সোমবার, জুন ২১, ২০২১

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

লকডাউনে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন জনসচেতনতায় ব্যস্ত আমিনুল ইসলাম লাল্টু

কোভিড-১৯,করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির কারণে সাতক্ষীরা জেলায় শনিবার(০৫ জুন) সকাল থেকে সপ্তাহব্যাপী লকডাউন শুরু হয়েছে। আগামী ১১ জুন রাত ১২ টা পর্যন্ত এই লকডাউন বলবৎ করেছেন সাতক্ষীরা প্রশাসন। আজ বৃহস্পতিবার লকডাউন আরও ১ সপ্তাহ বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে। সীমান্তবর্তী এই জেলাটিতে আগে থেকেই করোনা সংক্রমণ বৃদ্ধির আভাসে সতর্ক হয়ে ওঠে জেলা সদর এবং উপজেলা প্রশাসনগুলো।

বিষয়টিকে জরুরী আমলে নিয়ে গত ১ জুন কলারোয়া উপজেলা প্রশাসন গুরুত্বপূর্ণ বৈঠক এর আহবান করে। ঐ বৈঠকে প্রতিটি ইউনিয়নে একটি করে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়। বৈঠকটিতে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ইউএইচও) ডা. জিয়াউর রহমান এবং সীমান্তবর্তী কেড়াগাছি, সোনাবাড়িয়া ও চন্দনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, ইউপি সদস্য, বিভিন্ন মসজিদের ইমাম এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষীকাবৃন্দ।
সারাদেশ ব্যাপি করোনা সংক্রামণ অন্যান্য সময়ের চেয়ে কম হলেও সীমান্তবর্তী জেলা গুলোতে করোনার প্রভাব ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

৫ জুন সরকার লকডাউন ঘোষনা করায় কলারোয়া উপজেলায় সতর্কতা আনতে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু নিজে অংশ নিয়ে পৌর এলাকার তরকারী বাজার,মাছ বাজার, কাপুড়িয়া পট্টি,ব্রীজ রোড,কলাগাছির মোড়,আফজালের মোড়, মুরারীকাঠি মোড়, বাক্স পট্টি, গোডাউন মোড়সহ পৌর আবাসিক এলাকায় প্রতিদিন প্রচার মাইকিং চালাচ্ছেন।

করোনা মোকাবিলায় কি কি স্বাস্থ্য বিধি পালনে জনসাধরণকে সচেতন করছেন। এ প্রসঙ্গে আমিনুল ইসলাম লাল্টু বলেন, মাস্ক ব্যবহার করতে সচেতন করা ও বাধ্য করা প্রয়োজনে জরিমানা করা, ভারত হতে অবৈধ পথে কোন লোক দেশে ঢুকতে না দেওয়া, করোনা আক্রান্ত বাড়ীর কোন লোককে জনসমাবেশ এলাকায় চলাচল করতে না দেওয়া, সন্ধ্যা ৭টার পর সীমান্তবর্তী বাড়ি সংলগ্ন ষ্টল বা চায়ের দোকান বন্ধ রাখা, সীমান্ত নদীতে (সোনাই) গোসল করতে না দেওয়া।

গত ৪ জুন সোনাবাড়ীয়া ইউনিয়নের দক্ষিন ভাদিয়ালি গ্রামের মৃত মনিরুজ্জামানের বাড়ী লকডাউন হওয়ায় কলারোয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে তার বাড়ীতে গিয়ে পরিবারের সকলের জন্য চাউল, ডাউল, তেল, মাছ, ফলাদি, সাবান, তরি-তরকারী এবং হ্যান্ডস্যানিটাইজার প্রদান করেন বলেও তিনি জানান।

সীমান্তে করোনা প্রতিরোধ কল্পে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে একটি জরুরী সভার আয়োজন করা হয়। সেই সভায় অংশ নেন চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন, ইউএইচও ডাঃ জিয়াউর রহমান,কাক ডাঙ্গা বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার ওসমানী, মাদরা বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুস সবুর,কেড়াগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিল, সোনাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম, চন্দনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি সহ অনেকে।

এদিকে, লকডাউনের কলারোয়া উপজেলার নির্বাহী কর্মকর্তার অসুস্থতার কথা জানিয়ে চেয়ারম্যান বলেন, নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী আমার প্রচারভিযানে কাজ করতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তারদের পরামর্শ মোতাবেক তার চিকিৎসা চলছে, তার সুস্থতার জন্য এলাকার মানুষের কাছে দোয়া চেয়েছেন।লকডাউনে কাজ করতে গিয়ে তিনিও ঝুকির মধ্যে আছেন বলে জানান।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির আয়োজনে অবসর সুবিধার চেক প্রদান

কলারোয়ায় মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ ও সমবায় সমিতি লিঃ আয়োজনে অবসর পরবর্তীবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ফোর মাডারের ঘটনায় বেঁচে যাওয়া শিশু ‘মারিয়া’র নামে ফাউন্ডেশন

কলারোয়ায় চাঞ্চল্যকর ফোর মাডারের ঘটনায় বেঁচে যাওয়া ৪ মাসের শিশুর মারিয়ার নামেবিস্তারিত পড়ুন

কলারোয়ায় আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কলারোয়ায় ভিজে জামলি (কোল) দিয়ে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে জাহিদুল ইসলাম(২৩) নামেবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সবজি বিতরণ
  • কলারোয়ায় শেখ হাসিনার বহরে হামলা : স্থগিতই থাকলো ৭ জনের জামিন আদেশ
  • ‘আত্মসমর্থন নিশ্চিতপূর্বক অনিয়ম-দুর্নীতির খবর তুলে ধরতে হবে’: কলারোয়া উপজেলা চেয়ারম্যান
  • কলারোয়ায় ঘর পেলো আরো ২০ জন ভূমিহীন
  • কলারোয়ায় আরো ৮ ব্যক্তির করোনা শনাক্ত
  • কলারোয়ায় সেবা’র দাফন-সৎকার টিমের জন্য পিপিই প্রদান
  • কলারোয়ায় ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ১৫ পরিবারের মাঝে জমিসহ ঘর প্রদান
  • কলারোয়ায় লকডাউন বাস্তবায়নে পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে, কয়েক জনকে জরিমানা
  • কলারোয়ায় আবারও ৪ নারীসহ ৬ জনের করোনা পজিটিভ
  • কলারোয়ায় করোনায় দুই ব্যক্তির মৃত্যু || শনাক্ত ৬
  • সাতক্ষীরায় দ্বিতীয় দফায় করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু
  • সাতক্ষীরায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড, শনাক্তের হার ৫০ শতাংশ
  • error: Content is protected !!