বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

নড়াইলের রূপগঞ্জ বাজারের চারটি বড় পৌর সুপার মার্কেট উচ্ছেদ

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল : নড়াইলের রূপগঞ্জ বাজারের চারটি বড় পৌর মার্কেট উচ্ছেদ। নড়াইলে অবৈধ ৩ শতাধিক দোকান উচ্ছেদ, দূর হচ্ছে ফোরলেনের বাধা নড়াইল সদর উপজেলায় ফোরলেন সড়কের কাজ বাস্তবায়নে বড় বাধা ছিল শহরের মধ্যে থাকা অবৈধ দোকান-পাটগুলো। অবশেষে এসব মার্কেট উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে সেনাবাহিনী ও সড়ক বিভাগ যৌথভাবে মার্কেটগুলো গুঁড়িয়ে দিয়েছে। এতে ভাঙা পড়ে রূপগঞ্জ বাজারের চারটি বড় পৌর মার্কেট ও প্রেসক্লাব মার্কেটসহ তিন শতাধিক দোকান পাট।
উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, ২০২১ সালে একনেক সভায় নড়াইল শহরাংশের জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় ৫ দশমিক ৭৯১ কিলোমিটার ফোরলেন সড়ক অনুমোদন পায়। সড়কটি সদরের মালিবাগ থেকে নড়াইল শহর হয়ে সীতারামপুর গিয়ে যশোর বেনাপোল মহাসড়ককে যুক্ত করেছে। দফায় দফায় নোটিশ পাঠিয়ে মাইকিং করেও সফল হয়নি সড়ক বিভাগ, উচ্ছেদ করা যায়নি অবৈধ দোকানপাট। নির্দিষ্ট মেয়াদে ফোরলেন সড়কের কাজ সম্পন্ন করতে এখন উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এদিকে, হাইকোর্টে ব্যবসায়ীরা মামলা করলে কয়েক দফা পিছিয়ে যায় মার্কেট অপসারণের কার্যক্রম। জেলার সবচেয়ে বড় এ বাজারে তিন শতাধিক দোকান রয়েছে। যার সঙ্গে কয়েক হাজার মানুষের সংসার চলে।
উচ্ছেদ অভিযান চলাকালে ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ভাঙার নোটিশ কয়েকবারই দেওয়া হয়েছে। আমাদের পুনর্বাসন করার আশ্বাস দিয়েছিলেন সাবেক এমপি ও পৌর মেয়র। এখন আমরা কয়েক হাজার মানুষ বেকার হয়ে গেলাম। আমরা কোথায় যাব? এখন সংসার চালানো দায়।
নড়াইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, রাস্তা প্রশস্তকরণের কাজ এগিয়ে নিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বিভিন্ন সময়ে নোটিশ দেওয়া হলেও দখলদাররা জায়গা খালি না করায় উচ্ছেদ অভিযান শুরু করতে হয়েছে। কয়েকটি মার্কেটের আদালতে মামলা রয়েছে। মামলা নিষ্পত্তি হলে বাকিগুলো উচ্ছেদ করা হবে।
এর আগে গত ৩ সেপ্টেম্বর শহরের ভওয়াখালী এলাকায় তিনটি পাকা স্থাপনা, কয়েকটি বাউন্ডারি ওয়াল, ১২টি টিনসেড দোকান এবং ৩০ টির মতো ফুটপাতের কাঁচা অস্থায়ী ঘর উচ্ছেদ করা হয়। প্রশস্তকরণ কাজে বিভিন্ন স্থাপনা ভেঙে ফেলার আওতায় শহরের ভওয়াখালী ও রূপগঞ্জ বাজারের ব্যক্তি পর্যায়ের বেশ কয়েকটি মার্কেট, নড়াইল পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি মার্কেটও রয়েছে।
উল্লেখ্য, সেনাবাহিনীর তত্ত্বাবধানে ১৭৯ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে ২০২৩ সালের ফেব্রুয়ারি থেকে ফোরলেন প্রকল্পের কাজ চলছে। চলতি বছরের জুন পর্যন্ত প্রকল্পটির মেয়াদ থাকলেও স্থাপনা অপসারণ ও মামলা জটিলতায় আগামী বছরের জুন পর্যন্ত প্রকল্পের মেয়াদ বাড়ানো হয়। প্রকল্পের ৫৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। এ কাজটি বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ অধিদপ্তর এবং সড়ক বিভাগের পক্ষে কাজটি তদারকি করছে সেনাবাহিনী। ২০২৫ সালের জুন মাস নাগাদ কাজটি সম্পন্ন হবে।

একই রকম সংবাদ সমূহ

নড়াইলে ঘরে ঢুকে স্কুল শিক্ষিকাকে হ*ত্যা

নড়াইলের লোহাগড়া উপজেলার সিঁধ কেটে ঘরে ঢুকে গলায় গামছা পেঁচিয়ে সবিতা রাণীবিস্তারিত পড়ুন

নড়াইলে বিএনপির গয়েশ্বর চন্দ্র রায়ের নামে করা মানহানি মামলা খারিজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুরবিস্তারিত পড়ুন

নড়াইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নামে করা মানহানি মামলা খারিজ

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল: নড়াইলে গয়েশ্বর চন্দ্র রায়ের নামে করা মানহানিবিস্তারিত পড়ুন

  • নড়াইলে পৃথক অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ দুইজন গ্রেফতার
  • নড়াইলে বর্ষা মৌশুমে কয়েক দফা ভারী বর্ষনে মৎস্য ও কৃষি খাতে ক্ষতি শত কোটি টাকা
  • নড়াইলের চিত্রা নদীর পাড়ে একই স্থানে মসজিদ-মন্দির, নির্বিঘ্নে চলছে নামাজ-পূজা ধর্মীয় সম্প্রীতির উজ্জ্বল নিদর্শন
  • নড়াইলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের মুত্যুবার্ষিকী পালিত
  • নড়াইলে র‍্যাবের অভিযানে ওয়ানশুটার গানসহ যুবক গ্রেফতার
  • নড়াইলে ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের মানববন্ধন
  • নড়াইলে কোর্ট পরিদর্শন ও সুধীজনের সাথে মতবিনিময় সভায় অতিঃ জিআইজি অপারেশন
  • নড়াইলে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসহ দুইজন গ্রেফতার
  • নড়াইলে বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃ*ত্যু
  • নড়াইলে সেনাবাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৫
  • নড়াইলে গাছে ঝুলন্ত অবস্থায় বৃদ্ধা সালেহা বেগমের মরদেহ উদ্বার