রবিবার, মে ৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

ফেসবুকে অপপ্রচার, মন্ময় মনিরের বিরুদ্ধে জিডি

সাংবাদিকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার করায় বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মো. মনিরুজ্জামান ওরফে মন্ময় মনির এর বিরুদ্ধে জিডি করেছেন মো. মুনসুর রহমান (প্রাক্তন সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখা)। সে স্থানীয় সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে কর্মরত। অভিযুক্ত সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামের মৃত ওয়াহেজউদ্দীন সরদারের ছেলে। শুক্রবার (২০.০৫.২০২২) রাতে মো. মনিরুজ্জামান ওরফে মন্ময় মনির এর বিরুদ্ধে সাতক্ষীরা থানায় হাজির হয়ে জিডি করেন তিনি। যার নং-১২৮৮, তাং-২০.০৫.২০২০।
জিডি সূত্রে প্রকাশ, ইং-১৯/০৫/২০২২ বিকাল আনু. ০৬.০০ ঘটিকার সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক চালানোর সময়ে monmoy monir ৎ নামীয় ফেসবুক আইডিতে ই-০৮/০৫/২০২২ তারিখ সকাল আনু. ০৮.২৯ ঘটিকার সময় এবং ইং-২৫/০৪/২০২২ তারিখ সকাল আনু. ০৯.৫৯ ঘটিকার সময়ে সাংবাদিক মো. মুনসুর রহমানের বিরুদ্ধে কাল্পনিক, মিথ্যা ও মানহানিকর তথ্য উপস্থাপন করে মো. মনিরুজ্জামান ওরফে মন্ময় মনির অপপ্রচার চালিয়েছে তার সত্যতা পাওয়া যায়। যার ইউআরএল https://www.facebook.com/monmoy.monir. এদিকে. মন্ময় মনির গত ২০২০ সালের ১৩ জুন প্রয়াত বর্ষিয়ান আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে তার সড়হসড়ু সড়হরৎ নামীয় ফেসবুক আইডিতে আপত্তিকর একটি আপত্তিকর স্ট্যাটাস পোস্ট করেন। এই স্ট্যাটাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত প্রতিবাদের ঝড় ওঠে। ওই ঘটনায় কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাগর হোসেন বাদী হয় গত ২০২০ সালের ১৪ জুন বুধবার রাতে কলারোয়া থানায় তথ্য প্রযুক্তি আইনে মন্ময় মনিরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ মামলায় মন্ময় মনির গ্রেপ্তার হয়, প্রায় ১ মাসের অধিক সময় জেলও খাটে। এরপরেও তার monmoy monir নামীয় ফেসবুক আইডিতে আপত্তিকর স্ট্যাটাস পোস্ট করা বন্ধ করেনি মনির।
অপরদিকে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মো. মনিরুজ্জামান @ মন্ময় মনির ২০১৪-২০১৫ অর্থ বছর হতে অদ্যবধি গৃহীত সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের অনুদানের অর্থ এককভাবে গ্রহণ করে আসছিলেন। ওই অর্থের যথাযথ হিসাব সংগঠনের সভাপতি মো. মনিরুজ্জামান @ মন্ময় মনির এর কাছে চাইলে মনির তার উপর ক্ষিপ্ত হয়। এছাড়াও প্রতিষ্ঠানটির নিজস্ব কোনো ঠিকানা এবং কর্মকান্ড না থাকলেও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন দেখিয়ে ভূয়া ভাউচার করে এই অর্থ আত্মসাৎ করে যাচ্ছে মনির। এবং ই-২০/১২/২০২০ তারিখে সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীতে কথিত বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখার একটি কার্যনির্বাহী ও সাধারণ সভা ডেকে প্রাক্তন সহ-সভাপতি কিশোরী মোহন সরকার (জাতীয় ক্রিকেটার সৌম্য সরকারের বাবা), মোস্তাফিজুর রহমান উজ্জ্বল (প্রাক্তন সাধারণ সম্পাদক, সাতক্ষীরা প্রেসক্লাব), সরদার গিয়াসউদ্দীন, সাধারণ সম্পাদক মো. মুনসুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান (মফস্বল বার্তা সম্পাদক, দৈনিক ‘সাতঘরিয়া), দপ্তর সম্পাদক আবু সালেককে বাদ দিয়ে নতুন ৬ জনকে সদস্যপদ দিয়ে ১৫ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা করেন। যা সম্পূর্ণ সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী। উপরিউক্ত বিষয়গুলোকে নিয়ে সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘সূর্যের আলো’ পত্রিকায় ২০২১ সালে ধারাবাহিকভাবে কয়েকটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যাহা সাতক্ষীরার সাধারণ ও সচেতন জনগণের মধ্যে ব্যাপক সমালোচিত হয়েছিল। ইতিপূর্বে সাতক্ষীরার সংস্কৃতি অঙ্গনে এ ধরণের কোনো সাহিত্য সংগঠনের অনিয়মের বিষয় সাতক্ষীরাবাসী কখনো শোনেননি। সাম্প্রতিক সময়ে সংগঠনের অভ্যন্তরীণ কর্মকান্ড নিয়ে যেভাবে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে তা অবশ্যই তদন্তের দাবী রাখে। সেই প্রেক্ষিতে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখা কর্তৃক ২০১৪-২০১৫ অর্থবছর হতে অদ্যবদি গৃহীত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুদান সমূহের ব্যয়ের যথাযথ তদন্ত ও প্রতিকার প্রসঙ্গে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান বরাবর ২০২১ সালের ২৮ জানুয়ারি একটি আবেদন করেছিলেন মুনসুর রহমান। এরই প্রেক্ষিতে সুষ্ঠ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশনা প্রদান করায় ইং- ১২/০৪/২০২২ তারিখে জেলা প্রশাসক মহোদয়ের আদেশে সহকারী কমিশনার শাহনেওয়াজ তানভীর ইং-১৯/০৪/২০২২ তারিখে ০৫.৪৪.৮৭০০.১০.১৪.০০৮.২২ ১২৭ নম্বর স্মারকে উভয় পক্ষকে ইং-২৮/০৪/২০২২ তারিখ সকাল ১০ টায় স্বাক্ষ্যপ্রমাণসহ জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরার সাধারণ শাখার রুম নং-২০৪ এ উপস্থিত থাকার জন্য নোটিশ প্রদান করেন। তবে ওই সহকারী কমিশনার ই-২৬/০৪/২০২২ তারিখে ০৫.৪৪.৮৭০০.১০.১৪.০০৮.২২ ১৩১ নম্বর স্মারকে উক্ত ধার্য দিন পরিবর্তন করে ইং- ১২/০৫/২০২২ তারিখ সকাল ১০ টায় স্বাক্ষ্যপ্রমাণসহ জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরার সাধারণ শাখার রুম নং-২০৪ এ উপস্থিত থাকার জন্য নোটিশ প্রদান করেন। কিন্তু ঐ ধার্য দিনেও তদন্ত অনুষ্ঠিত হয়নি। তবে এরপূর্বে সহকারী কমিশনারের দপ্তরের ০২৪৭৭৭৪১০৪৫ (টেলিফোন) নম্বর থেকে ০১৭৫৪২৪১৩৮৮ নম্বরে ফোন করে মৌখিকভাবে অজ্ঞাত এক ব্যক্তি জানায় যে, ইং-১২/০৫/২০২২ তারিখ এর পরিবর্তে ইং-১৯/০৫/২০২০ তারিখ তদন্ত সকাল ১০ টায় অনুষ্ঠিত হবার কথা জানালেও ইং-১৭/০৫/২০২২ তারিখ দুপর ০২.০২ ঘটিকার সময় ০২৪৭৭৭৪১০৪৫ (টেলিফোন) নম্বর থেকে ০১৭৫৪২৪১৩৮৮ নম্বরে ফোন করে মৌখিকভাবে অজ্ঞাত এক ব্যক্তি জানায় ইং-১৯/০৫/২০২২ তারিখ বিকাল ০৪.০০ ঘটিকার সময় তদন্ত অনুষ্ঠিত হবে। উক্ত সময়ে উপস্থিত হয়েছিল মো. মুনসুর রহমান।
এ বিষয়ে সাতক্ষীরা থানার ওসি গোলাম কবির জানান, ফেসবুকে অপপ্রচার করায় সাংবাদিক মো. মুনসুর রহমান একটি জিডি করেছেন, তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরায় জেলা বিএনপির সমন্বিত মতবিনিময় সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় বিএনপি সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে সমন্বিতবিস্তারিত পড়ুন

ভোমরা কাস্টমস্ সি এন্ড এফ এজেন্টস্ এসোসিয়েশনের নিন্দা জ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: আমদানী ও রপ্তানীকারক এসোসিয়েশনের দাবি মনগড়া ও ভিত্তিহীন জানিয়ে নিন্দাবিস্তারিত পড়ুন

দেবহাটায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, সচিব ও এএসিসিওগনের জন্য স্থানীয়বিস্তারিত পড়ুন

  • দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরদারের রাষ্ট্রীয় মর্যদায় দাফন
  • সাতক্ষীরার ধুলিহার তেলের পাম্প এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট
  • কলারোয়ায় আ.লীগ নেতার নির্বাচনী সভায় ভোট চাইলেন বিএনপি নেতা!
  • সাতক্ষীরায় মাদকাসক্ত কাস্টম কর্মচারী কর্তৃক স্ত্রীকে নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরায় সপ্তাহব্যাপী জাতীয় সঞ্চয় অভিযান উপলক্ষে আলোচনা সভা
  • সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাত করণ বিষয়ক মতবিনিময় সভা
  • সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী সোহাগের মনোনয়নপত্র বাতিল
  • শেষবারের মত জরিমানা ব্যাতীত খেলাপি মোটরযান হালনাগাদ করার সময় বৃদ্ধি
  • সাতক্ষীরা জেলার ট্রাক মালিক সমিতির জরুরী সভা অনুষ্ঠিত
  • ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ
  • আশাশুনিতে ঘোড়া প্রতীকের প্রার্থী শাহনেওয়াজ ডালিমের পথসভা
  • সস্ত্রীক পবিত্র হজ্জ্ব ব্রত পালনে যাচ্ছেন সাবেক কমান্ডার শহিদুল ইসলাম