শুক্রবার, মে ৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আরো খবর....

ফকিরহাটে ইউনিয়ন ভিত্তিক গণটিকা প্রদানের কার্যক্রম শুরু

ফকিরহাট উপজেলার ৮ টি ইউনিয়নে প্রতিটা কেন্দ্রে (কোভিড-১৯) এর টিকা প্রদান শুরু হয়েছে। টিকা প্রদানের কার্যক্রম শনিবার সকাল ৯ টা হতে বিকাল ৩টা পর্যন্ত চলবে।করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলার ফকিরহাটে প্রতিটা কেন্দ্রে ওয়ার্ড ভিত্তিক নিবন্ধিত ৬শত জনকে করোনা টিকা প্রদান করা হবে। টিকা প্রদানের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা,বৃদ্ধ, প্রতিবন্ধি, অসুস্থ্য ব্যক্তিদের অগ্রাধিকার প্রদান করা হবে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান। তিনি আরো জানান স্বাস্থ্যবিধি মেনে টিকা কেন্দ্রে এসে টিকা গ্রহণ করতে হবে। টিকা গ্রহণের জন্য সুরক্ষা এ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে। টিকার নিবন্ধন কার্ড সংগে আনতে হবে। নিবন্ধনকারীদের সংখ্যা ৬০০ জনের বেশি হলে তারাও পরবর্তী সময়ে টিকা গ্রহণ করতে পারবেন। টিকা কার্যক্রম চলমান থাকবে।

স্বেচ্ছাসেবী হিসেবে সদর ইউনিয়নের টিকা কেন্দ্রে সার্বিক সহযোগীতা করছেন ফকিরহাট সদর ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু সহ অনন্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ।

ফকিরহাটে স্বেচ্ছাসেবী সংগঠন শেষ ঠিকানার উদ্যোগে দোয়া অনুষ্ঠিত

ফকিরহাট উপজেলার নলধা মৌভোগ ইউনিয়নে এক ব্যতিক্রমধর্মী স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে তুলেছেন একদল তরুণ যুবক। করোনার এই মহামারিতে মৃত ব্যক্তিদের কবর খোঁড়া, গোসল করানো সহ দাফন কাজে সহায়তা করছে শেষ ঠিকানা নামে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি । যাদের নিরলস পরিশ্রমের ফলে ফকিরহাটের যে কোন গ্রামে কোন ব্যক্তি মারা গেলে তাদের বাড়িতে কবর খোঁড়ার জন্য কবর খোঁড়ার সকল সরঞ্জাম নিয়ে উপস্থিত হয়ে যায় সংগঠনটি। একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য তারা ছুটে চলেছেন দিনরাত। এই সংগঠন এবং মৃত ব্যক্তিদের জন্য এক বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়। দোয়া পরিচালনা করেন জয়পুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুরাদুল ইসলাম। এসময় মসজিদের সভাপতি, সাধারণ সম্পাদক সহ সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। সংগঠনটির পক্ষ থেকে মোঃ সোহরাব কাজী (সোহাগ) সাধারণ মুসল্লিদের পাশে থাকার আহ্বান জানান এবং সকলের নিকট দোয়া প্রার্থনা করেন। ইতিমধ্যে বিভিন্ন পর্যায়ে প্রশংসার দাবিদার হয়েছে এই সংগঠনটি। সচেতন মহল সাধুবাদ জানিয়েছেন এমন সুন্দর পদক্ষেপ গ্রহণ করার জন্য। সংগঠনের সদস্যরা মনে করেন তাদের হাত ধরেই বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায় এমন সংগঠন গড়ে তুলবে অনেকেই।
উল্লেখ্য যে সংগঠনের জন্য খোন্তা, কোদাল, কুড়াল, দা, ঝুড়ি, করাত, ফিতা সহ বিভিন্ন মালামাল ক্রয় করার জন্য অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।
সংগঠনটির প্রধান মোঃ সোহরাব কাজী (সোহাগ) বলেন, যারা বিভিন্নভাবে আমাদের এই কাজে সাহায্য করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং ভবিষ্যতে যাতে করে এই সংগঠনটি আরো ভালো কাজের সাথে সম্পৃক্ত হতে পারে তার জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করছি।

একই রকম সংবাদ সমূহ

নওগাঁ’য় গাঁজা সহ আটক ২

রহমতউল্লাহ আশিক নওগাঁ: নওগাঁ’র মহাদেবপুর উপজেলার শেরপুর এলাকায় অভিযান চালিয়ে ২ কেজিবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষিতে পরিকল্পনা প্রনয়ণ ও মূল্যায়ন কর্মশালা

দীপক শেঠ, কলারোয়া: কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ুবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা রেজিস্ট্রি অফিসে মানুষের মাঝে শরবত বিতরণ

ফারুক রহমান, সাতক্ষীরা: সাতক্ষীরা রেজিস্ট্রি অফিসে সেবা গ্রহীতা ও সাধারণ মানুষের মাঝেবিস্তারিত পড়ুন

  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণ কাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার
  • তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু
  • সাতক্ষীরার কালিগঞ্জে অজ্ঞাত ব্যক্তির হাড়গোড় উদ্ধার, আটক ১
  • যশোরের মণিরামপুরে ধান ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
  • সাতক্ষীরায় কৃষকের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ
  • এবার তালায় আ.লীগ কর্মীর নামে নাশকতা মামলা!
  • মাধ্যমিক শনিবার, প্রাথমিক বিদ্যালয় রোববার খুলছে
  • এলপি গ্যাসের দাম কমলো
  • আলোচিত মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এবার জাল মৃত্যুসনদের মামলা
  • ১০ বাংলাদেশি জেলেকে অপহরণ করলো আরকান আর্মি
  • সাতক্ষীরাসহ দক্ষিণ জনপদে জলবায়ু পরিবর্তনে সৃষ্ট পরিস্থিতিতে কৃষি ও সবুজায়ন বৃদ্ধির বিকল্প নেই
  • সাতক্ষীরায় পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ