রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

নির্বাচনী চ্যালেঞ্জে সাতক্ষীরার নবাগত পুলিশ সুপারের সফলতা

হাবিবুর রহমান সোহাগ, সাতক্ষীরা: জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী সাতক্ষীরার পুলিশ সুপার পদে রদবদল করা হয়। নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী। জেলার পুলিশ সুপার হিসেবে এটাই ছিল তার প্রথম পদায়ন। ফলে নতুন কর্মস্থলে নির্বাচনের মাত্র ২৪দিন পূর্বে এই যোগদান ছিল চ্যালেঞ্জী।

বিশেষ করে সাতক্ষীরা মত জায়গায় বিরোধী দলের বর্জন এবং সহিংস কর্মসূচির মধ্যে জাতীয় নির্বাচনের মতো একটি গুরুত্বপূর্ণ সময়ে সুষ্ঠু শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সামাল দেওয়াটা অনেক বেশি চ্যালেঞ্জীন ছিল।

নবাগত পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী বলেন ,আমি একটা স্বপ্ন নিয়ে এসে ছিলাম।।সাতক্ষীরার একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে সাতক্ষীরা জেলা পুলিশ নিরলস পরিশ্রম করেছে। ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান ও ভোটাররা যাতে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

কোন ধরনের কঠোর ব্যবস্থা গ্রহণ ছাড়াই ৭ জানুয়ারির নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। বলা যায় অতিতের যে ১১টি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেগুলোর চেয়ে অনেক বেশি শান্তিপূর্ণ হয়েছে এবারের নির্বাচন। যদিও এ কৃতিত্ব শুধু পুলিশের নয়। কারণ নির্বাচনের সাথে যুক্ত ছিল সরকারের আরো বিভিন্ন দপ্তর এবং আইনপ্রয়োগকারী বিভিন্ন সংস্থা।

রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিন্ট্রেট, জেলা নির্বাচন অফিস, দায়িত্বপ্রাপ্ত প্রজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং অফিসার, সেনাবাহিনী, বিজিবিন‌, র‌্যাব , আনসারসহ অন্যান্য দপ্তরের ভূমিকা ছিল চোখে পড়ার মতো। নির্বাচনে পক্ষপাতিত্বের কোন আনুষ্ঠানিক অভিযোগ কোন প্রার্থীর পক্ষ থেকে করা হয়নি।

নির্বাচনে বিষয় সাতক্ষীরা ০২ নবনির্বাচিত এমপি মোঃআশরাফুজ্জামান আশু বলেন, ভোট সুন্দর ফ্রি এবং ফেয়ার হয়েছে, প্রশাসন যেভাবে সেটিং করেছে তাদের প্রশাসনিক কর্মকাণ্ড তাদেরকে সাধুবাদ জানাই , সাতক্ষীরার মানুষ এখন সচেতন হয়ে গেছে।

সাতক্ষীরা ০১( তালা-কলারোয়া) নবনির্বাচিত এমপি ফিরোজ আহমেদ স্বপন বলেন, একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে ,সাতক্ষীর মানুষ মনে রাখবে।

সব জল্পনা-কল্পনা শেষ হলো গত ৭ জানুয়ারি সাতক্ষীরায় শান্তিপূর্ণভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ার মাধ্যমে। কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সাতক্ষীরায় একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হলো। এই নির্বাচনে পুলিশের ভূমিকা সাতক্ষীরা জেলার নবাগত পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকীর স্বপ্ন বাস্তাবায়নে সহায়ক হবে বলে সাতক্ষীরাবাসী মনে করেন।

একই রকম সংবাদ সমূহ

এবার অপসারিত হতে পারে ইউপি চেয়ারম্যান-মেম্বাররা, চলবে প্রশাসক দিয়ে

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সবচেয়ে বড় কর্মস্থান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিতবিস্তারিত পড়ুন

আ.লীগ ক্ষমতায় থাকার জন্য পুরো রাষ্ট্র ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা ভোট দিতে চাই, ভোটেরবিস্তারিত পড়ুন

আসুন জনগণের প্রত্যাশা পূরণে কাজ করি : তারেক রহমান

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ‘আমরা আজ এমন একটা পরিবেশে সমবেতবিস্তারিত পড়ুন

  • রাজনীতিবিদদের সঙ্গে আলোচনা করেই রোডম্যাপ ঘোষণা: এম সাখাওয়াত
  • পুলিশ হতাহতের প্রতিটি ঘটনার তদন্ত হবে : আইজিপি ময়নুল
  • শার্শার কায়বায় পানিবন্দি ৫ টি পরিবার
  • জলবায়ু পরিবর্তন ও উপকূল সাংবা‌দিকতা বিষয়ক কর্মশালা
  • ধুলিহরে হাসানুল বান্না জামে মসজিদে দোয়া অনুষ্ঠান শেষে এতিমশিশু ও ছাত্রদের মধ্যে খাবার বিতরণ
  • আশাশুনির পিরোজপুরে একটি ঘেরে মাছ মেরে লুটপাট, হামলা, ভাংচুরের অভিযোগে এজাহার দায়ের
  • বড়দল আফতাব উদ্দীন কলেজিয়েট স্কুলের প্রশাসনিক কার্যক্রম সচল করার নিমিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত
  • কলারোয়া পাবলিক ইন্সটিটিউটের নতুন কার্যনির্বাহী কমিটির শপথ
  • কলারোয়ায় পানিতে ডুবে শিশুর মৃ*ত্যু
  • তালায় সাসের ক্ষুদ্রঋণ গ্রাহকদের অংশগ্রহণে গণশুনানি
  • কলারোয়ায় আদর্শ শিক্ষক ফেডারেশনের শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত
  • সাতক্ষীরায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা