শুক্রবার, আগস্ট ১৪, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

ournewsbd সহ ১ম দফায় যে ৪৪টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন পেলো

নিবন্ধনের জন্য সরকার ৪৪টি অনলাইন নিউজ পোর্টালকে নির্বাচিত করেছে।

৩০ জুলাই রাতে নিউজ পোর্টালগুলোর তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে এ পোর্টালগুলোকে নির্বাচিত করা হয়েছে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

নিবন্ধনের জন্য নির্বাচিত নিউজ পোর্টালগুলোর মধ্যে রয়েছে- সংবাদপ্রতিদিন২৪ডটকম, টাইমবাংলানিউজডটকম, বিডি২৪লাইভডটকম, ইউনাইটেডনিউজ২৪ডটকম, নিরাপদনিউজডটকম, ইপি-বিডিডটকম, একুশেসংবাদডটকম, দ্যমেইলবিডিডটকম, ইউ৭১নিউজডটকম, কারেন্টনিউজডটকমডটবিডি, লেটেস্টনিউজবিডিডটকম, সময়েরচিন্তাডটকম, বার্তা৭১ডটকম, দ্যরিপোর্ট২৪ডটকম, ডেইলিভোরেরপাতাডটকম, নিউজজার্নাল২৪ডটকম, আওয়ারনিউজবিডিডটকম, ওমেনআই২৪ডটকম, গ্রিনওয়াচবিডিডটকম, সিএননিউজভয়েসডটকম, ছবিনিউজ২৪ডটকম, আওয়ারনিউজ২৪ডটকম।

এছাড়া বাংলাট্রিবিউনডটকম, বিডিলাইভ২৪ডটকম, বাংলাদেশ২৪অনলাইনডটকম, দ্যফিন্যান্সিয়ালএক্সপ্রেস-বিডিডটকম, উত্তরাবার্তাডটকম, যুগবার্তাডটকম, হটনিউজ২৪বিডিডটকম, ভোরেরকাগজডটনেট, শীর্ষনিউজডটকম, দিনেরশেষেডটকম, সমকালডটকম, বার্তাবাজারডটকম, ঢাকাটাইমসডটকমডটবিডি, রাইজিংবিডিডটকম, বর্তমানখবরডটকম, ঢাকাডিপ্লোম্যাটডটকম, বিডিমর্নিংডটকম, বিবার্তা২৪ডটকম, জুমবাংলাডটকম, ঢাকাট্রিবিউনডটকম ও বণিকবার্তাডটকম নিবন্ধনের জন্য নির্বাচিত হয়েছে।

তালিকা প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন (রেজিস্ট্রেশন) একটি চলমান প্রক্রিয়া। যে সমস্ত অনলাইন নিউজ পোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাসমূহের অনাপত্তি পাওয়া গেছে, শুধুমাত্র সেইগুলির তালিকা প্রকাশ করা হলো এবং তাদেরকে প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি দেয়া হলো।

‌‌‌পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজ পোর্টালের ব্যাপারে অনাপত্তি প্রতিবেদন প্রাপ্তির সাথে সাথে সেইগুলোকে নিবন্ধনের অনুমতি দেওয়া হবে। তাই এই বিষয়ে কোনো উদ্বেগের কারণ নেই।

অনাপত্তি প্রাপ্ত নিউজপোর্টালগুলোকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে এই বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, অনলাইন গণমাধ্যমগুলোকে নিবন্ধন দেওয়ার জন্য ২০১৫ সালের শেষ দিকে থেকে আবেদন নেওয়া শুরু করে সরকার। বেশ কয়েক দফা সময় বাড়িয়ে ২০১৬ সালেও সেই আবেদন নেওয়া হয়।
তখন সরকার বলেছিল, ‘অপসাংবাদিকতা’ রোধে সব অনলাইন গণমাধ্যমকে নিবন্ধনের আওতায় আনা হবে।
“বাংলাদেশের অনলাইন পত্রিকার প্রকাশকদের পত্রিকা প্রকাশের ক্ষেত্রে সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত করা এবং অপসাংবাদিকতা রোধ করার লক্ষ্যে সরকার নিবন্ধন কার্যক্রম চালু করেছে।”

৩০জুলাই বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন বা রেজিস্ট্রেশন একটি চলমান প্রক্রিয়া। যে সমস্ত অনলাইন নিউজ পোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাগুলোর অনাপত্তি পাওয়া গেছে, সেগুলো প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি পাবে।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মন্ত্রীকে উদ্ধৃত করে বলা হয়েছে, “আজ (বুহস্পতিবার) আমাদের ওয়েবসাইটে যে তালিকা আপলোড হবে, সেখানে অনেক প্রতিষ্ঠিত অনলাইনের নাম হয়ত দেখা যাবে না, তার কারণ এটি নয় যে তাদের ব্যাপারে ‘রিপোর্ট নেগেটিভ’। তাদের ব্যাপারে এখনও প্রতিবেদন না পৌঁছানোই এর কারণ।

“পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজ পোর্টালের ব্যাপারে অনাপত্তি প্রতিবেদন পাওয়ার সাথে সাথে সেগুলোকে নিবন্ধনের অনুমতি দেওয়া হবে। তাই এ বিষয়ে কোনো উদ্বেগের কারণ নেই, কারও নাম বাদ পড়লেও হতাশ হওয়ার কারণ নেই। কারণ সাড়ে তিন হাজারের মধ্যে মাত্র কিছু নাম আজ আপলোড হবে, এটি চলমান প্রক্রিয়া।”

সবার আগে সংবাদ পরিবেশনের প্রতিযোগিতা করতে গিয়ে অনেক সময় ভুল ও অসত্য সংবাদ পরিবেশিত হয় বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, “একইসাথে আমরা দেখতে পেয়েছি বিভিন্ন সময় কিছু অনলাইন পোর্টাল উদ্দেশ্যপ্রণোদিতভাবে গুজব ছড়ানো, চরিত্র হনন এবং সাম্প্রদায়িক উসকানি দেওয়ার কাজে লিপ্ত হয়। এই বিষয়গুলোকে মাথায় রেখেই তদন্ত করা হয়েছে।

“যারা ইতোপূর্বে এগুলো করেছেন, তাদের ব্যাপারে সেই ধরনের রিপোর্টই আসছে। যেগুলোর ব্যাপারে ‘নেগেটিভ রিপোর্ট’ আছে সেগুলোর ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। যারা যে ধরনের কাজ করেছেন, সেই ধরনের রিপোর্টই আসছে। সেই রিপোর্টের প্রেক্ষিতে আমরা অনলাইনগুলো রেজিস্ট্রেশন দিচ্ছি।”

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় আবারো ২ ব্যক্তির করোনা শনাক্ত

কলারোয়ায় নতুন করে আরো ২ ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হওয়ায়বিস্তারিত পড়ুন

কলারোয়ার কয়লায় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে খুলনা

কলারোয়ার কয়লায় ৮দলীয় ফুটবল টুর্নামেন্টের ১ম সেমিফাইনাল খেলায় জালালাবাদ ফুটবলবিস্তারিত পড়ুন

কলারোয়ার কাকডাঙ্গায় প্রীতি ফুটবল ম্যাচে স্বাগতিকদের সাথে ড্র চন্দনপুরের

কলারোয়ার কাকডাঙ্গায় প্রীতি ফুটবল ম্যাচে স্বাগতিকদের সাথে ১-১ গোলে ড্রবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার মুরারিকাটিতে গভীর রাতে বসত ঘরে আগুন!
  • সাতক্ষীরা জেলায় দু’দিনে করোনা উপসর্গে ৪ ও আক্রান্তে ১ ব্যক্তির মৃত্যু
  • কলারোয়া পৌরসভার প্রধান অফিস সহকারী মীর তৌহিদ আর নেই
  • কলারোয়ায় মাস্ক ব্যবহার ও বাসের যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত
  • করোনা উপসর্গে কলারোয়ার আরো এক ব্যক্তির মৃত্যু
  • করোনায় দেবহাটার এক ব্যক্তি ও উপসর্গে কলারোয়ার এক ব্যক্তির মৃত্যু
  • কলারোয়ায় মৎস্য ঘের দখলের উদ্দেশ্যে মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হকের সহধর্মিণী ইলা হকের মৃত্যুতে এমপি লুৎফুল্লাহার শোক প্রকাশ
  • কলারোয়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন
  • কলারোয়ার এক মাদরাসা ছাত্র সাতক্ষীরা থেকে নিখোঁজ
  • কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম্যাচে স্বাগতিকদের হারিয়েছে চন্দনপুর
  • সাতক্ষীরায় একই মাদ্রাসার দুই ছাত্রসহ তিনজন নিখোঁজ!