বুধবার, মে ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আরো খবর..

দেবহাটায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় পিটিয়েছে বখাটের পরিবার!

সাতক্ষীরার দেবহাটায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হিন্দু সম্প্রদায়ের ভিকটিম এক কিশোরী (১৬) ও অপর এক গৃহবধূর (২৫) স্বজনদের বাড়ীতে ঢুকে পিটিয়ে জখম করেছে প্রবিত্র বিশ্বাস ওরফে ডিপজল (২৮) নামের এক বখাটে ও তার পরিবারের লোকজন।

বখাটে পবিত্র বিশ্বাস ওরফে ডিপজল দেবহাটা উপজেলার রত্নেশ্বরপুর গ্রামের কার্তিক বিশ্বাসের ছেলে।

মঙ্গলবার বেলা ১২ টার দিকে রত্নেশ্বরপুর গ্রামের ওই ভিকটিম গৃহবধূ ও কিশোরীসহ তাদের পরিবারের পক্ষ থেকে ইভটিজিংয়ের প্রতিবাদ করলে তাদের বাড়ীতে ঢুকে পিটিয়ে জখম করে বখাটে পবিত্র বিশ্বাস ও তার পরিবারের লোকজন।

এঘটনায় ইভটিজিং ও মারপিটের শিকার ওই গৃহবধূ বাদী হয়ে দেবহাটা থানায় বখাটে পবিত্র বিশ্বাসসহ কয়েকজনের বিরুদ্ধে দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

দায়েরকৃত অভিযোগ ও ভিকটিম গৃহবধূ জানান, স্বামীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে বর্তমানে তিনি রত্নেশ্বরপুরের তার পিতার বাড়ীতে অবস্থান করছেন। এরই মধ্যে বিভিন্ন সময়ে পাশ্ববর্তী কার্তিক বিশ্বাসের ছেলে পবিত্র বিশ্বাস ওরফে ডিপজল তাকে কু-প্রস্তাব ও রাস্তাঘাটে চলাফেরার সময় উত্যক্ত করে আসছিলো। কিন্তু তিনি কু-প্রস্তাবে রাজী না হওয়ায় বখাটে পবিত্র বিশ্বাস তাকে জোরপূর্বক তুলে নিয়ে যাওয়া, এসিড নিক্ষেপ, শ্লীলতাহানীসহ খুন-জখমের হুমকি দিয়ে আসছিলো। সোমবার বিজয়া দশমী উপলক্ষে ইছামতি নদীতে দেবী দূর্গার বিসর্জন দেখতে তার খালাতো বোন দশম শ্রেনীতে পড়ুয়া (১৬) তাদের বাড়ীতে বেড়াতে আসে। এরপর থেকে বেড়াতে আসা ওই কিশোরীর উপরেও কু-নজর পড়ে বখাটে পবিত্র বিশ্বাসে। ইছামতি নদীর পাড়ে প্রতিমা বিসর্জনস্থলে এবং সেখান থেকে ফেরার সময় ভিকটিম কিশোরীকে উত্যক্তসহ কু-প্রস্তাব দেয় বখাটে পবিত্র।

এমনকি পরদিন বেলা সাড়ে ১১টার দিকে ওই কিশোরী বাড়ীর পাশে পুকুরে গোসল করার সময় কয়েক গজ দুরে থাকা পরিত্যাক্ত একটি কাঠের দোকানের ভিতর থেকে বখাটে পবিত্র বিশ্বাস গোপনে ওই কিশোরীর গোসলের দৃশ্য ভিডিও করতে থাকে। বিষয়টি টের পেয়ে ভিকটিম কিশোরী ঘটনাটি তার খালা ও অপর ইভটিজিংয়ের শিকার খালাতো বোনসহ নিকট আত্মীয়দের জানালে তারা বখাটে পবিত্র বিশ্বাসের এমন জঘন্য ঘটনার প্রতিবাদ জানান। এঘটনার কিছুক্ষন পর বেলা ১২টার দিকে বখাটে পবিত্র বিশ্বাস, তার মা শিখা বিশ্বাস ও তিন বোন শিবানী বিশ্বাস, রুপা বিশ্বাস এবং রিপা বিশ্বাস ভিকটিম ওই কিশোরী ও গৃহবূধুর বাড়ীতে ঢুকে তাদেরকে এলোপাতাড়ি মারপিট করে জখম করে।
এমনকি মারপিটের একপর্যায়ে স্থানীয়রা ঘটনাস্থলে পৌছালে বখাটে পবিত্র ও তার পরিবারের লোকজন ওই ভিকটিম কিশোরী ও গৃহবধূর উপর এসিড নিক্ষেপসহ হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

এঘটনায় থানায় অভিযোগ দায়ের হলেও, বর্তমানে ওই বখাটে পবিত্র বিশ্বাসের ভয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে ভিকটিমের পরিবার।

এদিকে এঘটনার বিষয়ে জানতে বুধবার অভিযুক্ত পবিত্র বিশ্বাসের বাড়ীতে গেলে গণমাধ্যম কর্মীদের দেখে পালিয়ে যায় সে। এমনকি ওই বখাটের পরিবারের অন্যান্য সদস্যরাও স্থানীয় জনপ্রতিনিধিকে ডাকতে যাওয়ার নাম করে একে একে বাড়ী থেকে সটকে যায়।

এব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, ভিকটিমের দায়েরকৃত অভিযোগটি পুলিশ তদন্ত করছে।
তদন্ত পরবর্তী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে ইউএনও তাছলিমার মতবিনিময়

দেবহাটা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে যোগদান পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় করেছেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার। বুধবার বেলা সাড়ে ১২টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় নবাগত উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সহ-সভাপতি অধ্যাপক রাজু আহম্মেদ ও আবু হুরাইরা, যুগ্ম-সম্পাদক মোমিনুর রহমান ও নির্মল কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ প্রমুখ।

মতবিনিময় সভায় দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন, দেবহাটা প্রেসক্লাবের অর্থ সম্পাদক কবির হোসেন, সাহিত্য ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন, কার্যনির্বাহী সদস্য এস,এম নাসির উদ্দীন, এম,এ মামুন, সদস্য সুমন পারভেজ বাবু, দিপঙ্কর বিশ্বাস, বায়েজিদ বোস্তামি উজ্জ্বল, কেএম রেজাউল করিম, সহযোগী সদস্য ফরহাদ হোসেন সবুজসহ সকল সদস্য ও সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় বক্তৃতাকালে দেবহাটা উপজেলাকে দুর্নীতিমুক্ত করতে এবং সকল উন্নয়ন কর্মকান্ড সুষ্ঠভাবে বাস্তবায়নের জন্য নবাগত নির্বাহী অফিসার প্রেসক্লাব নেতৃবৃন্দদের সহযোগীতা কামনা করেন।

মুক্তিযোদ্ধাদের সাথে নবাগত ইউএনও’র সাথে মতবিনিময়

দেবহাটার নবাগত উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের সাথে মুক্তিযোদ্ধাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা অফিসার তাছলিমা আক্তার।

বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন মশু, জেলা যুদ্ধহত মুক্তিযোদ্ধা সমিতির সভাপতি আব্দুল মাবুদ গাজী, দেবহাটা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুভাষ ঘোষ, ডেপুটি কমান্ডার ইয়াসিন আলী, আব্দুল হামিদ, দেবহাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার বদরুজ্জামান, কৃষি অফিসার শরীফ মোহাম্মাদ তিতুমির। অনুষ্ঠানটি পরিচালনা করেন বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ।
এসময় উপজেলার বিভিন্ন পর্যয়ের মুক্তিযোদ্ধারা উপস্থিত থেকে উপজেলার বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

মহানবীকে নিয়ে ব্যাঙ্গচিত্র করায় দেবহাটায় বিক্ষোভ, ফ্রান্স প্রধানমন্ত্রী কুশপুত্তলিকা দাহ

মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র করায় দেবহাটায় মিছিল ও বিক্ষোভ করেছে মুসল্লীরা।
বুধবার বিকালে আসরের নামাজ শেষে পারুলিয়া সরদার বাড়ী জামে মসজিদ থেকে শতশত মুসল্লির অংশগ্রহনে একটি মিছিল বের হয়। মিছিলটি পারুলিয়া-সখিপুর বাজার প্রদক্ষিন শেষে শহীদ আবু রায়হান চত্বরে ফিরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে ইমাম মুফতি ফজলুল হক আমিনিসহ মুসল্লীরা তাদের বক্তব্যে ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশ থেকে বয়কট করার দাবি জানান এবং ফ্রান্সের প্রধানমন্ত্রী এমানুয়েল ম্যাত্রæঁর কুশপুত্তলিকা দাহ করেন।
একই সাথে ব্যাঙ্গচিত্র প্রদর্শনকারীর ফাঁসির দাবী জানান বক্তারা।

প্রেসক্লাব নেতৃবৃন্দকে জিএম সৈকতের শুভেচ্ছা

দেবহাটা প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন মানবতার কল্যান ফাউন্ডেনের চেয়ারম্যান ও নাট্য নির্মাতা জি,এম সৈকত।
বুধবার দুপুর ২টায় প্রেসক্লাবের হলরুমে জিএম সৈকতসহ মানবতার কল্যান ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা প্রেসক্লাব নেতৃবৃন্দকে ফুলের শুভেচ্ছা জানান।
এসময় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সহ-সভাপতি অধ্যাপক রাজু আহম্মেদ ও আবু হুরাইরাযুগ্ম-সম্পাদক মোমিনুর রহমান ও নির্মল কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, অর্থ সম্পাদক কবির হোসেন, সাহিত্য ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, কার্যনির্বাহী সদস্য এস,এম নাসির উদ্দীন, এম,এ মামুন, সদস্য সুমন পারভেজ বাবু, দিপঙ্কর বিশ্বাস, বায়েজিদ বোস্তামি উজ্জ্বল, কেএম রেজাউল করিম, সহযোগী সদস্য ফরহাদ হোসেন সবুজসহ সকল সদস্য ও সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান জি,এম সৈকত, মানবতার কল্যাণ ফাউন্ডেশনের সাতক্ষীরা জেলা সভাপতি ও দেবহাটা উপজেলা ভাইস চেয়ারম্যান জি,এম স্পর্শ, সাতক্ষীরা জেলা কাঁকড়া ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সংগঠনের সদস্য তপু মন্ডলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নবাগত ইউএনওকে ফুলেল শুভেচ্ছা জানালেন ইউপি সচিবগন

দেবহাটার নবাগত নির্বাহী অফিসার তাছলিমা আক্তারকে ফুলেল শুভেচ্ছা জানালেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিবগন।
বুধবার জেলা ১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে এ ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
এসময় উপস্থিত থেকে শুভেচ্ছা জানান কুলিয়া ইউপি সচিব খালিদ হাসান, পারুলিয়া ইউপি সচিব আব্দুল হাকিম, সখিপুর ইউপি সচিব গোলাম রব্বানী, দেবহাটা সদর ইউপি সচিব মহসিন হালদার।
নির্বাহী অফিসার ইউনিয়ন পরিষদ থেকে নাগরিকদের হয়রানিমুক্ত নাগরিক সেবা প্রদানের নির্দেশ প্রদান করেন। একই সাথে বিভিন্ন ইউনিয়নে মাসিক কর্মকান্ড পরিদর্শনের বিষয়েও আলোচনা করেন।

একই রকম সংবাদ সমূহ

দেবহাটায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, সচিব ও এএসিসিওগনের জন্য স্থানীয়বিস্তারিত পড়ুন

দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরদারের রাষ্ট্রীয় মর্যদায় দাফন

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরদার ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়াবিস্তারিত পড়ুন

সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির

সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে জেলার পাঁচজন মাননীয় সংসদ সদস্যকে আগামী বাজেট অধিবেশনের পূর্বেবিস্তারিত পড়ুন

  • দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনের ৯ প্রার্থীর প্রতীক বরাদ্দ
  • দেবহাটায় আমাদের টিমের পক্ষ থেকে ক্যাপ বিতরণ
  • দেবহাটায় মে দিবস পালন
  • দেবহাটায় জামায়াতের বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ
  • দেবহাটায় পথচারীদের তৃষ্ণা মেটাতে স্বেচ্ছাসেবীদের শরবত বিতরণ
  • দেবহাটা উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • দেবহাটায় সেনা সদস্যর গাছ কাটায় থানায় অভিযোগ
  • দেবহাটার কুলিয়ায় উপ-নির্বাচনে রওনকুল ইসলাম জয়ী
  • দেবহাটার বিভিন্ন রাস্তায় ঠান্ডা পানি ও শরবত বিতরণ
  • দেবহাটা উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির মিটিং
  • দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ