বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় হেলিকপ্টারে র‍্যাবের লিফলেট বিতরণ

সাতক্ষীরার কলারোয়ায় হেলিকপ্টার থেকে লিফলেট বিতরণ করল র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (৩১অক্টোবর) বেলা ১২টার দিকে ওই লিফলেট বিতরণ করা হয়। লিফলেটে লিখা রয়েছে- ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে ‘দস্যুমুক্ত সুন্দরবন’ ঘোষণা করেন।

আগামীকাল সোমবার (১নভেম্বর) এর তৃতীয় বর্ষপূর্তি। প্রধানমন্ত্রীর প্রজ্ঞা, দিকনির্দেশনা, স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধান ও র‍্যাবের কর্মতৎপরতায় দস্যুমুক্ত হয় সুন্দরবন। এই সাফল্য অর্জনে র‍্যাব পেয়েছে দেশবাসীর আকুণ্ঠ সমর্থন ও ভালোবাসা। ২০১২সালে প্রধানমন্ত্রীর নির্দেশে র‍্যাব মহাপরিচালককে প্রধান সমন্বয়কারী করে সুন্দরবনে জলদস্যু দমনে টাস্কফোর্স গঠনের মাধ্যমে গোড়াপত্তন ঘটে জলদস্যু মুক্তকরণ প্রক্রিয়ার। ২০১২সাল থেকে লিড এজেন্সি হিসেবে র‍্যাবের জোরালো অভিযানে কোণঠাসা হয়ে পড়ে জলদস্যুরা। উপর্যুপরি অভিযানে ফেরারি জীবনের অবসান ঘটিয়ে আত্মসমর্পণের পথ বেছে নেয় জলদস্যুরা। ২০১৬ সালের ৩১মে থেকে ২০১৮ সালের ১নভেম্বর পর্যন্ত সুন্দরবনের ৩২টি দস্যু বাহিনীর ৩২৮জন সদস্য, ৪৬২টি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ আত্মসমর্পণ করে। ফলে সম্পূর্ণরূপে জলদস্যুমুক্ত হয় সুন্দরবন। ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী এই সাফল্যের ঘোষণা দেন। গত তিন বছর র‍্যাব এই সাফল্য ধরে রেখেছে।

এছাড়া আরো অনেক কিছু লেখা রয়েছে। উল্লেখ্যঃ-দস্যুমুক্ত সুন্দরবন দিবসের তৃতীয় বর্ষপূর্তিতে আগামীকাল সোমবার বাগেরহাটের রামপালে আত্মসমর্পণ করা সাবেক দস্যুদের পুনর্বাসন সহায়তা দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খঁান কামাল। ২০১৮সালের ১নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন। এরপর থেকে র‍্যাবের আয়োজনে দিবসটি পালিত হয়ে আসছে। রামপাল উপজেলা নির্বাহী অফিসার কবীর হোসেন জানান, আগামীকাল বেলা ১১টায় রামপাল উপজেলা পরিষদ চত্বরে র‍্যাব ফোর্সেসের ব্যবস্থাপনায় এই পুনর্বাসন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খঁান কামাল।

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক,স্বারাষ্ট্র মন্ত্রানালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু এমপি, খুলনা ২এর এমপি সালাউদ্দিন, স্বারাষ্ট্র মন্ত্রানালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান, স্বারাষ্ট্র মন্ত্রানালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য পীর ফজলুর রহমান, এমপি গ্লোরিয়া ঝর্ণা সরকার, স্বারাষ্ট্র মন্ত্রানালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.বেনজীর আহমেদ, বর্ডার গার্ড বাংলাদেশ এর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম (বিজিবি এম (বার) এনডিসি, পিএসসি), অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন- র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ-আল-মামুন (বিপিএম,পিপিএম), স্বাগত বক্তব্য দিবেন- র‍্যাবের অতিঃ মহাপরিচা লক কর্ণেল কে এম আজাদ (বিপিএম,পিএসসি) সহ র‍্যাব-৬ ও র‍্যাব ৮-এর অধিনায়ক, বাগেরহাট জেলাসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। রামপাল উপজেলা পরিষদ চত্বরে দস্যুমুক্ত সুন্দরবন দিবসে আত্মসমর্পণ করা সাবেক দস্যুদের মধ্যে অনেকে পুনর্বাসন সহায়তা হিসেবে পাচ্ছেন এসব গবাদি পশু। ইউএনও আরও জানান, আত্মসমর্পণ করা ৩২৬ জন সাবেক দস্যুর হাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খঁান তুলে দিবেন পুনর্বাসন সহায়তা সামগ্রী। পুনর্বাসন সহায়তা হিসেবে আত্মসমর্পণ করা ৩২৬জনকে দেওয়া হবে বসতঘর, দোকানঘর, নৌকা-ট্রলার ও গবাদি পশু। পুনর্বাসন সহায়তার বসত ও দোকানঘর সাবেক দস্যুদের পছন্দনীয় জায়গায় ইতিমধ্যে র‍্যাবের ব্যবস্থাপনায় নির্মাণ সম্পন্ন হয়েছে। তাদের হাতে তুলে দেওয়া হবে ঘর ও দোকানের চাবি। আর অনুষ্ঠানস্থলে প্রস্তুত রয়েছে নৌকা-ট্রলার, জাল ও গরু। যা আনুষ্ঠানিকভাবে আগামীকাল স্বরাষ্ট্রমন্ত্রী তাদের হাতে তুলে দিবেন। এরমধ্যে ঘর পাচ্ছেন ১০২জন, দোকান ৯০ জন ও ২০ জন পাচ্ছেন ট্রলার। আর বাকিরা পাচ্ছেন গবাদি পশু গরুসহ নানা সহায়তা। রামপাল উপজেলা পরিষদ চত্বরে দস্যুমুক্ত সুন্দরবন দিবসে আত্মসমর্পণ করা সাবেক দস্যুদের ২০জন পাচ্ছেন পুনর্বাসন সহায়তা হিসেবে ২০টি ট্রলার। পহেলা নভেম্বর দস্যুমুক্ত সুন্দরবন দিবসের তৃতীয় বর্ষপূর্তির অনুষ্ঠান সফল করতে রামপালে চলছে নানা প্রস্তুতি। উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠানস্থলে র‍্যাবের ব্যাপক কার্যক্রম চলছে। সেখানে কাজের তদারকি করছেন র‍্যাবসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। র‍্যাব জানান, দস্যুমুক্ত সুন্দরবন দিবস উদযাপনের লক্ষে র‍্যাব হেডকোয়ার্টার থেকে একটি দল হেলিকপ্টারে করে সচেতনতামূলক এ সব লিফলেট বিতরণ করেন।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় আলতাফ হোসেন লাল্টুর সমর্থনে নির্বাচনী প্রচার মিছিল ও সমাবেশ

দীপক শেঠ, কলারোয়া: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগ নেতাবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ভেজাল আইসক্রীমে সয়লাব, শিশুরা মারাত্নক স্বাস্থ্য ঝুঁকিতে

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি: মৌসুম পরিবর্তনের কারণে বেড়েছে দিনের তাপমাত্রা। যার দরুন দিনজুড়েবিস্তারিত পড়ুন

কলারোয়া শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির নির্বাচনে সম্পাদকসহ ৩পদে বিজয়ী যারা

কলারোয়া উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের ত্রি-বার্ষিক নির্বাচনে সাধারণবিস্তারিত পড়ুন

  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাথে ওসির মতবিনিময় সভা
  • কলারোয়ায় বিছলিকাটা মেশিনে হাতের কব্জি বিচ্ছিন্ন হলো এক শিশুর
  • কলারোয়ায় আম বাগানে বৃদ্ধের ঝুল*ন্ত লা*শ
  • কলারোয়ায় শিশুদের শিক্ষামূলক প্রতিযোগিতা
  • কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা!
  • কলারোয়ায় চাকুরীজীবী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা
  • সাতক্ষীরায় সেঁজুতি এমপির নগরঘাটার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা প্ররিদর্শন
  • কলারোয়ায় তীব্র গরমে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি
  • চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি
  • কলারোয়া মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতির নির্বাচন ২২ এপ্রিল
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • কলারোয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় পুরস্কার বিতরণ