শুক্রবার, আগস্ট ১৪, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কালিগঞ্জে চাঁদাবাজির সময় কথিত সাংবাদিক মামুন আটক

কালিগঞ্জের ভাড়াশিমলা ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ কার্ডের চাল বিতরণকালে মাপে কম দেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাস্থলে যেয়ে একটি অনলাইন পত্রিকার কথিত সাংবাদিক ইউপি চেয়ারম্যানের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগে ওই চিহ্নিত চাঁদাবাজ সাংবাদিককে আটকে রাখে স্থানীয় জনতা।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২৮ জুলাই) বেলা ১২ টার দিকে। মৃত মোহাম্মদ আলী শাহাজীর ছেলে যুবলীগ নেতা আব্দুল আলিম (৩১), ভগিরাথ বিশ্বাসের ছেলে সুশান্ত বিশ্বাস (৩২), শেখ আব্দুর রশিদের ছেলে শেখ জাহাঙ্গীর হোসেন (৩৩) জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ইউনিয়নের অসহায় মানুষের মাঝে ১০ কেজি হারে চাল বিতরণ করা হচ্ছে। কিন্তু স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ বিশ্বাস ও ইউপি সদস্যরা পরস্পর যোগসাজসে ১০ কেজির পরিবর্তে ৮ কেজি ৭শ’ গ্রাম বা তার কম চাউল বিতরণ করছিলেন।

স্থানীয় জনতা চাল কম দেয়ার প্রতিবাদ জানালে চাল বিতরণ বন্ধ করে দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান। এ সময় নিজেকে আওয়ামী স্বাধীনতা প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও অনলাইন গণটিভির সাংবাদিক পরিচয়ে জিএম মামুন হোসেন উপস্থিত হয়ে ভিডিও এবং ছবি উঠাতে থাকেন।

একপর্যায়ে কথিত সাংবাদিক জিএম মামুন চেয়ারম্যান নুর মোহাম্মদ বিশ্বাসের কাছ থেকে ১ হাজার টাকা ঘুষ নেন। বিষয়টি স্থানীয় জনতা দেখতে পেয়ে মামুনকে ইউনিয়ন পরিষদের হলরুমে আটকে রাখে। বেলা ২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে চেয়ারম্যানসহ এর সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলে উপস্থিত সকলকে আশ্বস্ত করেন। পরে সাংবাদিক জিএম মামুনকে মুক্তি দেয় জনতা।

এসব ব্যাপারে গণটিভি নামক অনলাইন পোর্টালের কথিত সাংবাদিক জিএম মামুন হোসেনের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, চাল বিতরণে অনিয়ম হচ্ছে এমন খবর পেয়ে তিনিসহ তার ক্যামেরাম্যান ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলেন। এসময় চেয়ারম্যান তার ক্যামেরাম্যানকে ১ হাজার টাকা দিতে যায়। কিন্তু ওই টাকা গ্রহণ করেননি বলে জানান তিনি। ইউপি সচিব মোহাম্মদ মনজুর আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, সকাল ৯টা হতে ১ নম্বর ওয়ার্ডে ৭৪৫ জনের, ২ নম্বর ওয়ার্ডে ৮০২ জনের এবং ৩ নম্বর ওয়ার্ডে ৫৭৯ জনের চাউল বিতরণ শুরু হয়। বেলা ১২টার দিকে স্থানীয়রা অভিযোগ দেন চাল ১০ কেজিরও কম দেওয়া হচ্ছে।

এরপর ২টার দিকে ইউএনও মহোদয় ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করেন। ঘটনার সত্যতা জানার জন্য ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ বিশ্বাসের কাছে জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন, একদল ছেলে আমার বিরুদ্ধে এসব রটিয়েছে। আমি সরকারি নিয়ম মেনে চাল বিতরণ করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, অভিযোগ পেয়ে আমি নিজে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে সতর্ক করি যাতে এই ধরণের ভুল ভবিষ্যতে আর না করে। ট্যাগ অফিসারকে নির্দেশ দিয়েছি আরও বিস্তার তদন্ত করার জন্য। এরপর কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্রে. পত্রদূত

একই রকম সংবাদ সমূহ

নলতায় ডা. রুহুল হক এমপি’র সহধর্মিণী ইলা হকের দাফন সম্পন্ন

সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য,বিস্তারিত পড়ুন

অবৈধভাবে মাছ ধরার সময় সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে ৬ জেলে আটক

প্রবেশ নিষিদ্ধকালে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহিনে ৪৬ নম্বর কম্পার্টমেন্টেরবিস্তারিত পড়ুন

কালিগঞ্জে করোনা এক্সপার্ট টিমের সদস্য করোনায় আক্রান্ত, পাশে টিম

মরনঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের গঠিত মথুরেশপুর করোনা এক্সপার্টবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জে প্রীতি ফুটবল খেলায় অনামিকা ট্রেডার্স ৪ গোলে জয়ী
  • সাবেক স্বাস্থ্য মন্ত্রী রুহুল হক এমপি’র স্ত্রী ইলা হক আর নেই ।। শোক
  • সাতক্ষীরা জেলায় দু’দিনে করোনা উপসর্গে ৪ ও আক্রান্তে ১ ব্যক্তির মৃত্যু
  • করোনা উপসর্গে কলারোয়ার আরো এক ব্যক্তির মৃত্যু
  • করোনা উপসর্গে সাতক্ষীরা মেডিকেলে কালিগঞ্জের এক ব্যক্তির মৃত্যু
  • সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হকের সহধর্মিণী ইলা হকের মৃত্যুতে এমপি লুৎফুল্লাহার শোক প্রকাশ
  • সাতক্ষীরায় করোনায় তালার নার্স ও উপসর্গে কালিগঞ্জের বৃদ্ধার মৃত্যু
  • কালিগঞ্জের নলতায় নবকিরণ ফাউন্ডেশনের আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা
  • করোনা উপসর্গে সাতক্ষীরা মেডিকেলে কালিগঞ্জের বৃদ্ধার মৃত্যু
  • কালিগঞ্জ উপজেলা সদরে দূর্যোগ সচেতনতায় স্থায়ী ঘোষনা স্থান উদ্বোধন
  • ক্যান্সারে আক্রান্ত কালিগঞ্জের দিনমজুরের স্ত্রীকে বাঁচাতে সহায়তার আহবান
  • কালিগঞ্জে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ থানায় অভিযোগ