শনিবার, জুলাই ১১, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

৪জন করোনা শনাক্ত: কলারোয়ার চন্দনপুর ইউনিয়ন লকডাউনের অনুরোধে চিঠি

২৬মে মঙ্গলবার সকাল পর্যন্ত কলারোয়ায় ৪জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সেই ৪জনই উপজেলার ৭নং চন্দনপুর ইউনিয়নের পাশাপাশি গ্রামের বাসিন্দা। এরমধ্যে প্রথম শনাক্ত ব্যক্তির সংস্পর্শের জেরে তার স্ত্রী ও একজন পল্লী চিকিৎসক সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ফলে স্বাভাবিকভাবেই চন্দনপুর ইউনিয়নে করোনা সংক্রমণের ঝুঁকি প্রবল।

এরূপ প্রেক্ষিতে অন্যদের সুরক্ষার স্বার্থে চন্দনপুর ইউনিয়নকে লকডাউনের দাবি উঠেছে। শুধু ঘোষণা বা কাগজেকলমে নয়, বরং বাস্তবিক ও কঠোর কার্যকর অর্থে লকডাউনের বাস্তবায়নের কথা বলছেন স্থানীয় সচেতন ব্যক্তিরা।

অবশ্য অনেকেই বলছেন ভিন্ন কথা। তারা বলছেন- ‘লকডাউন নয় বরং সচেতন, সজাগ ও সতর্কতা অবলম্বনে জোর দিতে হবে। পুরো ইউনিয়ন অবরুদ্ধ করলে জনজীবন স্থবির হয়ে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিতে পারে। তাই পুরো ইউনিয়ন লকডাউন না করে করোনা শনাক্ত বা সন্দেহভাজনদের কঠোরভাবে লকডাউন অব্যাহত রাখা উচিত।’

এদিকে, চন্দনপুর ইউনিয়নকে লকডাউন করার জন্য সংশ্লিষ্ট ঊর্দ্ধতনদের প্রতি অনুরোধ করে আনুষ্ঠানিক চিঠি দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচ এন্ড এফপিও) ডাক্তার জিয়াউর রহমান।

গত ২৩মে ইউএইচ এন্ড এফপিও ডাক্তার জিয়াউর রহমান স্বাক্ষরিত ওই চিঠি দেয়া হয়েছে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসারকে। চিঠির স্মারক নং- উস্বাপকক/কলা/শা-১/২০২০/৬২৯। একইসাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠির অনুলিপি দেয়া হয়েছে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য, সাতক্ষীরা জেলা প্রশাসক, সাতক্ষীরা সিভিল সার্জন, কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কলারোয়া থানার অফিসার ইনচার্জকে।

“চন্দনপুর ইউনিয়নের ৪জন করোনা রোগী শনাক্ত হওয়ায় উক্ত ইউনিয়ন লকডাউন প্রসঙ্গে” বিষয়টি উল্লেখ করে চিঠিতে বলা হয়েছে- ‘উপর্যুক্ত বিষয়ের আলোকে আপনাকে জানানো যাচ্ছে যে, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নে বর্তমানে ৪জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদের দ্বারা অত্র উপজেলার সাধারণ জনগণের মাঝে করোনায় আক্রান্তের ঝুঁকি রয়েছে। ফলে সাধারণ জনগণের করোনা ঝুঁকি থেকে মুক্ত রাখার জন্য জরুরীভিত্তিতে উক্ত ইউনিয়ন লকডাউন করার জন্য নিন্ম স্বাক্ষরকারীর (ইউএইচ এন্ড এফপিও ডাক্তার জিয়াউর রহমান) পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে।

এদিকে, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ তার ফেসবুক ওয়ালে বিষয়টি নিশ্চিত করে চিঠির ছবিসহ স্টাটাস দিয়েছেন। সেখানে তিনি বলেছেন- ‘কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নের করোনা পরিস্থিতি ভয়াবহ, ইউনিয়নবাসীকে সচেতন হতে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।’

উল্লেখ্য, কলারোয়ায় প্রথমে ১৬মে করোনায় আক্রান্ত দাড়কি গ্রামের মাজেদুল ইসলাম (৩৭), পরে ২০মে মাজেদুলের স্ত্রী মিম (২২), ২২মে শুক্রবার হিজলদী গ্রামের ইব্রাহীম হোসেন ও ২৪মে নাথপুর গ্রামের আবুল কালাম সালেহ (পল্লী চিকিৎসক) এর রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। ৪জনের বাড়ি চন্দনপুর ইউনিয়নের পাশাপাশি গ্রামে।

কলারোয়ায় প্রথম করোনা শনাক্ত ব্যক্তি মাজেদুল ইসলাম ঢাকায় একটি বায়িং হাউসে চাকরি করতেন। গত ১০মে তিনি তার স্ত্রী মিমকে নিয়ে গ্রামের বাড়ি চন্দনপুর ইউনিয়নের দাড়কি আসেন। প্রথমে মাজেদুলের করোনা পজেটিভ আসলেও তার স্ত্রীর ছিলো নেগেটিভ। ১৭মে তার স্ত্রীর আবারো নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ২০মে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। ওই গ্রামের লাগোয়া গ্রাম হিজলদীতে তৃতীয় করোনা আক্রান্ত ব্যক্তি ইব্রাহিম গাজীপুরের একটি ঝুট ব্যবসা প্রতিষ্ঠানে চাকরি করেন। ধারণা করা হচ্ছে মাজেদুল ঢাকা থেকে করোনা আক্রান্ত হয়ে আসার পর তার থেকে সংক্রমিত হয়েছেন তার স্ত্রী ও হিজলদী বাজারের গ্রামডাক্তার আবুল কালাম সালেহ। আর অপর ব্যক্তি ইব্রাহিম গাজীপুর থেকে সংক্রমিত হয়ে এসেছেন।

সব মিলিয়ে উপজেলার ৪জন করোনা আক্রান্ত ব্যক্তিই হলেন চন্দনপুর ইউনিয়নের পাশাপাশি গ্রামের বাসিন্দা।

এদিকে, কলারোয়ার একই ইউনিয়নে পরপর ৪জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় চারদিকে আতংক ছড়িয়ে পড়েছে।

 

একই রকম সংবাদ সমূহ

১১জুলাই: যবিপ্রবির ল্যাবে ৬০ জনের করোনা পজিটিভ, সাতক্ষীরার ১৫ জন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১১ জুলাই,বিস্তারিত পড়ুন

অসুস্থ সাংবাদিক ইয়ারবের সুস্থতা কামনা কলারোয়া রিপোর্টার্স ক্লাবের

সড়ক দূর্ঘটনায় আহত দৈনিক মানবজমিনের সাতক্ষীরা জেলা প্রতিনিধি সাংবাদিক ইয়ারববিস্তারিত পড়ুন

সাহারা খাতুন এমপি’র মৃত্যুতে কলারোয়া আ.লীগ নেতৃবৃন্দের শোক

আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাড. সাহারা খাতুন এমপি’র মৃত্যুতেবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় আরো ৩১ জন করোনা শনাক্ত, এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৩২৪ জন
  • কলারোয়ায় যাতায়াতের পথ বন্ধ রেখে বিল্ডিং নির্মাণের অভিযোগ
  • একই পরিবারের ৪জনসহ কলারোয়ায় আরো ৭জনের করোনা শনাক্ত
  • কলারোয়ার বালিয়াডাঙ্গায় ডাচ্ বাংলা ব্যাংক এজেন্ট কেন্দ্রের উদ্বোধন
  • সাতক্ষীরা জেলায় আরো দুই চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশসহ ২৪ জন করোনা শনাক্ত
  • এইচএসসি-২০২০ নিয়ে পরীক্ষার্থীদের উদ্বেগ-উৎকণ্ঠা
  • কলারোয়ার চন্দনপুরে নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু
  • কলারোয়ায় করোনা শনাক্ত আরো ৪ ব্যক্তি ।। বর্তমানে আক্রান্ত ২৪, মুক্ত’র পথে কয়েকজন
  • মাদক ও চোরাচালানের নিরাপদ রুট কলারোয়া! দুই সপ্তাহে বিপুল পরিমাণ মাদক, স্বর্ণ, রুপা উদ্ধার
  • কলারোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্রী শিশু তামান্নার মৃত্যু বার্ষিকী
  • কলারোয়া পৌর এলাকায় স্বল্পবৃষ্টিতে সড়কে জলাবদ্ধতা: দেখবে কে?
  • কলারোয়ায় সদ্যপ্রয়াত হামিদ চেয়ারম্যানের স্ত্রীসহ আরো ৫ জনের করোনা শনাক্ত ।। বর্তমানে আক্রান্ত ২০