বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

নড়াইল জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা ও কল্যাণ সভা অনুষ্ঠিত

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইল জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা ও কল্যাণ সভা অনুষ্ঠিত।
নড়াইল জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান, সোমবার (১৯ আগষ্ট) পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জুলাই/২০২৪ খ্রিঃ মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব মোহাঃ মেহেদী হাসান, পুলিশ সুপার, নড়াইল। অপরাধ পর্যালোচনা সভার শুরুতে পাওয়ার পয়েন্টের মাধ্যমে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও অপরাধ চিত্র তুলে ধরেন তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), নড়াইল।

অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সুপার মামলা তদন্ত, অপরাধ নিয়ন্ত্রণ, ওয়ারেন্ট তামিল, গুরুত্বপূর্ণ মামলা সমূহের অগ্রগতি, মামলার রহস্য উদঘাটন, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, চুরি, ডাকাতি, ছিনতাই সহ বিভিন্ন সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ, অপরাধীদের গ্রেফতার, সমসাময়িক বিভিন্ন বিষয়সহ পুলিশের পেশাদারিত্ব ও দায়বদ্ধতা প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করেন।

ব্যাংক বীমাসহ সকল আর্থিক প্রতিষ্ঠান এবং জুয়েলার্স দোকানগুলোতে চুরি, ডাকাতি যেন না হয় সেজন্য রাতে টহল জোরদার করতে পুলিশ সুপার নির্দেশ প্রদান করেন। এছাড়া নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবারের আয়ের একমাত্র অবলম্বন গরু, ছাগল যাতে চুরি না হয় সেজন্য চেকপোস্ট জোরদার করতে বলেন। রাত পর সন্দেহজনক লোকজনদের জিজ্ঞাসাবাদ এবং প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ প্রদান করেন।

সাধারণ জনগণ যাতে হয়রানি ছাড়াই তাৎক্ষণিক প্রত্যাশিত আইনি সেবা পায় তা নিশ্চিত করতে বলেন। তিনি আরো বলেন, প্রত্যেক ইউনিয়নে বিট পুলিশিং সভা, উঠান বৈঠক এবং স্থানীয় জনপ্রতিনিধি, সুধীজনসহ সর্বস্তরের মানুষের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা করে অপরাধ নিয়ন্ত্রণ করতে হবে। প্রতিটি বিটে ভিলেজ ডিফেন্স পার্টি (ভিডিপি) গঠন করে রাতে পালাক্রমে টহল ডিউটি করার ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রেখে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করতে হবে। তিনি সকলকে দেশপ্রেম, পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সাথে নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জনের বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

অপরাধ পর্যালোচনা সভায় জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ); তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); কিশোর রায়, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল) মোঃ জাহাঙ্গীর আলম, সহকারী পুলিশ সুপার, সিআইডি, নড়াইল, হাইওয়ে পুলিশের পুলিশ পরিদর্শক।

সকল থানার অফিসার ইনচার্জ, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক, অপরাধ শাখার পুলিশ পরিদর্শক, গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, ট্রাফিক ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জগণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এসআই এবং গুরুত্বপূর্ণ মামলার তদন্তকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

“সম্মান প্রদর্শন, অশোভন আচরণ পরিহার করা ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান মহোদয় নড়াইল জেলা পুলিশের মনোবল বৃদ্ধি ও কর্তব্যকর্মে সচেষ্ট থাকতে ক্যাম্প, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রে অফিসার-ফোর্সদের খেলাধুলার সামগ্রী(ক্যারাম বোর্ড, দাবা, লুডু এবং ফুটবল) প্রদান করেন।

“আগস্ট/২০২৪ মাসে পিআরএল গমনকারী পুলিশ সদস্য এএসআই (সশস্ত্র)/১৩ মোঃ আবু তালেব, এএসআই (সশস্ত্র)/১৪৩ মোঃ আব্দুর রহমান, কনস্টেবল/১৪৯ অসীম কুমার দাস, কনস্টেবল/২১৫ মোঃ জাফরুল ইসলাম, কনস্টেবল/১৪৪ মোঃ আমিনুর রহমান, কনস্টেবল/১৩৯ মোহাম্মদ তৈমুর ইসলাম, কনস্টেবল/১১২ চুনু মিয়া, কনস্টেবল/১২৬ মোহাম্মদ হাবিবুর রহমান, কনস্টেবল/২৩০ মুহাম্মদ মাহফুজুল হক, কনস্টেবল/২৩১ এস এম এমদাদ হোসেন গণদের সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও পুরস্কার প্রদান করেন।

জুলাই/২০২৪ মাসে নড়াইল জেলার শ্রেষ্ঠ এসআই (নিঃ) মোহাম্মদ মামুনুর রহমান, শ্রেষ্ঠ এএসআই (নিঃ) মোঃ বাচ্চু শেখ, ট্রাফিক শাখার শ্রেষ্ঠ চৌকস অফিসার হিসেবে টিএসআই মোঃ জসিম রানা, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে নড়াইল সদর থানার এসআই (নিঃ) মোঃ মেহেদী হাসান ও এএসআই নিঃ) মারুফ আহমেদ, নড়াগাতি থানার এএসআই (নিঃ) মোঃ ইকবাল হোসেন।

জেলা গোয়েন্দা শাখার শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে এসআই (নিঃ) মোঃ ফারুক হোসেন, এএসআই (নিঃ) মোঃ মাহফুজুর রহমান ও এএসআই (নিঃ) মোঃ আনিসুজ্জামানদের অর্থ পুরস্কার প্রদান করেন। এছাড়া ১ বছরের ঊর্ধ্বে সাজা পরোয়ানা তামিলকারী অফিসার হিসেবে নড়াগাতি থানার এসআই (নিঃ) মোঃ খাইরুল আলম, লোহাগড়া থানার এসআই (নিঃ) আব্দুস শুকুর, এএসআই (নিঃ) সাকের আলী, এএসআই (নিঃ) মোঃ মিকাইল হোসেনদের আর্থিক পুরস্কার প্রদান করেন।

নড়াগাতী থানা, জেলা গোয়েন্দা শাখা ও সিসিআইসি টিমের যৌথ অভিযানে নড়াগাতি থানার ডাকাতি মামলার আসামি গ্রেফতার ও মালামাল উদ্ধার সংক্রান্তে বিশেষ পুরস্কার হিসাবে উল্লিখিত টিমদের আর্থিক পুরস্কার প্রদান করেন। জেলা বিশেষ শাখার শ্রেষ্ঠ অফিসার এএসআই (নিঃ) মোঃ হাবিবুর রহমান ও ওয়াসার কনস্টেবল/২১৩ মোঃ তরিকুল ইসলামকে অর্থ পুরস্কার প্রদান করেন।

পুলিশ লাইনস্ নড়াইল কম্পাউন্ড এলাকার মধ্যে বিভিন্ন প্রকার গাছের ডালপালা কেটে অন্ধকারাচ্ছন্ন দূর করায় সঙ্গীয় অফিসার ফোর্সসহ পুলিশ পরিদর্শক (সশস্ত্র) মোঃ আলমগীর হোসেনকে অর্থ পুরস্কার প্রদান করেন। ইন সার্ভিস ট্রেনিং সেন্টার, ঝিনাইদহে ৬ দিন মেয়াদী “গার্ড এন্ড স্কট” কোর্সে প্রথম স্থান অধিকার করায় নায়েক/২৫৬ বিশ্বজিৎ মন্ডলের হাতে অর্থ পুরস্কার তুলে দেন।

পুলিশ সুপার এএসআই (নিঃ) হতে এসআই (নিঃ) পদে পদোন্নতি প্রাপ্ত হওয়ায় মোঃ জিয়াউর রহমানকে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন এবং তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

এছাড়া ওয়ারেন্ট তামিল ও মাদকদ্রব্য উদ্ধারে সহযোগিতা করায় পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান মহোদয় নড়াগাতী থানার কলাবাড়িয়া ইউনিয়নের জমির হোসেনকে শ্রেষ্ঠ গ্রাম পুলিশ হিসেবে ক্রেস্ট ও অর্থ পুরস্কার প্রদান করেন।

কল্যাণ সভায় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্); মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); জনাব কিশোর রায়, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল); সকল থানার অফিসার ইনচার্জ, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর ক্রাইম, জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, কোর্ট ইন্সপেক্টর, ট্রাফিক ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জগণসহ পুলিশ লাইনসের অফিসার ও ফোর্স এবং সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

নড়াইলে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে দুজন নিহত

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে দুজনবিস্তারিত পড়ুন

নড়াইলে মাশরাফী ও তার পিতাকে আসামী করে মামলা

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলে সাবেক এমপি ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজার বিরুদ্ধেবিস্তারিত পড়ুন

নড়াইলে স্ত্রীর হাতে স্বামী খুন, স্ত্রী গ্রেফতার

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলে পারিবারিক কলহের জেরে স্ত্রীর হাতে স্বামী খুন হয়েছে।বিস্তারিত পড়ুন

  • নড়াইলের নবাগত পুলিশ সুপার কাজী এহসানুল কবীরকে ফুলেল শুভেচ্ছা
  • নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী নিহত
  • বর্ষাকালীন হাইব্রিড তরমুজ চাষে কম খরচে বেশি ফলন
  • নড়াইলের এসপি মেহেদী হাসানকে জেলা পুলিশের পক্ষ ফুল দিয়ে বিদায় সংবর্ধনা
  • নড়াইলের নতুন পুলিশ সুপার কাজী এহসানুল কবির
  • নড়াইলে কনস্টেবল থেকে নায়েক পদে পদোন্নতিপ্রাপ্ত র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন এসপি মেহেদী হাসান
  • নড়াইলে এএসআই সশস্ত্র থেকে এসআই সশস্ত্র পদে পদোন্নতিপ্রাপ্ত র‌্যাঙ্ক ব্যাজ প্রদান
  • নড়াইলে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  • নড়াইলে দুর্বৃত্তদের কোপে হাত বিচ্ছিন্ন
  • নড়াইলে বেগম খালেদা জিয়ার নামে মানহানির মামলা খারিজ
  • নড়াইলে পুকুরে ডুবে বাক প্রতিবন্ধী শিশুর মৃত্যু
  • নড়াইলে সাবেক এমপি সহ ১৩৭ জনের নামে মামলা