসর্গে চার ঘণ্টায় তিনজনের মৃত্যু
  • বিশিষ্ট ঠিকাদার রাহাতুল্যাহ আর নেই: শোক
  • সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভা ।। ১১ জুলাই নাগরিক সংলাপ আহবান
  • দুর্যোগ মোকাবেলায় খুলনা ও সাতক্ষীরা উপকূলীয় মানুষের পাশে সেনাবাহিনী
  • সাতক্ষীরায় অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান জেলা পরিষদের
  • সাতক্ষীরায় ২০১৯-২০ অর্থ বছরে সদর উপজেলার পুকুরে মৎস্য পোনা অবমুক্ত
  • সাতক্ষীরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মোতালেব’র নামে মিলনায়তন নামকরণ
  • করোনা-আম্পান: আন্তরিকতায় দায়িত্বে যশোর সেনানিবাস
  • জনগণের সেবা দিতে করোনার মধ্যেও অবিরাম ছুটে চলেছেন এমপি রবি
  • সাতক্ষীরায় নির্মাণ শ্রমিক ফেডারেশন সদর উপজেলা শাখার কমিটি গঠন
  • সাতক্ষীরায় সাপ্তাহিক সূর্যের আলো সম্মাননা পেলেন জেলার ৩ সাংবাদিক