মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় আইন প্রয়োগকারী সংস্থা ও মিডিয়ার সদস্যদের সাথে সংলাপ

সেন্টার ফর উইমেন এ্যান্ড চিলড্রেন স্ট্যাডিজ (সিডাব্লিউসিএস) এর উদ্যোগে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্টঅ্যান্ড কো-অপারেশন-(এসডিসি) এরঅর্থায়নে এবং উইনরক ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় কলারোয়া উপজেলা সম্মেলন কক্ষে ২৩সেপ্টেম্বর সকাল ১১টার দিকে আইনপ্রয়োগ কারীসংস্থা ও মিডিয়ার সদস্যদের সাথে এক সংলাপ সভার আয়োজন করা হয়।

সভায় কলারোয়া উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা নুরন নাহার আক্তারের সভাত্তি¡তে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার, প্রজেক্ট কোডিনেটর আসাদুজ্জামান রিপন, সিডাব্লিউসিএস এর প্রতিনিধি রুহুল আমিন, মনিটরিং অফিসার ফারুক আহম্মেদ, সোস্যাল মোবিলাইজার আছিয়া খাতুনসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা, মিডিয়ার সদস্যবৃন্দ, সরকারী বেসরকারী কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সিডাবিøউসিএ এর কর্মকর্তাগণ।

মানবপাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য সিডব্লিউসিএস সারভাইভারদের আর্থিক সক্ষম তাবৃদ্ধির লক্ষ্যে সাতক্ষীরা জেলায় মানবপাচার থেকে উদ্ধারকৃত নারী ও পুরুষদের আর্থিক সক্ষম তাবৃদ্ধির লক্ষ্যে “আশ্বাস” নামক প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। এই প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে- মানব পাচারের শিকার সারভাইভারদের স্বাস্থ্যসেবা, আইনী সহায়তা প্রদান এবং আর্থিক সক্ষমতার লক্ষ্যে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে তাদেরকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে নিয়ে আসা।
তারই ধারাবাহিকতায় আইন প্রয়োগকারী সংস্থা ও মিডিয়ারসদস্যদের সাথে এক সংলাপে সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী বলেন- সিডাব্লিউসিএস এ ধরনের সংলাপ সভার আয়োজন করার জন্য এবং আমাদের সকলকে একত্রিত করায় এই মহতি উদ্যোগকে আমি ব্যক্তিগতভাবে সাধুবাদ জানাই। জাতীয় র্কমপরিকল্পনা ২০১৮-২০২২ এ আন্তঃসীমান্ত মানব পাচার মোকাবেলায় বাংলাদেশের ভুমিকা কেমন হবে তার একটি পরিকল্পনা তৈরী করা হয়েছে সে সম্পর্কে আলোচনা করেন। আমাদের সকলকে সচেতন হতে হবে, বিদেশ যেতে কারোর কোন নিষেধ নেই, আমরা বলছি বিদেশ যাবেন তবে বৈধ পথে জেনে বুঝে যাবেন তাহলে কোন সমস্যার সম্মুখিন হতে হবেনা। তিনি উপস্থিত সাংবাদিকভাইদের আহবান করে বলেন তারা যেন পাচারকারীদের সম্পর্কে পেপার পত্রিকায় একটু লেখালেখি করে জনগনকে সচেতন করেন। তিনি আরো বলেন, ইউনিয়ন ভিত্তিক বেশি বেশি জনসচেতনতামুলক কার্যক্রম করে সাধারণ মানুষকে আরো সচেতন করতে হবে, তাহলে এলাকার জনগন এই বিষয়ে আরো বেশি সচেতন হতে পারবে।

তিনি সকলকে আরো জোরদার কন্ঠে আহবান করে বলেন যে, আমরা যারা বিদেশ যেতে চায় তারা যেন দক্ষ হয়ে বিদেশ যায় তাহলে আমাদের মঙ্গল হবে। পরি শেষে তিনি সকলের সুস্বাস্থ্য মঙ্গল কামনা করে সভার সমাপনী ঘোষনা করেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন আসাদুজ্জামান (রিপন) প্রকল্প সমন্বয় কারী সিডাব্লিউসিএস,আশ্বাস প্রকল্প।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় ইলিশ সংরক্ষণ কার্যক্রমের প্রচার- প্রচারনা

ইলিশের নিরাপদ প্রজননের লক্ষ্যে সারা দেশের ন্যায় কলারোয়ায় ইলিশ সংরক্ষণ কার্যক্রমের প্রচার-প্রচারনাবিস্তারিত পড়ুন

কলারোয়ায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন এমপি মুস্তফা লুৎফুল্লাহ ও ডিসি হুমায়ুন কবির

কলারোয়ায় শারদীয় দূর্গা পূজায় জনপ্রতিনিধি, জেলা প্রশাসনের কর্মকর্তগণ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনবিস্তারিত পড়ুন

কলারোয়ায় মুরারীকাটি দূর্গা পূজা মন্ডপে সনাতন ধর্মীয় পরিবারের মাঝে বস্ত্র বিতরণ

কলারোয়ায় ৭ নং মুরারীকাটি ওয়ার্ড আ’লীগের উদ্যোগে সনাতন ধর্মালম্বী অস্বচ্ছল পরিবারের মাঝেবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় রুপালী ব্যাংক কর্মকর্তা আকরম হোসেনের বিদায় সংবর্ধনা
  • কলারোয়ায় জাতীয় উৎপাদনশীলতা দিবস উৎযাপিত
  • কলারোয়ায় বীরমুক্তিযোদ্ধা শাহাজান আলীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন
  • কলারোয়ায় জনপ্রতিনিধিদের নিয়ে মোটরসাইকেল প্রতীকের মতবিনিময়
  • কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম‍্যাচ অনুষ্ঠিত
  • কলারোয়ায় সুজন’র পৌর কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা
  • কলারোয়ায় ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প শুরু
  • জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলারোয়ার সহকারী শিক্ষা অফিসার হুমায়ুন কবির ও শ্রেষ্ঠ কাব শিক্ষক অনুপ কুমার ঘোষ
  • ট্রেনে কাটা পড়ে বালিয়াডাঙ্গা বাজার ব্যবসায়ীর মৃত্যু
  • কলারোয়ার লাঙ্গলঝাড়া ভোটার তালিকা হালনাগাদ প্রনয়নে জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়
  • কলারোয়ায় ৪৬ মন্দিরে রাত পোহালেই পূজা শুরু, চলছে মন্ডপের শেষ কর্মযজ্ঞ
  • কলারোয়ায় শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত
  • error: Content is protected !!