সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

বীর মুক্তিযোদ্ধা এমপি রবি’র ঐকান্তিক প্রচেষ্ঠায় উন্নয়নের খন্ডচিত্র লিফলেট বিতরণ

বর্তমান আওয়ামী লীগ সরকারের বার বার নির্বাচিত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় সাতক্ষীরা সদর-২ আসনের বার বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য, নৌকমান্ডো ০০০১, ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় ব্যাপক উন্নয়নের খন্ডচিত্র লিফলেট বিতরণ করা হয়েছে।

৬ আগস্ট রোববার বিকেলে শহরে সিটি কলেজ মোড়স্থ, কদমতলা এলাকায় সাধারণ ব্যবসায়ী ও পথচারীদের মাঝে এমপি রবি’র উন্নয়নের খন্ডচিত্র লিফলেট বিতরণ করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সরদার নজরুল ইসলাম ও আগরদাড়ী ইউনিয়ন অধিকার উন্নয়ন কমিটির সদস্য সচিব সাংবাদিক সেলিম হোসেন।

জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় উন্নয়নের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালে পিসিএল ল্যাব ও ক্যান্সার পরিক্ষা ল্যাব, অক্সিজেন প্লান্ট ও রিজার্ভার, ইমার্জেন্সি আইসিইউ, সিসিইউ তিনি স্থাপন করেছেন। সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসন প্রকল্পে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ৪৭৬ কোটি টাকা তিনি বরাদ্দ প্রদান করেছেন। সদর উপজেলার বিভিন্ন স্থানে ৭৯ টি প্রাইমারী স্কুলের ভবন, ৯৭টি ওয়াশ ব্লক, ২৫টি বাউন্ডারি ওয়াল নির্মাণের কাজ তিনি সম্পন্ন করেছেন। ৫৪টি হাইস্কুল ভবনের কাজ সম্পন্ন তিনি করেছেন এবং টেন্ডারের অপেক্ষায় ৬ টি স্কুলের ভবনের কাজ রয়েছে তবে দ্রুত হয়ে যাবে। ৮টি কলেজ ও ১৭টি মাদ্রাসা ভবনের কাজ সম্পন্ন করেছেন এবং কলেজে ও মাদ্রাসায় মোট ৫০টি আসবাবপত্র তিনি প্রদান করেছেন। সাতক্ষীরা সরকারি কলেজে আধুনিক ভবন বরাদ্দ ৬ তলা টেন্ডারের অপেক্ষায় রয়েছে, তবে দ্রুত হয়ে যাবে। এলজিইডির আওতায় ১৬২.৪০০ কিলোমিটার নতুন রাস্তা তিনি করেছেন। ১৯৫ মিটার কালভার্ট ও ব্রীজ নির্মাণের কাজ তিনি করেছেন।

এলজিইডির আওতায় ১৩২ কিলোমিটার রাস্তা সংস্কার ডিসি ও ৫টি হাটবাজার তিনি উন্নয়ন করেছেন। ১ হাজার ৭৫ কোটি টাকার ব্যয়ে অবকাঠামো উন্নয়নের তিনি কাজ করেছেন। বিনেরপোতা থেকে ধুলিহর পর্যন্ত সড়ক ও জনপথ লিংক রোড প্রস্তাবিত তিনি করেছেন, তবে দ্রুত হইবার সম্ভাবনা রয়েছে। এমপি রবি’র প্রচেষ্ঠায় ২৩০ কোটি টাকার বরাদ্দ সাতক্ষীরা পৌরসভার টেন্ডার প্রক্রিয়া চলমান রয়েছে। সাতক্ষীরা সদর উপজেলার বিভিন্ন স্থানে ৩০৫৬ টি গভীর নলকুপ ও ১৮৪ টি অগভীর নলকুপ তিনি স্থাপন করেছেন। ৫৫০৩টি রেইন ওয়াটার হার্ভেস্টিং তিনি করেছেন। সাতক্ষীরা সদর উপজেলার বিভিন্ন স্থানে ৪৩১ টি স্বাস্থ্যসম্মত পায়খানা তিনি স্থাপন করেছেন। ৫৮২৩২ টি বছর প্রতি ৩ বার করে ২ কোটি টাকার ব্যয়ের উর্ধ্বে কৃষি প্রণোদনা ও কৃষি যন্ত্রাংশ তিনি প্রদান করেছেন।

সাতক্ষীরা সদর উপজেলার বিভিন্ন স্থানে বিভিন্ন রকম ভাতাসমূহ ১২৩ কোটি টাকা তিনি প্রদান করেছেন। ৫০ কোটি টাকার ব্যয়ের উর্ধ্বে মাতৃত্বকালীন ভাতা ও ভিজিডি চাল তিনি প্রদান করেছেন। ১ হাজার পরিবারের উর্ধ্বে সেলাই মেশিন তিনি প্রদান করেছেন। ৫০ কোটি টাকার ব্যয়ের উর্ধ্বে মৎস্য অবমুক্তকরণ ও খাল খননসহ অন্যান্য কার্যক্রম তিনি ব্যবস্থা করেছেন। ২ লাখ ১০ হাজার উর্ধ্বে বৃক্ষ রোপন তিনি করেছেন। ২০৫১৯ জন বেকারত্বদের বিনেরপোতায় টিটিসি কর্তৃক বিভিন্ন ট্রেডে তিনি প্রশিক্ষনের ব্যবস্থা করেছেন। ১৪৩৬ জনকে বেকারত্ব যুবকদের মাঝে যুব উন্নয়ন লোন প্রদানের ব্যবস্থা করেছেন তিনি। সদর উপজেলার বিভিন্ন স্থানে আশ্রয়ন প্রকল্পের জমি আছে ঘর নেই ৫৭৮ টি পরিবারের ঘর নির্মাণ ও ৫৬৪ টি ভুমিহীন পরিবারের জমি প্রদান ও ঘর নির্মাণ এবং ২৫০০ ব্যান্ডিল উর্ধ্বে ঢেউটিন প্রদান করেছেন তিনি। ১৪ টি ইউনিয়নে ৩০ কোটি টাকার ব্যয়ে অবকাঠামো কাবিখা, টিআর বরাদ্দে মসজিদ, মন্দির, গীর্জা, শন্মান, মাদ্রাসা, স্কুল ও মাটির রাস্তা সংস্কারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সৌরবিদ্যুৎ সোলার প্রদান করেছেন তিনি। সদর উপজেলার বিভিন্ন স্থানে মোট ৬০টি সেতু, কালভার্ট ও ৩৫ কিলোমিটার এইচবিবি রাস্তা তিনি নির্মাণ করেছেন। সদর উপজেলার বিভিন্ন স্থানে ৬টি সাইক্লোন ও আশ্রয় কেন্দ্র তিনি করেছেন। সদর উপজেলার বিভিন্ন স্থানে ১০টি কম্পিউটার প্রদান করেছেন তিনি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও ক্লাবে ক্রীড়া সামগ্রী প্রদানসহ ৩১ টি ল্যাব প্রদান করেছেন তিনি। এছাড়া আরো ২৫টি ল্যাব প্রদানে প্রস্তাবিত রয়েছে, তবে দ্রুত হয়ে যাবে। প্রায় ৮৫ কোটি টাকার ব্যয়ে সাতক্ষীরা বাইপাস সড়ক নির্মাণ করেছেন তিনি। করোনাকালীন আওয়ামী লীগের নেতাকর্মী থেকে শুরু সর্বস্থরের বিভিন্ন পেশা শ্রেনীর মানুষের তিনি নিজস্ব অর্থায়ানে সাহায্য করেছেন।

এছাড়াও এমপি রবি’র ঐকান্তিক প্রচেষ্টায় সাতক্ষীরায় ইকোনমিক জোন, ট্রেন লাইন, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ক্রীড়া কমপ্লেক্স ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার স্থাপন নীতিগতভাবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন।

একই রকম সংবাদ সমূহ

বিএনপি ক্ষমতায় গেলে সকল ছাত্রকে সামরিক প্রশিক্ষণ দেয়া হবে : মেজর হাফিজ

সরকার রাষ্ট্র সংস্কারের জন্য কী করছে তা সতর্কভাবে পর্যবেক্ষণ করছে বিএনপি। প্রয়োজনেবিস্তারিত পড়ুন

দিল্লির কোনো গোলামকে আর দেশের জনগণের ওপর রাজত্ব করতে দেয়া হবে না: রিজভী

দিল্লির কোনো গোলামকে আর বাংলাদেশের জনগণের ওপর রাজত্ব করতে দেয়া হবে নাবিস্তারিত পড়ুন

ভারতে যাওয়ার সময় সাতক্ষীরা জেলা আ’লীগের কোষাধ্যক্ষ রাজ্যেশ্বর দাস গ্রেপ্তার

স্বপরিবারে ভারতে যাওয়ার সময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রাজ্যেশ্বর দাস (৫৮)বিস্তারিত পড়ুন

  • শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচারের দাবী যুক্তরাষ্ট্র বিএনপির
  • আ.লীগ ক্ষমতায় থাকার জন্য পুরো রাষ্ট্র ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে: মির্জা ফখরুল
  • ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত
  • আসুন জনগণের প্রত্যাশা পূরণে কাজ করি : তারেক রহমান
  • রাজনীতিবিদদের সঙ্গে আলোচনা করেই রোডম্যাপ ঘোষণা: এম সাখাওয়াত
  • আমার কথা বলে কেউ চাঁদাবাজি করলে ধরিয়ে দিন: আইন উপদেষ্টা
  • আ.লীগ আগামী ৩টি নির্বাচন করতে পারবে না: বিএনপি নেতা হাবিব
  • ‘বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর ঠাঁই হবে না’, ভারতকে প্রতিশ্রুতি বিএনপির
  • আওয়ামী লীগের অংশগ্রহণ ছাড়া রাষ্ট্র সংস্কার বা নির্বাচন অসম্ভব : জয়
  • ১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান
  • রোহিঙ্গা সংকট শুধু বাংলাদেশের জন্য উদ্বেগের নয়: পররাষ্ট্র উপদেষ্টা
  • সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের কে জেলা জাতীয় পার্টির স্মারকলিপি প্রদান