শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

অনলাইনে বুয়েটের পরীক্ষা হবে, ভিন্ন পদ্ধতিতে গ্রেডিং

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) তাদের ২০২১ সালের আসন্ন টার্ম ফাইনাল পরীক্ষা অনলাইনে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। শনিবার (৩১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৮ জুলাই অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৪৬৮তম সভার সিদ্ধান্ত অনুযায়ী জানুয়ারী ২০২১ টার্মের আসন্ন টার্ম ফাইনাল পরীক্ষা অনলাইনে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

পরীক্ষা পদ্ধতি সম্পর্কে জানানো হয়েছে, LMS Virtual Meeting Software (Zoom, Microsoft Teams ও Moodle) এর মাধ্যমে অনলাইন টার্ম ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হবে। অনলাইনে অনুষ্ঠিত টার্ম ফাইনাল পরীক্ষা এবং Continuous Assessment মূল্যায়নের মাধ্যমে শিক্ষার্থীদের লেটার গ্রেড প্রদান করা হবে।

শিক্ষার্থীদের ফলাফল/গ্রেড নির্ধারণকালে Continuous Assessment (Class Attendance Class Test/Quiz, Assignment, Viva Presentation) এর জন্য ৩০ শতাংশ নম্বর এবং টার্ম ফাইনাল পরীক্ষার জন্য ৭০ শতাংশ নম্বর academic Council এর পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী বহাল থাকবে।

Class Attendance (১০ শতাংশ নম্বর) এর জন্য বরাদ্দকৃত নম্বর বিভাজন Academic Council এর পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী বহাল থাকবে। সকল কোর্সের জন্য টার্ম ফাইনাল পরীক্ষার মোট সময় হবে ২ ঘণ্টা এবং পরীক্ষার সময় শেষ হওয়ার পর সর্বোচ্চ ১৫ মিনিটের মধ্যে LMS Software (Microsoft Teams/Moodle) এর মাধ্যমে অনলাইনে উত্তরপত্র জমা দিতে হবে।

প্রতিটি Examination Hall এর জন্য সর্বোচ্চ ৩৫ জন শিক্ষার্থীকে নিয়ে একটি Group/Team গঠন করে অনলাইনে পরীক্ষা নেয়া হবে এবং প্রতিটি Group/Team এর জন্য কমপক্ষে দুইজন শিক্ষক Invigilator হিসেবে দায়িত্ব পালন করবেন। পরীক্ষার সম্পূর্ণ প্রশ্নপত্রের Section-A ও Section-B একই সঙ্গে আপলোড করা হবে।

পরীক্ষা চলাকালীন পরীক্ষার খাতা ও তার পারিপার্শ্বিক পরিবেশ দৃশ্যমান রেখে পরীক্ষার্থীকে সার্বক্ষণিকভাবে পরীক্ষায় ব্যবহৃত একটি Device (Desktop Computer/Laptop/iPad/Smart Mobile Phone) এর ক্যামেরা চালু রেখে পরীক্ষা অংশগ্রহণ করতে হবে।

এ ছাড়া পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র দেখা করা/স্ক্যান করা/উত্তরপত্র আপলোড করার জন্য প্রত্যেক পরীক্ষার্থী একটি অতিরিক্ত Device (Desktop Computer/Laptop/iPad/Smart Mobile Phone) সার্বক্ষণিক সঙ্গে রাখতে হবে।

পরীক্ষা চলাকালীন কোনো শিক্ষার্থীর প্রক্টোরাল ক্যামেরা বন্ধ হয়ে গেলে কিংবা কোনো শিক্ষার্থী প্রক্টোরাল ক্যামেরার দৃশ্যমান এলাকার বাইরে গেলে, তা পরীক্ষার তদারককারীগণ তাৎক্ষণিকভাবে রেকর্ড রাখবেন। অনলাইনে টার্ম ফাইনাল পরীক্ষা গ্রহণ করার সময় বিভিন্ন ধরনের কারিগরি সমস্যা সমাধানের জন্য একটি কারিগরি কমিটি কেন্দ্রীয়ভাবে কাজ করবে।

একই রকম সংবাদ সমূহ

প্রচন্ড তাপদাহে সকল শিক্ষাপ্রতিষ্ঠান এক সপ্তাহের বন্ধ ঘোষণা

সারা দেশের ওপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতেবিস্তারিত পড়ুন

ইবি শিক্ষক কোয়ার্টার থেকে ২ চোর আটক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক কোয়ার্টারে চুরি করতে এসে সিকিউরিটি ইনচার্জের হাতে ধরাবিস্তারিত পড়ুন

কলারোয়ায় তীব্র গরমে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি

সারাদেশে যখন তিন দিনের জন্য হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ঠিকবিস্তারিত পড়ুন

  • কলারোয়া মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতির নির্বাচন ২২ এপ্রিল
  • বুয়েট শিক্ষার্থী রাব্বিকে হলের সিট ফিরিয়ে দেওয়ার নির্দেশ হাইকোর্টের
  • বিদায়ের পথে রমজান; প্রাপ্তি ও প্রত্যাশা
  • ১০ দেশে অল্প খরচে পড়তে পারেন বাংলাদেশি শিক্ষার্থীরা
  • এমপিওভুক্ত শিক্ষকদের বদলির ব্যবস্থা চালুর উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়
  • আশাশুনিতে কলেজ পড়ুয়া ছাত্রের হাত ধরে স্কুল ছাত্রীর অজানার উদ্দেশ্যে পাড়ি
  • ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ
  • সামেক ছাত্রলীগের দু’গ্রুপের অপ্রীতিকর ঘটনা: আহত রায়হানের চিকিৎসার খোঁজ নিলেন দুই এমপি স্বপন ও সেঁজুতি
  • সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ
  • বুয়েটে ছাত্রলীগের কমিটি নিয়ে পরিকল্পনা জানালেন সভাপতি সাদ্দাম
  • এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ
  • যশোর বিপ্রবি সাংবাদিক সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত