বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় ৫ দফা দাবি ও কর্মসূচি ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় ৫ দফা দাবি ও কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা ও পৌর বিএনপি।

রবিবার (১৮ আগস্ট) দুপুরে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল শেষে পোস্ট অফিসের সামনে আয়োজিত এক সমাবেশে ৫দফা দাবি ও কর্মসূচি ঘোষণা করেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা যুবদলের সভাপতি শেখ আব্দুল কাদের বাচ্চু।
৫দফা দাবির মধ্যে আছে- ১. বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ কারাবন্দী ও বিএনপি নেতৃবৃন্দের নামে দায়ের করা সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার করতে হবে, ২. ২০১৫ সালের ১৪জুলাই ২৭ রমজান রাতে কলারোয়া সোনালী ব্যাংকে ডাকাতি ও ডাবল মার্ডার ঘটনায় সম্পৃক্তদের অবিলম্বে গ্রেফতার ও আইনের আওতায় আনতে হবে, ৩. শেখ হাসিনার গাড়িবহর হামলা মামলায় ১২বছর পর অস্ত্র মামলার আলামত যাদের কাছ থেকে জব্দ দেখানো হয়েছিলো তাদের গ্রেফতার কারণ অস্ত্র আইনে পজিশন এন্ড কন্ট্রোল যাদের কাছে তারাই আসামি, ৪. বিএনপির মিছিলে বোমা হামলার জন্য তৎকালীন উপজেলা ভাইস চেয়ারম্যানের কার্যালয়ে বোমা তৈরির সময় বোমা বিস্ফোরিত হয়ে নিহত হয় আ.লীগ নেতা শুকর আলী আর আহত বোম তৈরির কারিগর আলিম, আনছার ডাকাত ও নওফেলদের গ্রেফতার করে ঘটনার সাথে সম্পৃক্তদের আইনের আওতায় আনতে হবে, ৫. শেখ হাসিনার গাড়িবহর হামলা মামলায় মিথ্যা স্বাক্ষী দিয়ে যারা বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাবিবসহ উপজেলা ও পৌর বিএনপির প্রায় ৫০জনকে সাজা দিয়ে কারারুদ্ধ করে রেখেছে সেইসব ব্যক্তিদের যারা বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্বে আছে তাদের পদত্যাগ করতে হবে, যেমন- উপজেলা পরিষদ, পৌরসভা, গার্লস পাইলট হাইস্কুল, কয়লা হাইস্কুল, বেগম খালেদা জিয়া মহাবিদ্যালয়, কলারোয়া পাইলট হাইস্কুল, মুরারীকাটি হাইস্কুল ও ধানদিয়া ইউনিয়ন ইন্সটিটিউশন।

৫দফা দাবির পাশাপাশি বিএনপি নেতা শেখ আব্দুল কাদের বাচ্চু আগামি দুদিনের কর্মসূচিও ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- ১৯ আগস্ট সোমবার উল্লেখিত ৫দফা দাবি সম্বলিত স্মারকলিপি কলারোয়ার ইউএনও, ওসি, সাতক্ষীরার ডিসি ও এসপি বরাবর প্রদান, একইদিন বিকেলে কলারোয়ায় সাবেক এমপি হাবিবের বাসভবনে সংবাদ সম্মেলন, ২০ আগস্ট মঙ্গলবার একই দাবি নিয়ে সাতক্ষীরা জেলা বিএনপির নেতৃবৃন্দের উপস্থিতিতে সাতক্ষীরা জেলা সদরে সংবাদ সম্মেলন।

সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সিনিয়র সহ.সভাপতি আব্দুর রশিদ মিয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব কামরুল হোসেন, সাধারণ সম্পাদক শেখ শরিফুজ্জামান তুহিন, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবু বকর ছিদ্দিকী, সাবেক ইউপি চেয়ারম্যান রবিউল হোসেন ও ইব্রাহিম হোসেন, পৌর বিএনপি যুগ্ম সম্পাদক শওকত হোসেন, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক সাবেক সেনা সদস্য আব্দুর রাজ্জাক, উপজেলা যুবদলের আহবায়ক এমএ হাকিম সবুজ, যুগ্ম আহবায়ক মেহেদি হাসান রাজু, আলহাজ্ব বিএম আফজাল হোসেন পলাশ ও আবু জাফর, পৌর যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক মোস্তাফিজুর রহমান মোস্তাক, সদস্য সচিব মোজাফফার হোসেন, বিএনপি নেতা মাহফুজার রহমান খান চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, এমএ রব শাহীন, মীর রফিকুল ইসলাম, আশরাফুজ্জামান মন্টু, নাছির উদ্দীন, মোখলেছুর রহমান, রওশন আলী, নূর ইসলাম, স্বেচ্ছাসেবক দলের উপজেলা আহবায়ক মোশারফ হোসেন, পৌর আহবায়ক আব্দুস সালাম দিলু, পৌর ছাত্রদলের আহবায়ক রাসেল, সদস্য সচিব সোহেলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সমাবেশ সঞ্চালনা করেন উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত সদস্য সচিব ও সিনিয়র যুগ্ম আহবায়ক কেএম আশরাফুজ্জামান পলাশ ও ভারপ্রাপ্ত সদস্য সচিব ও যুগ্ম আহবায়ক প্রভাষক সালাউদ্দীন পারভেজ।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়া সরকারি কলেজে বিভিন্ন অনিয়মের প্রতিবাদে ছাত্রদলের মিছিল-সমাবেশ

কলারোয়া সরকারি কলেজে বিভিন্ন অনিয়ম এবং দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশবিস্তারিত পড়ুন

কলারোয়ার কাকডাঙ্গা সিনিয়র মাদ্রাসার সহ.অধ্যাপক আব্দুস সবুরের পিতা আর নেই!

নিজস্ব প্রতিবেদক: কলারোয়ার কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার সহ.অধ্যাপক মাওলানা আব্দুস সবুরের পিতাবিস্তারিত পড়ুন

কলারোয়ার কাকডাঙ্গায় ডাক্তার মফিজুল ইসলামের বাড়িতে দুর্ধর্ষ চুরি

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরার কলারোয়ার কাকডাঙ্গায় স্থানীয় চিকিৎসক মফিজুল ইসলামের বাড়িতে দুর্ধর্ষ চুরিরবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় ৩ দিনব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল বাস্তবায়নে মতবিনিময় সভা
  • কলারোয়ায় সাবেক এমপি হাবিবের সাথে বাজার ব্যবসায়ী সমিতির শুভেচ্ছা বিনিময়
  • কলারোয়ার বামনখালিতে যুবদল নেতার মায়ের মৃত্যু
  • কলারোয়ায় কারান্তরীনে মৃত্যুবরণকারী ৪ নেতার কবর জিয়ারত করলেন সাবেক এমপি হাবিব
  • মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটানোই বিএনপির রাজনীতি : তারেক রহমান
  • সাতক্ষীরায় ‘অস্ত্র উদ্ধারে’ সাবেক এমপি রবির বাড়িতে যৌথ বাহিনীর অভিযান
  • কিছু দল প্র‌তি‌বেশী দে‌শের ফাঁদে পা দি‌য়ে‌ছে : তা‌রেক রহমান
  • কলারোয়ায় ইসলাম ধর্ম গ্রহন করলেন এক তরুণী
  • পাটকেলঘাটায় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবকে সংবর্ধনা
  • কলারোয়া হোমিওপ্যাথিক কলেজের অধ্যক্ষের মা’য়ের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল
  • কলারোয়ার ধানদিয়া চৌরাস্তা বাজারে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ
  • কলারোয়ায় গণঅধিকার পরিষদের আনন্দ র‌্যালি ও গণসংযোগ