শুক্রবার, জুন ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরা পৌর আওয়ামী লীগ ৬নং ওয়ার্ড শাখার ত্রি-বার্ষিক সম্মেলন

মাহফিজুল ইসলাম আককাজ : ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরা পৌর আওয়ামী লীগ ৬নং ওয়ার্ড শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় পৌরসভার ৬নং ওয়ার্ডের কুখরালী ফুটবল মাঠে পৌর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আয়োজনে পৌর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সৈয়দ রাফিনুর আলী’র সভাপতিত্বে ও সদস্য সচিব নূর মনোয়ার হোসেন’র সঞ্চালনায় ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“আমরা চাই পৌর আওয়ামীলীগকে সাতক্ষীরার একটি শক্তিশালী ঘাঁটি হিসেবে গড়ে তুলতে হবে। অতীতে আওয়ামী লীগের নেতা কর্মীরা অত্যাচারিত ও নির্যাতিত হয়েছিল। তৎকালীন বিএনপি ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে নিশ্চিন্ন করতে চেয়েছিল। আওয়ামী লীগের নেতা কর্মী ও জননেত্রী শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে গোটা আওয়ামী লীগকে শেষ করতে চেয়েছিল। কিন্তু মহান আল্লাহর রহমতে আওয়ামী লীগের নেতা কর্মীরা মানব ঢাল তৈরী করেন। জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। এই হলো জামাত-বিএনপির ইতিহাস। ওরা বাংলাদেশকে নিয়ে মিথ্যাচার করে এবং বিভিন্ন রাষ্ট্রে গিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। তিনি আরো বলেন, আমি ১০ দশ বছরে সদরের ১৪টি ইউনিয়নে যে উন্নয়ন হয়েছে তা এখন দৃশ্যমান। গ্রামাঞ্চলে গেলে দেখবেন। সাতক্ষীরা পৌরসভার উন্নয়ন শুরু হয়েছে। খুব শীঘ্রই পৌরসভার ৯টি ওয়ার্ডে যে উন্নয়ন কাজ হবে তাতে পৌরসভার চেহারায় পাল্টে যাবে। আমি সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশন করতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।”
ত্রি-বার্ষিক সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী রীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিন, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম শওকত হোসেন প্রমুখ।

ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহাদাৎ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি আলহাজ¦ ইঞ্জিনিয়ার শেখ তহিদুর রহমান ডাবলু, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, তথ্য ও গবেষণা সম্পাদক শেখ মাহফুজুর রহমান, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মীর আজহার আলী শাহিন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী হাশিম উদ্দিন হিমেল, পৌর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মীর হাবিবুর রহমান বিটু, পৌর ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক তুহিন, পৌর ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন, পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম, পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনারুল ইসলাম রনি, হযরত আলী বাবু প্রমুখ।

প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সাধারণ সম্পাদক মো. সাহাদাৎ হোসেনের সঞ্চালনায় ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি ও পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সকলের উপস্থিতিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কে কে প্রার্থী হতে চায় ঘোষণা দিলে সভাপতি পদে মো. আবু আব্দুল্লাহ আবু সাক্কার ও সাধারণ সম্পাদক পদে নূর মনোয়ার হোসেন প্রার্থী হওয়ার ঘোষণা দেয়। এসময় অন্য কেউ প্রার্থী না হওয়ায় সকলের সর্বসম্মতিক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা দেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা এমপি রবি এবং সেই সাথে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার প্রস্তাব দেওয়া হয়। এসময় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী ও পৌরসভার ৯টি ওয়ার্ডের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

তরুণদের আওয়ামী লীগে যোগদানের আহবান ওবায়দুল কাদেরের

দেশের তরুণ সমাজকে আওয়ামী লীগে যোগ দেওয়ার আহবান জানালেন দলটির সাধারণ সম্পাদকবিস্তারিত পড়ুন

আজিজ-বেনজীরের মতোই সরকারের আশ্রয়ে বহু দুর্নীতিবাজ : ফারুক

‘আজিজ-বেনজীরের মতোই আরও দুর্নীতিবাজ সরকারের আশ্রয়ে আছে’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনেরবিস্তারিত পড়ুন

প্রাথমিক শিক্ষা পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ICT কোচিংবিস্তারিত পড়ুন

  • দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অবস্থান জিরো টলারেন্স: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির
  • গ্রেফতারি পরোয়ানার একদিন পর মামুনুল হকের জামিন
  • বিএনপির যুগ্ম মহাসচিবদের জ্যেষ্ঠতায় কার পরে কে?
  • বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৫ ককটেল বিস্ফোরণ
  • এবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনে যাচ্ছে বিএনপি
  • রেল যোগাযোগসহ একতরফাভাবে ভারতকে সব সুবিধা দিয়ে বাংলাদেশের স্বার্থ ক্ষুন্ন
  • ইউরোপে তো বর্ডারই নেই, তারা কি তাহলে বিক্রি করে দিচ্ছে?: প্রধানমন্ত্রী
  • নোবেল শান্তি পুরস্কার নিয়ে আমার কোনো আকাঙ্ক্ষা নেই: প্রধানমন্ত্রী
  • ‘শেখ হাসিনা এই দেশকে বিক্রি করে না’: প্রধানমন্ত্রী
  • খালেদা জিয়াকে সিসিইউ কেবিনে স্থানান্তর, নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন
  • জুলাইয়ে চীন সফরে যাবেন প্রধানমন্ত্রী