বুধবার, আগস্ট ৪, ২০২১

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

২০ দলীয় জোট ত্যাগ করলো জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

২০ দলীয় জোট ত্যাগ করলো জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের এক জরুরি বৈঠকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার সিদ্ধান্ত হয়।

দলের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিাত বৈঠকে উপস্থিত ছিলেন সহসভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক, সহসভাপতি মাওলানা আব্দুল বসীর, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, সহকারী মহাসচিব মুফতি মাসউদুল করীম, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসিমী, ঢাকা মহানগর জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, সহসভাপতি মাওলানা মুহিউদ্দীন মাসুম, কেন্দ্রীয় অর্থসম্পদক মুফতি জাকির হুসাইন কাসিমী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতিউর রহমান গাজিপুরী, মাওলানা বশীর আহমদ, মাওলানা আফজাল রহমানী, মুফতি নাসির উদ্দীন খান, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা লুকমান মাজহারী, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল গফ্ফার ছয়ঘরী, শরফুদ্দীন ইয়াহয়া, জাবের কাসিমী, মুফতি নুর মুহাম্মদ কাসিমী, মাওলানা সিদ্দিকুল ইসলাম তুফায়েল, মাওলানা ওমর আলী, মাওলানা গোলাম মাওলা, মাওলানা হেদায়াতুল ইসলাম, মাওলানা শরীফ মুহাম্মদ, মাওলানা তাজুল ইসলাম-সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বৈঠক চলাকালে দলের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফি অসুস্থ হলে তার জন্য সুস্থতার দুআ করা হয় এবং বর্তমান কমিটির মেয়াদ চলিত মাসের ১৫ তারিখ শেষ হওয়ার কথা থাকলেও এই বৈঠকেই ২০২১ এর ডিসেম্বর পর্যন্ত বর্তমান কমিটির মেয়াদ বৃদ্ধি করা হয়।

বৈঠক শেষে লিখিত বক্তব্য উপস্থাপন করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহা উদ্দীন জাকারিয়া।

লিখিত বক্তব্য হুবুহু নিচে তুলে ধরা হলো-

অদ্য ১৪ জুলাই ২০২১ইং রোজ বুধবার দুপুর ১.৩০মিনিটে জরুরী পরামর্শ সভা কেন্দধীয় কার্যালয়ে জমিয়ত সভাপতি [ভারপ্রাপ্ত] আল্লামা যিয়াউদ্দীন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ একটি ঐতিহ্যবাহী ধর্মীয় রাজনৈতিক দল। দেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব, জাতীয় ঐক্য ̈ ও সম্পিতি এবং ধর্মীয় কৃষ্টি-কালচার ও ̄স্বকীয়তা সংরক্ষণে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সোনালী ইতিহাস রয়েছে। দেশ ও জাতির যে কোন ক্রান্তিকালে জমিয়ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে। দেশের স্বাধীণতা-সাার্বভৌম রক্ষা, গণমানুষের অধিকার প্রতিষ্ঠাসহ আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে জমিয়ত নিয়োজিত। এ ধারাবাহিকতায় বর্তমান উঞগ¢ুত পিিস্থতিতে জমিয়তে উলামায়ে বাংলাদেশের আজকের সভায় ব্যাপক আলোচনা পর্যালোচান্তে সর্বসম্মতিতে নি¤œ বর্ণিত বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এক. বিশেষ এক পরিস্থিতিতে জামিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের সাথে নির্বাচনী ঐক্য ̈ গড়ে তোলে। এ ধারাবহিকতায় ঐক্যবদ্ধভাবে কয়েকটি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে। কিন্তু অত্যন্তÍ দুঃখের সাথে বলতে হয় যে, জোটের শরিক দলের যথাযথ মূল ̈ায়ন না করা, সম্পতি শরিক দলগুলোর সাথে পরামর্শ করে মতামত না নিয়ে তিনটি আসনের উপনির্বাচন এককভাবে বর্জনের ঘোষণা করা, বিএনপি মহাসচিবের ‘শরীয়া আইনে বিশ্বাসী না হওয়া’র বক্তব্য ̈ দেয়া, দেশব ̈াপী আলেম উলামাদের জেল-জুলুমের প্রতিবাদ না করা এবং জোটের শীর্ষ নেতা জমিয়ত মহা-সচিব আল্লামা নুর হোসাইন কাসেমী রহ,-এর ইন্তিকালের পর বিএনপির পক্ষ থেকে সমবেদনা জ্ঞাপন না করা এবং জানাযায় অংশগ্রহণ না করায় জমিয়তের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। তাই জমিয়ত মনে করে বিশদলীয় জোট থেকে সমর্থন প্রত্যাহার করাই জমিয়তের জন্য কল্যাণকর।
দুই. সমপ্রতি মোদী আগমণ বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে গ্রেফতারকৃত জমিয়ত নেতৃবৃন্দসহ সকল উলামায়ে কেরাম ও নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তির জোর দাবী জানাচেছ।
তিন. জমিয়ত নেতৃবৃন্দসহ উলামায়ে কেরামের বিরুদ্ধে যে সব মামলা করা হয়েছে, সে সব মামলা অবিলম্বে প্রত্যাহার এবং হয়রানী বন্ধের জোর দাবী জানাচ্ছে।
চার. প্রাণঘাতি করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় কঠোর লক ডাউন, শাট ডাউন ঘোষণা করায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ এবং সকল নাগরিককে দ্রæত সময়ের ভিতর টিকা দানের ব্যবস্থা গ্রহণের জোর দাবী করছে।
পাঁচ. দীর্ঘ দিন যাবৎ মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের অপুরনীয় ক্ষতি হচ্ছে এবং ক্ষত্রবিশেষ বহু কোমলমতি কিশোর সামাজিক নানা অপরাধে জড়িয়ে পড়ছে। তাই আজকের সভা কওমী মদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খোলে দেয়ার জোর দাবী জানাচ্ছে।
ছয়. বৈদেশিক মুদ্রা আয়ের অন্যতম একটি খাত হলো চামড়া শিল্প। এ চামড়ার বিশাল একটা অংশ পবিত্র ঈদুল আযহায় জবেহকৃত পশু থেকে সংগৃহীত হয়ে থাকে। বেশ কয়েক বছর ধরে রহস্যজনকভাবে চামড়ার দরপতন পরিলক্ষিত হচ্ছে। যার ফলে চামড়া শিল্প ধ্বংসের দাড়প্রান্তে পৌঁছেছে। তাই চামড়ার ন্যায্যমূল্য নিশ্চিত করে চামড়া শিল্পকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার জোর দাবী জানাচ্ছে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক জয়নুল আবেদীন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জাতির পিতার এই বাংলাদেশে প্রত্যেকটি মানুষ সুন্দর ওবিস্তারিত পড়ুন

জনগণের অসচেতনতাকে না দূষে সমন্বয়হীনতা দূর করুন: ইনু

জনগণের অসচেতনতাকে না দূষে মহামারী নিয়ন্ত্রণে ‘সমন্বয়হীনতা’ দূর করতে সরকারের প্রতি আহ্বানবিস্তারিত পড়ুন

অবাগ লাগে আমার দলের লোকেরা কী করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত ছিল

জাতির পিতা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে তার মেয়ে ও আওয়ামী লীগ সভাপতি শেখবিস্তারিত পড়ুন

  • ইতিহাসের নিষ্ঠুরতম রাজনৈতিক হত্যাকাণ্ড ১৫ আগস্ট
  • যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে বড়ভাই ওবায়দুল কাদেরের বাসায় কাদের মির্জা
  • করোনায় আক্রান্ত সাবেক অর্থমন্ত্রী মুহিত
  • জন্মদিনে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন জয়
  • ৫১ বছরে পা রাখলেন সজীব ওয়াজেদ জয়
  • অনুমোদনহীন অনলাইন টিভি ‘জয়যাত্রা’র মুখোশে অপকর্ম হেলেনা জাহাঙ্গীরের
  • স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা
  • স্বীকৃত সংগঠনের বাইরে ‘লীগ’ বা ‘আওয়ামী’ জুড়ে সম্পৃক্ত হওয়ার সুযোগ নেই
  • আ.লীগের উপ-কমিটি থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি
  • কী কুরবানি দিচ্ছেন খালেদা জিয়া?
  • করোনাকালে সাধারণ মানুষের পাশে যশোর জেলা বিএনপি
  • error: Content is protected !!