কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শিক্ষার্থী নিহত

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। দুর্ঘটনায় প্রাণ হারানো শাহরিয়ার উদ্দিন আহমেদ (১৯) বস্টনের এমআইটি’র ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে দ্বিতীয় বর্ষের ছাত্র এবং শাকিল আলী (১৯) ইউনিভার্সিটি অব সাউথ ক্যালিফোর্নিয়ার কম্প্যুটার সায়েন্সের ছাত্র।

শুক্রবার রাতে এক সড়ক দুর্ঘটনায় তারা নিহত হয়েছেন।

দুর্ঘটনা কবলে পড়া গাড়িতে (জীপ) থাকা তাদের আরও ৩ সহপাঠী গুরুতর আহত হয়েছেন। তারা হলেন, তাহমিদুর চৌধুরী (১৯), সুব্রত চৌধুরী (১৯) এবং যসোয়া রিভারা (১৮)। গাড়িটি চালাচ্ছিলেন যসোয়া।

নিউজার্সি স্টেটের প্যাসেইক কাউন্টি প্রসিকিউটর এবং লিটল ফলস পুলিশের পক্ষ থেকে জানা যায়, বাংলাদেশি অধ্যুষিত নিউজার্সির প্যাটারসন শহরের ২৩ রুট এবং উডহ্যাল রোডে একটি মার্সিডিজ গাড়ির সাথে সংঘর্ষে ঘটনাস্থলেই শাহরিয়ারের মুত্যু হয়েছে। গুরুতর অবস্থায় নিকটস্থ সেন্ট যোসেফ ইউনিভার্সিটি হাসপাতালে নেয়ার পর জরুরি বিভাগের চিকিৎসকরা শাকিলের মৃত্যুর তথ্য জানান। অন্যরা একই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে রবিবার দুপুরে প্রাপ্ত সংবাদে জানা গেছে।

নিহত শাহরিয়ারের মা-বাবা সিলেটের এবং শাকিলের মা-বাবা পাবনা থেকে যুক্তরাষ্ট্রে এসে বসতি গড়েছেন বলে প্যাটারসন সিটির বাসিন্দা এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম জানিয়েছেন।
সালাম উল্লেখ করেন যে, হতাহতরা গত বছর প্যাসেইক কাউন্টি টেকনিক্যাল ইন্সটিটিউট থেকে গ্র্যাজুয়েশন করেছেন।
ভিকটিম পরিবারের উদ্ধৃতি দিয়ে এম এ সালাম আরো জানান, ৫ বন্ধু নিকটস্থ একটি দোকানে আইসক্রিম কিনতে যাবার পথেই এই দুর্ঘটনার শিকার হন।

উল্লেখ্য, নিহত শাহরিয়ার উদ্দিন আহমেদ ‘সবুজ বাংলা’ টিভির টেকনোলজি ডিরেক্টর ছিলেন। প্যাটারসন এলাকার কংগ্রেসম্যান বিল প্যাসক্রলের নামে তিনি একটি অনলাইন টিউটোরিং এ্যাপ চালু করেছেন হোমওয়ার্কে সহযোগিতার জন্যে। অপরদিকে শাকিল আলী ছিলেন ইউনিভার্সিটিতে চালু ‘ফিউচার বিজনেস লিডারস অব আমেরিকা’র প্রেসিডেন্ট। এটি হচ্ছে ইউনিভার্সিটির নেতৃস্থানীয় একটি কর্মসূচি, যেটি রবোটিক্স এবং ইঞ্জিনিয়ারিং ক্লাবের পরিপূরক। অ্যামাজনের ইন্টার্ন হিসেবে কর্মরত শাকিল ট্রেজারার ছিলেন ‘রোহ ক্যাপ্পা অনর সোসাইটি’র।

এদিকে, নিহতদের দাফন-কাফন এবং আহতদের চিকিৎসায় তাৎক্ষণিক সহযোগিতার অভিপ্রায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ৫ জনের বন্ধুরা ‘গো ফান্ড ফর মী’ একাউন্ট খুলেছেন। ৩০ হাজার ডলার সংগ্রহের লক্ষ্য নির্দ্ধারণ করে খোলা এই একাউন্টে রোববার দুপুর পর্যন্ত ২৫৬ জন ছাত্র-ছাত্রী ১৫৫৪৫ ডলার দিয়েছেন বলে জানা গেছে।

এদিকে, প্যাসেইক কাউন্টি প্রসিকিউটর অফিস জানায় যে, দুর্ঘটনার কারণ উদঘাটনে তদন্ত চলছে। এ ব্যাপারে কারো কিছু জানা থাকলে ১-৮৭৭-৩৭০-৭২৭৬ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। নিহত দু’বন্ধুর লাশ রবিবার পর্যন্ত মর্গে রয়েছে। ময়না তদন্তের পর তা স্বজনের কাছে হস্তান্তরের পরই জানাযার কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান এম এ সালাম।

একই রকম সংবাদ সমূহ

আবারও মেয়েকে নিয়ে প্রকাশ্যে কিম, উদ্দেশ্য নিয়ে জল্পনা

ব্যক্তিগত জীবন সামনে আনতে খুবই কম দেখা যায় উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতাবিস্তারিত পড়ুন

ক্যামেরুনে ভূমিধস; নিহত ১৪

মধ্য আফ্রিকার দেশ ক্যামেরুনে ভূমিধসে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। রবিবার (২৭বিস্তারিত পড়ুন

এক জোড়া ছেঁড়া জুতার দাম ২ কোটি ২৫ লাখ টাকা! কে পরতেন এটি?

এক জোড়া ছেঁড়া জুতার দাম ২ কোটি টাকারও বেশি! না কোনও ধাতুরবিস্তারিত পড়ুন

  • আদালতের ভার্চুয়াল শুনানিকালে বিছানায় অর্ধনগ্ন নারী বিচারক খাচ্চেন সিগারেট!
  • চীনের নেতৃত্বে বৈঠকে বাংলাদেশসহ ১৯ দেশ, বাদ ভারত
  • বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম
  • বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী
  • আনোয়ার ইব্রাহিম : কারাবন্দী থেকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
  • মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে শেখ হাসিনার অভিনন্দন
  • হাঁটলেই তৈরি হচ্ছে বিদ্যুৎ : ইংল্যান্ডে ‘পাওয়ার পথ’
  • বিশ্বের জনসংখ্যা ৮০০ কোটিতে পৌঁছেছে আজ
  • ৮৬তলা থেকে ঝাঁপ দিয়েও যেভাবে প্রাণে বেঁচে যান ওয়ালটন এভিনিউয়ের সেই তরুণী!
  • বিশ্বকাপের এক মাস যুদ্ধবিরতি চাইলেন ফিফা সভাপতি
  • পাকিস্তান সরকারের কুকীর্তি ফাঁস করে দিব, বললেন ক্ষুব্ধ আদনান সামি
  • কাতারে বিশ্বকাপ দেখতে গিয়ে যেসব কারণে হতে পারে জেল
  • error: Content is protected !!