বুধবার, মে ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

প্রাণ সায়ের খাল খননে অনিয়ম

সাতক্ষীরা উপকূলে টেকসই ভেড়ি বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

সাতক্ষীরা উপকূলীয় অঞ্চলে টেকসই ভেড়ি বাঁধ নির্মাণের দাবী এবং প্রাণ সায়ের খাল খননে চরম অনিয়মের প্রতিকার ও জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটি।

বুধবার (০২ জুন) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি ও দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জি.এম নুর ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, “সাতক্ষীরা উপকূলে প্রতিবছর অপরিকল্পিত ভেড়ি বাঁধ ভাঙ্গে আর গরীব অসহায় উপকূলের মানুষ ক্ষতিগ্রস্থ হয় পথে বসে, আর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা পকেট ভরে। তারা চায়না টেকসই ও মজবুত ভেড়ি বাঁধ নির্মাণ হোক। তারা চায় প্রতিবছর ভেড়ি বাঁধ ভেঙ্গে যাক এবং সংস্কারে বরাদ্ধ আসুক তাদের পকেট ভারী হোক। উপকূলের মানুষ দুর্যোগের সাথে যুদ্ধ ও সংগ্রাম করে অনেক কষ্টে বেঁচে আছে। দেখার কেউ নেই। এ যাবৎকাল উপকূলের ভেড়ি বাঁধ সংস্কারে যে বরাদ্ধ এসেছে তা হরিলুট হয়েছে। তদন্তপূর্বক ঐসব পানি উন্নয়ন বোর্ডের অসাধু দূর্নীতিবাজ কর্মকর্তাদের আইনের আওতায় এনে বিচার করা হোক। যারা অসহায় উপকূলের মানুষদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। এই মানববন্ধন থেকে আমরা জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি তিনি যেন নিজে তদারকি করে মেরিন ড্রাইভের মত সাতক্ষীরা উপকূলে ভেড়ি বাঁধ নির্মাণের উদ্যোগ নেবেন।

বক্তারা আরো বলেন, সাতক্ষীরার প্রাণ হচ্ছে প্রাণ সায়ের খাল। সেই খাল খননে হয়েছে চরম অনিয়ম ও দূর্নীতি। সিডিউল অনুযায়ী এই খাল খনন করা হয়নি। লুট-পাট করা হয়েছে কোটি কোটি টাকা। খালের দু”ধারে চেছে ছুলে নেল কাদা তুলে উঁচু করা হয়েছে। কতটুকু গভীর করে খাল খনন হয়েছে তা দেখার আগেই তড়িঘড়ি করে খালে পানি ঢুকিয়ে দেওয়া হয়েছে। খালের মাটি গোপনে বিক্রি করা হয়েছে। খাল খননে অনিয়ম-দূর্নীতি ঢাকতে খালে আলোক সজ্জা ও খালে নৌকা ভাসানো হয়েছে। সাতক্ষীরাবাসী চায় খাল খননে অনিয়ম-দূর্নীতি দ্রুত তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা ও ঠিকাদারের বিল বন্ধ করে দেওয়া হোক। এ সব দূর্নীতির বিরুদ্ধে আন্দোলনে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটি ছিল এবং থাকবে। যতক্ষন না নাগরিকদের নার্য্য দাবী আদায় হচ্ছে।”

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সিনিয়র সহসভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ ডা. মো.আবুল কালাম বাবলা, অধ্যাপক মোজাম্মেল হোসেন, কাজী শওকত হোসেন ময়না, পৌর কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, যুগ্ম সম্পাদিকা ফরিদা আক্তার বিউটি, সাংগঠনিক সম্পাদক (উন্নয়ন) জ্যোৎস্ন আরা, সাংগঠনিক সম্পাদক (অধিকার) মো. কামরুজ্জামান রাসেল, অর্থ সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, নির্বাহী সদস্য এ্যাড. আজহারুল ইসলাম, তৈয়েব হাসান বাবু, মো. আবুল কালাম, বীর মুক্তিযোদ্ধা মো. হাসানুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান মিজান, পৌরসভার ০৮ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল আলম বাবু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সহ-সভাপতি আব্দুর রব ওয়ার্ছি, যুগ্ম সম্পাদক শেখ মইনুর রশিদ, যুগ্ম মহিলা সম্পাদিকা রেবেকা সুলতানা, প্রচার সম্পাদক আশরাফুল করিম ধনি, নির্বাহী সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনছান বাহার বুলবুল, মীর তাজুল ইসলাম রিপন, মোহাম্মদ আলী সিদ্দিকী, মাস্টার রফিকুল ইসলাম, এস.এম আবুল কালাম আজাদ, মো. আমিরুল ইসলাম মুকুল, প্রভাষক মো. কামরুজ্জামান, সুলতান নাসির উদ্দিন, মো. আশরাফ উদ্দীন, আবু জাফর সিদ্দিক, গাজী আবুল কাশেম, কাজী মনিরুজ্জামান মুকুল, মো. মনিরুজ্জামান, আ.ম আক্তারুজ্জামান মুকুল, আলহাজ আব্দুল গফ্ফার, সামছুজ্জামান বাবলুঅধ্যাপক রেজাউল করিম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু।

একই রকম সংবাদ সমূহ

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এঁর ১৬৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে, কবিতা আবৃত্তি, রবীন্দ্র সংগীতবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় পেশাজীবী গাড়ি চালকের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ সম্পন্ন

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সাতক্ষীরা সার্কেলের উদ্যোগে সড়ক দুর্ঘটনা রোধকল্পে স্মার্টবিস্তারিত পড়ুন

বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

“বাঁচিয়ে রাখি মানবতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ মে বিশ্ব রেডক্রস ওবিস্তারিত পড়ুন

  • ভগ্নদশায় দাঁড়িয়ে আছে কলারোয়ার ঐতিহাসিক মঠবাড়ি মন্দির
  • সাতক্ষীরায় প্রতিবেশীর ভবনের গাঁ ঘেষে প্রাচীর নির্মান বন্ধের দাবি
  • অবশেষে সাতক্ষীরায় স্বস্তির বৃষ্টি
  • তালায় কাপ পিরিচ প্রতীকের মোটরসাইকেল শোডাউন
  • আশাশুনি জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় যুব সমাজের সম্পৃক্ততা নিয়ে আলোচনা
  • আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে খাজরা ইউনিয়নের চিহ্নিত সন্ত্রাসীদের আনাগোনা
  • সাতক্ষীরায় বড় ভাইয়ের অস্ত্রের আঘাতে প্রান গেল ছোটভাইয়ের
  • স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ও গণহত্যার প্রতিবাদে সাতক্ষীরায় ছাত্রলীগের পদযাত্রা
  • সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন
  • সাতক্ষীরায় বড় ভাইয়ের চাপাতির কোপে ছোট ভাই সাবেক র‌্যাব সদস্য খুন
  • তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥ সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা
  • সাতক্ষীরায় প্রতিপক্ষ প্রার্থীর হুমকির প্রতিবাদে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন