সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

শিমুল সরকারের উপরে হামলার প্রতিবাদে সোচ্চার টেলিভিশন নাটকের পরিচালক প্রযোজকরা

নাট্য নির্মাতা শিমুল সরকারের উপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ডিরেস্টরস গিল্ড বাংলাদেশ এবং টেলিভিশন এন্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস এসোসিয়েশন টেলিপ্যাব। এছাড়াও হামলাকারীদের শেল্টারদাতাদেরও উপযুক্ত শাস্তি নিশ্চিতকরণের জোর দাবি জানিয়েছেন তারা।

আসামীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত না করলে জাতীয়ভাবে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে বলেও দাবি করা হয়েছে। মনোয়ার পাঠান ও সাজু মুনতাসির সাক্ষরিত বিবৃতিতে টেলিপ্যাব এবং অনন্ত হীরা ও এস এম কামরুজ্জামান সাগর সাক্ষরিত বিবৃতিতে ডিরেক্টরস গিল্ড এই দাবি জানিয়েছে। বাংলাদেশের টেলিভিশন মিডিয়ার প্রযোজক ও পরিচালকদের সবথেকে বড় এই দুই সংগঠনের বিবৃতিতে পুরো সাংস্কৃতিক অঙ্গণ আরো বেশি সোচ্চার হয়ে উঠছে বলে জানা গেছে।
বিবৃতিতে বলা হয়েছে।

জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে নির্মাতা, নাট্যকার, প্রযোজক, সাংবাদিক, অভিনেতা শিমুল সরকারের উপর রাজশাহীর বাঘা উপজেলায় তার নিজ গ্রামে যে ন্যাক্কারজনক হামলা হয়েছে, সশস্ত্র সন্ত্রাসীরা তাকে অতর্কিত আক্রমন করে চাইনিজ কুড়াল, হাতুড়ি, রড দিয়ে কুপিয়ে এবং পিটিয়ে জখম করেছে তার তীব্র প্রতিবাদ জানাই।

একজন সংস্কৃতি কর্মীর উপরে আঘাত মানে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করা বলেই মনে করি আমরা। ইমো হ্যাকিং, মাদক ব্যবসার মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংস্কৃতি কর্মীরাই সোচ্চার হবেন, এটাই স্বাভাবিক। শিমুল সরকারও সেটাই করেছেন। তাতে কোনো গোষ্ঠী, জনপ্রতিনিধির চক্ষুশুল হলে সেটা দেখা এবং সামাজিক ব্যাধি দূর করার উদ্যোগের দ্বায়িত্ব আইন শৃঙ্খলা বাহিনীর। শিমুল সরকারের মত একজন গুণী জনপ্রিয় নির্মাতা, প্রযোজক, নাট্যকারকে যারা মৃত্যুর মুখে ঠেলে দিতে চেয়েছিল, এবং তাদের শেল্টারদাতাদের উপযুক্ত শাস্তি নিশ্চিতকরণের জোর দাবি জানাচ্ছি।

নতুবা দেশের সমস্ত নির্মাতা, নাট্যকার, প্রযোজক, অভিনয় শিল্পী, ক্যামেরাম্যানসহ সবাইকে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলা হবে। অপরাধী যত শক্তিশালীই হোন না কেন সরকার এবং প্রসাশন নিজেদের ভাবমূর্তি রক্ষার স্বার্থেই অপরাধীদের শাস্তির আওতায় এনে সমাজে একটা দৃষ্টান্ত স্থাপন করবেন বলে আমাদের প্রত্যাশা। ৪৮ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার নিশ্চিত করার জোর দাবি আমাদের।

উল্লেখ্য ভোটের দিন ৭ জানুয়ারি আনুমানিক রাত ৯.১৫ টায় রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের সরেরহাট বাজারে স্মৃতি স্টুড়িও’র সামনে তাকে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনার পরের দিন ৮ জানুয়ারি তার ছোট ভাই ফরহাদ হোসেন বাদি হয়ে ৬ জনকে আসামী এবং অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে বাঘা থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনার বিররণে জানা যায়, শিমুল সরকার ভোটের দিন ৭ জানুয়ারি রাত ৯.১৫ টার দিকে সরেরহাট বাজারে স্মৃতি স্টুডিওর সামনে পথরোধ করে শাহিনুর রহমান (২৪) প্রথমে মাথায় আঘাত করে। তারপর ৫/৬ জন ঘিরে ধরে এবং শাহিনুর ইসলাম, হাফিজুর রহমান, রিংকু হোসেন, শফিকুল ইসলাম রাজা, মাসুম হোসেন, আরিফুল ইসলামসহ লোহার রড়, চা পাতি ও চাইনিজ কুড়াল নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে কুপিয়ে জখম করে। ওই সময় খবর পেয়ে তার ছোট ভাই ও স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

শিমুল সরকার দীর্ঘদিন থেকে নাট্যকার ও নাটক পরিচালনা করে আসছেন। তিনি ঢাকায় নাট্যকার ও নাটক পরিচালক হিসেব ইতিমধ্যেই জনপ্রিয় হিসেবে নিজেকে গড়ে তুলেছেন এবং অন্তত ৪ শতাধিক পর্ব নাটকের পরিচালক এবং নাট্যকার তিনি। এছাড়া ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ, টেলিভিশন এন্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন, একটরস ইকিউটি বাংলাদেশের সক্রিয় সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার এবং প্রকাশনা সেলের ক্রিয়েটিভ উইংসে কাজ করেন।

ভোট উপলক্ষে ২ জানুয়ারি নিজ বাড়িতে আসলে পূর্ব শত্রুতার জের হিসেবে এ ঘটনা ঘটেছে বলে তিনি জানান। তিনি বলেছেন এলাকার চিহ্নিত ইমো হ্যাকার ও মাদক কারবারি চক্রের কর্মকাণ্ডের বিরোধিতা করে আসছিলেন। ইমো হ্যাকার ও মাদক কারবারি চক্রের কর্মকান্ডের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ছিলেন। এজন্য ইমো হ্যাকার এবং মাদক চক্রের সদস্য এবং ঢাকায় তাদের শেল্টারদাতারা শিমুল সরকারকে বিভিন্ন সময় তাকে হুমকি ধামকি দিয়ে আসছিলেন।

একই রকম সংবাদ সমূহ

কালিগঞ্জে উন্নয়ন কার্যক্রমের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তিকরণ বিষয়ক মতবিনিময়

মো: আবু বক্কর সিদ্দিক, কালিগঞ্জ (সাতক্ষীরা): কালিগঞ্জে বেসরকারি মানবাধিকার সংস্থা নাগরিক উদ্যোগেরবিস্তারিত পড়ুন

কলারোয়ায় বোরো ধান-চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধন

জুলফিকার আলী,কলারোয়া: সাতক্ষীরার কলারোয়ায় অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ-২৪ কার্যক্রমের আনুষ্ঠানিকবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা পৌরসভায় সংবর্ধনা ও মতবিনিময় সভায়- আ. ফ. ম রুহুল হক এমপি

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলার উন্নয়নের রুপকার ও সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী এবং সমাজকল্যাণবিস্তারিত পড়ুন

  • বর্ষণের ভয়ে কলারোয়ায় বাড়তি ধান কাটা খরচ যোগাতে স্বল্প মূল্যে ধান বিক্রি
  • কলারোয়ায় বড়-ছোটোর লড়াইয়ে ‘লাল্টু’ নিশ্চিত উপজেলা চেয়ারম্যান!
  • ‘বঙ্গবন্ধু কন্যার লড়াইয়ের গল্প বিশ্বের কাছে তুলে ধরাই হোক অঙ্গীকার’
  • নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত
  • সাতক্ষীরায় দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান
  • ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত বাতিল
  • নড়াইল জেলা পুলিশের অভিযানে গ্রেফতার ১৪
  • দেবহাটায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটযুদ্ধ হবে মুজিবর-আলফা-রফিকুল
  • তালা উপজেলা পরিষদ নির্বাচন প্রচার শেষ, কাল দ্বিতীয় ধাপে ভোট
  • দুই দিনের মধ্যে সাগরে লঘুচাপ, বাড়তে পারে বৃষ্টি
  • এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের মুজাফফরাবাদ: ডিবিপ্রধান
  • কালিগঞ্জে চিংড়িতে অপদ্রব্য পুশের সংবাদ সংগ্রহ করতে যেয়ে ৩ সংবাদকর্মী অবরুদ্ধ ও লাঞ্ছিত