শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আ.লীগ আগামী ৩টি নির্বাচন করতে পারবে না: বিএনপি নেতা হাবিব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেছেন, আওয়ামী লীগ আগামী ৩টি নির্বাচন করতে পারবে না। যেহেতু তারা গত ৩টি নির্বাচনে জনগণকে ভোট দিতে দেয়নি সেহেতু আওয়ামী লীগকে আগামী ৩টি নির্বাচন করতে দেওয়া হবে না। যারা নিয়ে আসার কথা বলছে তারা আওয়ামী লীগের দোসর। এই চক্রান্ত মেনে নেওয়া হবে না।

শুক্রবার রাতে রাজধানীর সেগুনবাগিচার এক রেস্টুরেন্টে জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, এক শ্রেণির সাংবাদিক ও বুদ্ধিজীবীরা বলছে এ ছাত্র জনতার আন্দোলনে বিএনপির কোনো ভূমিকা ও অবদান নেই। আমি তাদের উদ্দেশে বলতে চাই, ছাত্রদের আন্দোলন ছিল মাত্র ৩৬ দিনের। কিন্তু বিএনপির আন্দোলন সাড়ে ১৭ বছরের। আমাদের হাজার হাজার নেতাকর্মী বিগত সরকারের নির্যাতনে নিহত হয়েছেন। হাজার হাজার নেতাকর্মী পঙ্গুত্ববরণ করেছেন।

জিসাসের কেন্দ্রীয় সভাপতি নাহিদ গুলনার ইভার সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এসময় তিনি বলেন, শুধু শিবির ও ছাত্রদল নয় সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আন্দোলন সফল হয়েছে। এই আন্দোলনে বিএনপি অফিসিয়ালি ছিল না কিন্তু বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীদের অংশগ্রহণ ছিল।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আওয়ামী লীগ যুবলীগ ছাড়া সবাই এ আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল। এ আন্দোলনে একক কারও ক্রেডিট নেই।

‘শুধু শিবির ও ছাত্রদল নয় সবার প্রচেষ্টায় আন্দোলন সফল হয়েছে’

শুধু শিবির ও ছাত্রদল নয় সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আন্দোলন সফল হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, এই আন্দোলনে বিএনপি অফিসিয়ালি ছিল না কিন্তু বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীদের অংশগ্রহণ ছিল।

শুক্রবার রাতে রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্টুরেন্টে জিসাসের কেন্দ্রীয় সভাপতি নাহিদ গুলনার ইভার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আওয়ামী লীগ যুবলীগ ছাড়া সবাই এ আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল। এ আন্দোলনে একক কারও ক্রেডিট নেই।

জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।

এসময় তিনি বলেন, এক শ্রেণির সাংবাদিক ও বুদ্ধিজীবীরা বলছে এ ছাত্র জনতার আন্দোলনে বিএনপির কোনো ভূমিকা ও অবদান নেই। আমি তাদের উদ্দেশে বলতে চাই, ছাত্রদের আন্দোলন ছিল মাত্র ৩৬ দিনের। কিন্তু বিএনপির আন্দোলন সাড়ে ১৭ বছরের। আমাদের হাজার হাজার নেতাকর্মী বিগত সরকারের নির্যাতনে নিহত হয়েছেন। হাজার হাজার নেতাকর্মী পঙ্গুত্ববরণ করেছেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ আগামী ৩টি নির্বাচন করতে পারবে না। যেহেতু তারা গত ৩টি নির্বাচনে জনগণকে ভোট দিতে দেয়নি সেহেতু আওয়ামী লীগকে আগামী ৩টি নির্বাচন করতে দেওয়া হবে না। যারা নিয়ে আসার কথা বলছে তারা আওয়ামী লীগের দোসর। এই চক্রান্ত মেনে নেওয়া হবে না।

একই রকম সংবাদ সমূহ

আমার কথা বলে কেউ চাঁদাবাজি করলে ধরিয়ে দিন: আইন উপদেষ্টা

আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, উপদেষ্টাদের নাম ভাঙিয়েবিস্তারিত পড়ুন

ঢাকার দখল হওয়া খাল উদ্ধারে প্রতি সপ্তাহে অভিযান: পরিবেশ উপদেষ্টা

অবৈধভাবে দখল হওয়া ঢাকার খাল উদ্ধারে রাজউককে প্রতি সপ্তাহে অভিযান পরিচালনা করতেবিস্তারিত পড়ুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদের সর্বশেষ সংখ্যা জানালো স্বাস্থ্য উপ-কমিটি

প্রথমে কোটা সংস্কার এবং পরে সরকার পতনের আন্দোলনে রূপ নেওয়া বৈষম্যবিরোধী ছাত্রবিস্তারিত পড়ুন

  • ‘বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর ঠাঁই হবে না’, ভারতকে প্রতিশ্রুতি বিএনপির
  • ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহিদদের নামের খসড়া তালিকা প্রকাশ
  • বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী মারা গেছেন
  • কলারোয়ার আবু আসাদকে পাসপোর্টের অতি. ডিজি পদে পুনর্বহাল
  • ১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান
  • খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করলেন সাবেক এমপি হাবিব
  • ফোন নম্বর মুখস্থ থাকাই কাল হলো তোফাজ্জলের?
  • আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা: পুলিশ সদর দপ্তর
  • বায়তুল মোকাররমে ফিরে এলেন আগের খতিব, দুপক্ষের সংঘর্ষ
  • বন্যা অঞ্চলে ২০ কোটি টাকার অধিক ত্রাণ সহায়তা দিয়েছে বিএনপি
  • শে*খ হা*সিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা