মঙ্গলবার, মে ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আরো খবর

কেশবপুরে জনবসতিতে পেল্ট্রিফার্ম, দূর্গন্ধে জনজীবন বিপর্যস্ত

যশোরের কেশবপুর উপজেলার হদগ্রামে জনবসতিতে পেল্ট্রিফার্ম নির্মাণ করায় দূর্গন্ধে জনজিবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বসবাস-সহ কোমলমতি শিশুদের লেখাপড়ায় দারুণ বিঘ্ন ঘটছে।
এলাকাবাসি প্রশাসনের সস্তক্ষেপের মাধ্যমে পেল্ট্রিফার্মটির উচ্ছেদ দাবী করেছেন।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, উপজেলা হদগ্রামের সামাদ খাঁর পূত্র ইমরান খাঁ তাদের জমিতে প্রায় ২ মাস মাস পূর্বে একটি কোয়েল পাখির ফার্ম ও একটি পোল্ট্রিফার্ম নির্মাণ করে। ফার্মের ৪/৫ হাতের মধ্যে জালাল মোড়লের পূত্র রবিউল ইসলাম এবং ছেরমান খাঁর পূত্র জালাল খাঁর বসত বাড়ি রয়েছে। বর্তমানে ফার্ম দুইটির দূর্গন্ধে এ দুটি বাড়িতে বসবাসের অনুপযোগি হয়ে পড়েছে। কোমলমতি শিশুদের লেখাপড়ায় দারুণ ভাবে বিঘ্ন ঘটছে।

এ ব্যাপারে জালাল মোড়লের পূত্র রবিউল ইসলাম বলেন, পোল্টিফার্মের দূর্গন্ধে তারা বসবাস করতে পারছে না। খাওয়া-দাওয়াও করতে পারছেনা। এমনকি শিক্ষার্থীরা লেখাপড়া করতে পারছে না। তিনি ইমরানকে পোল্টিফার্ম বন্ধ করার জন্য অনুরোধ করলেও কোন ফল হয়নি। বরং ইমরান তাদের হুমকী-ধামকী দিয়ে জীবনা নাশের হুমকী দিয়েছে।

অবিলম্বে ভুক্তভোগি মহল প্রশাসনের হস্তক্ষেপের মাধ্যমে পেল্ট্রিফার্মটির উচ্ছেদ দাবী করেছেন।

বিক্ষোভ

কেশবপুর উপজেলার পাজিয়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম সানার বিরুদ্ধে ব্রাম্মণডাঙ্গা গ্রামের মৃত রজব আলীর পূত্র গোলাম সরোয়ার ও তার স্ত্রী তহমিনা বেগম কর্তৃক সাজানো চাঁদাবাজীর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসির উদ্যোগে বুধবার সকালে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ মিছিলটি উপজেলার ব্রাম্মণডাঙ্গা গ্রামের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ শেষে স্থানীয় বিদ্যালয় মাঠে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ইউনিয়নের ৮নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি পান্না বেগম, সাধারণ সম্পাদক সেলিনা বেগম, সদস্য রেহেনা বেগম, হাসিনা বেগম, লাভলী বেগম, হাসিনা বেগম, লাকী বেগম, সবুরন বেগম, গোলাপি বেগম, লাইলী বেগম, সমাজসেবক মনিরুজ্জামান, লেওকত শেখ, নিছার গাজী, নাসির ঢালী, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রতন কুমার বিশ্বাস, আশিক খান, ইউনুচ দফাদার, মনোয়ার রহমান, শান্ত হোসেন প্রমুখ।
এলাকাবাসি সূত্রে জানা গেছে, উপজেলার ৮নং ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম সানার সাথে ব্রাম্মণডাঙ্গা গ্রামের মৃত রজব আলীর পূত্র গোলাম সরোয়ার ও তার স্ত্রী তহমিনা বেগমের সাথে তুচ্ছ ঘটনায় বিরোধ চলে আসছিল। তারই জের ধরে গোলাম সরোয়ার ও তার স্ত্রী তহমিনা বেগম ইউপি সদস্য আব্দুল হালিম সানার বিরুদ্ধে মটরসাইকেল ছিনতাই ও চাঁদাবাজির মামলা করে। উক্ত মামলা সাজানো মিথ্যা মামলা আখ্যায়িত করে তা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসির উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা

কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে পৌর আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি পৌর মেয়র রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফছার উদ্দীন গাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবীর হোসেনের সঞ্চালনায় বুধবার দুপুরে দলীয় কার্যালয়ে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিক্ষাবিদ এস এম রুহুল আমিন।

বক্তব্য রাখেন সংবর্ধিত পৌর আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি পৌর মেয়র রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা।

একই রকম সংবাদ সমূহ

আমের বিপুল সমাহারে জমজমাট কলারোয়ার বেলতলা পাইকারি আমবাজার

শেখ জিল্লু, কলারোয়া: সাতক্ষীরা ও যশোর জেলার প্রবেশদ্বারে মহাসড়কের উভয় পাশে গড়ে উঠেছেবিস্তারিত পড়ুন

মণিরামপুরে অসহায়ের ভ্যান চুরি, দিশেহারা পরিবার

ভ্যানের আয়ের টাকায় স্ত্রী-সন্তানকে নিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন তৌহিদুল ইসলাম বাবুবিস্তারিত পড়ুন

কেশবপুরে গৌরীঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

যশোরের কেশবপুরে গৌরীঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ICT কোচিংবিস্তারিত পড়ুন

  • দীপশিখার আলোকবর্তিকা: কলাপাড়ার পাখীমারা প্রফুল্ল ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়
  • বেনাপোলে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় মায়ানমার নাগরিকসহ আটক-৪
  • যশোরের রাজগঞ্জে পুলিশ সেজে ডাকাতির সময়, আসল পুলিশের হাতে এক যুবক আটক
  • রাজগঞ্জে নিত্যপণ্যের পাশাপাশি অতিরিক্ত দামের ওষুধ কিনতে বিপাকে অল্প আয়ের মানুষ
  • বেনাপোলে বন্ধ থাকবে পাঁচ দিন আমদানি-রপ্তানি, তিন দিন যাতায়াত
  • শার্শা উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দলীয় কোন্দলে প্রতিপক্ষের হামলায় সাবেক চেয়ারম্যান সহ ১০জন আহত
  • যশোরের রাজগঞ্জে ধান ক্ষেতে মেসকাত হত্যা, ভাড়াটিয়া খুনী শাহীন আটক, চাকু উদ্ধার
  • যশোরের রাজগঞ্জে মসজিদের ইমামকে কুপিয়ে জখম
  • বিজয়ের লক্ষে ভোটারদের দ্বারে দ্বারে দ্বারে শার্শা উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেন
  • এসএসসিতে পাশের হার ৮৩.০৪ শতাংশ, এগিয়ে ছাত্রীরা, শীর্ষে যশোর বোর্ড
  • এসএসসিতে পাসের হারে শীর্ষে যশোর
  • যশোরের শার্শায় পূর্বশত্রুতা জেরে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা