রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

তালার ১১ ইউপিতে ঝুকিপূর্ণ কেন্দ্র ৩২টি

স্থগিত তালা উপজেলার প্রথম ধাপের ১১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। রাত পোহালে অনুষ্ঠিত হবে তালার ১১টি ইউনিয়নের ১০৪ টি কেন্দ্রে ভোট।

উপজেলার ১১ টি ইউনিয়নে সর্বশেষ প্রচার-প্রচারণায় মধ্য কয়েকটি ইউনিয়নে প্রতিপক্ষ প্রার্থীদের হামলার মধ্য দিয়ে শেষ হয়েছে প্রচারণা। শেষ প্রচারণার অংশ হিসেবে প্রার্থীরা পথসভা ও জনসংযোগ করেছেন বিভিন্ন স্থানে। এসব পথসভায় গণজোয়ার সৃষ্টি হয়েছিল মর্মে তথ্য পাওয়া গিয়েছে।

করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ২০ সেপ্টম্বার সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণের সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এদিকে গত শনিবার রাত ১২টা হতে আগামী মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং ভোটের আগের দিন রোববার রাত ১২টা হতে ভোটের দিন সোমবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিক আপ, লঞ্চ, ইঞ্জিন চালিত নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সেবাসহ অন্যান্য পরিবহন চলাচল করতে পারবে।

উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৩, সাধারণ সদস্য পদে ৪৬১ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠিতব্য নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়নে ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গিয়েছে। ইউপি নির্বাচনকে সামনে রেখে তালা উপজেলায় নিরাপত্তার চাঁদর দিয়ে ঢেঁকে দেওয়া হয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে আছেন ম্যাজিষ্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, আনসার ব্যাটেলিয়ান, আনসার ভিডিপি, বিজিবির সদস্যরা।

১১ টি ইউপি নির্বাচনে ইউনিয়ন ভিত্তিক ভোটার সংখ্যা: ধানদিয়া ১৭২৩৭ জন, নগরঘাটা ১৫২৫৩ জন, সরুলিয়া ৩০০৫৫ জন, তেঁতুলিয়া ২০৭৫৩ জন, তালা সদর ২৬৫৮৩ জন, ইসলামকাটী ১৬৭৩৯ জন, মাগুরা ১৭৩৫৫ জন, খলিষখালি ২১০৯৫ জন, খেশরা ২২০৬২ জন, জালালপুর ১৯২২১ জন ও খলিলনগর ২৪৪৭১ জন ভোটার সংখ্যা। উপজেলার ১১টি ইউনিয়নে ২ লক্ষ ৩০ হাজার ৮২৪ জন ভোটার আছেন। ১১টি ইউনিয়নের ১০৪ টি ভোট কেন্দ্রের মধ্য ৩২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

উপজেলায় ১১ টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ধানদিয়ায় ৪ জন, নগরঘাটা ৫ জন, সরুলিয়া ৮ জন, তেঁতুলিয়া ৪ জন, তালা সদর ৩ জন, ইসলামকাটি ৪ জন, মাগুরা ৫,খলিশখালী ৩জন, খেশরা ২, জালালপুর ২ এবং খলিলনগর ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান প্রার্থী মোট ৪৩ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এরমধ্য তালা সদর, তেতুলিয়া ও খলিলনগর ইউনিয়নে ইভিএম এ ভোট অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, তালা উপজেলার ৮ টি ইউনিয়নের ৭৩ টি ভোট কেন্দ্রের ৪০৩টি কক্ষে ভোট অনুষ্ঠিত হবে এবং বাকি ৩ টি ইউনিয়নের ৩১ কেন্দ্রের ১৯২ কক্ষে ইভিএম এ ভোট অনুষ্ঠিত হবে। সকল কেন্দ্রে চলবে বিরতিহীন ভাবে ভোট।

তালা থানার অফিসার ইনচার্জ(ওসি) মেহেদী রাসেল জানান, ভোটে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সব সময় সতর্ক আছেন। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সঙ্গে সঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তারিফ উল হাসান জানান, উপজেলাব্যাপি নিরাপত্তার চাঁদরে ধেঁকে দেওয়া হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ম্যাজিস্ট্রেট ও আইন প্রয়োগকারী প্রশাসন সাথে সাথে ব্যবস্থা নিবেন।

একই রকম সংবাদ সমূহ

তালার সাহাপাড়া মন্দিরের প্রতিমা ভাংচুর! ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ ও এমপি

সাতক্ষীরা তালায় একটি মন্দিরে প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) গভীরবিস্তারিত পড়ুন

ভোগান্তি এড়াতে স্থায়ী বাস স্টান্ড চায় তালাবাসী

সড়কে জ্যামের ভোগান্তি এড়াতে স্থায়ী বাস স্টান্ডের দাবি তালাবাসীর । কিন্তু সেবিস্তারিত পড়ুন

মিনিস্টার গ্রুপের সৌজন্যে তালার তৈরছিতে ১৬দলীয় ফুটবল টুনামেন্টের উদ্ধোধন

মাদক নয় খেলা চাই এই শ্লোগানে পাটকেলঘাটা ও তালা মিনিস্টার শোরুম এবংবিস্তারিত পড়ুন

  • বন্ধ হয়ে গেলো সোনাবাড়ীয়া মঠবাড়ির সব প্রবেশ দ্বার
  • তালায় কপোতাক্ষ নদের পাড় থেকে বৃদ্ধের লাশ উদ্ধার
  • তালায় যাত্রীবাহী বাস উল্টে একজন নিহত, আহত ৭
  • তালায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু, আহত ৭ জন
  • কলারোয়ার সোনাবাড়ীয়ায় গ্রামীণ সড়কের বেহাল দশা, বর্ষা হলেই হাঁটু কাদা!
  • তালায় হারির টাকা পরিশোধ করতে না পারায় মৎস ব্যবসায়ী কারাগারে
  • তালায় বিশ্বসাহিত্য কেন্দ্রের সদস্যদের বই পড়ায় উদ্বুদ্ধকরণ সভা
  • তালায় ভেজাল দুধ জেলি উদ্ধারসহ ২ জনকে ভ্রাম্যমান আদালতের জরিমানা ও কারাদণ্ড
  • তালার নিকারী হত্যার প্রধান আসামি কে মামলা থেকে রেহাই, পুনঃতদন্তে সিআইডি
  • তালায় ৫ম শ্রেণীর ছাত্রী আখির রহস্যজনক মৃত্যু
  • তালায় বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি ছাপিয়ে সাবেক এমপি হাবিবের মুক্তির দাবি
  • তালায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত
  • error: Content is protected !!