শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় আদর্শ শিক্ষক ফেডারেশনের শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: কলারোয়া উপজেলায় আদর্শ শিক্ষক ফেডারেশনের শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯ টায় কলারোয়া সরকারি কলেজের অডিটোরিয়ামে আদর্শ শিক্ষক ফেডারেশনের শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত হয় কলারোয়া উপজেলার শাখার সভাপতি অধ্যক্ষ মো. আশফাকুর রহমান বিপুর সভাপতিত্বে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদর্শ শিক্ষক ফেডারেশনের প্রধান পৃষ্ঠপোষক অধ্যক্ষ মোহাম্মদ ইজ্জত উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদর্শ শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় সহ.সভাপতি ও সাতক্ষীরা জেলা শাখার সভাপতি উপাধ্যক্ষ মো. শহিদুল ইসলাম মুকুল, কলারোয়া উপজেলা আদর্শ শিক্ষক ফেডারেশনের উপদেষ্টা মো. কামারুজ্জামান, জেলার কারগরি বিভাগের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ডা. মোঃ ইউনুস আলী বাবু, কলেজ বিভাগের জেলা শাখার সহ. সভাপতি সহকারী অধ্যাপক ড.আবদুল আজিজ, এবতেদায়ী বিভাগের জেলা সভাপতি মো. আ. হামিদ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. আহমেদ আলী, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুর রাজ্জাক, মো. আ. মালেক, মাওলানা জিয়াউল ইসলাম যুক্তিবাদী, প্রভাষক মো. আসাদুজ্জামান ফারুকী, সহকারী অধ্যাপক শাজাহান কবির, মো. আলমগীর কবির, বৈষম্য বিরোধী আন্দোলনের সমন্বয়ক সায়ৈদ আল বান্নাসহ প্রতিষ্ঠান প্রধানগন ও শিক্ষকমন্ডলী।

শিক্ষকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান, মো. হায়দার আলী, সহকারী শিক্ষক মো. আহাদ আলী, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আ. রাজ্জাক, মো. নজরুল ইসলাম।

বক্তাগন আশাবাদ ব্যাক্ত করেন, শিক্ষকগন কে আদর্শ হিসেবে নিজেকে সমাজে ইসলামি বা ধর্মীয় আদর্শ প্রতিষ্ঠা করার কাজে মনোনিবেশ করার আহবান জানান। দাসত্ব থেকে শিক্ষকদের মুক্তি দিয়ে ধর্মীয় ও আদর্শিক শিক্ষাক্রম চালুর দাবী জানান মোঃ কামারুজ্জামান।

প্রধান অতিথি বলেন, দেশ টা আমাদের, ভালো – মন্দ সব কিছুই নির্ধারন করবে দেশের জনগন। বৈষম্য বিরোধী আন্দোলনের মূল লক্ষ্য ছিল। সকল ক্ষেত্রে বৈষম্য দূরীকরণের চেষ্টা, বারবার দেশে বৈষম্য বিরোধী আন্দোলন হোক আর হাজার হাজার তরুন জীবন বিলিয়ে দিক এটা আমাদের কাম্য নয়। সে জন্য মানবতার মুক্তির জন্য ইনসাফ ভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ইসলামি আদর্শ কায়েম করা।

তিনি বলেন, আর সমাজে ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠার জন্য একমাত্র সনদ ও নীতি হচ্ছে কোরআন ও হাদীস। সকল শিক্ষক নেতৃবৃন্দ, পুরানো কারিকুলাম বাদ দিয়ে নতুন করে নৈতকতা, আদর্শ মানুষ গড়ার উপযোগী শিক্ষাক্রম প্রনয়ণ করার দাবী করেন। অধ্যক্ষ আঃ রাজ্জাক বলেন, সকল স্তরের শিক্ষকদের এই আদর্শ শিক্ষক ফেডারেশনের ছায়া তলে আসার আহবান জানান। সমগ্র অনুষ্ঠান টি যৌথভাবে পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোঃ মহিদুর রহমান ও মাওলানা তৌহিদুর রহমান।

পরে কেন্দ্রীয় সহ.সভাপতি ও জেলা সভাপতি উপাধ্যক্ষ মো. শহিদুল ইসলাম মুকুল সকল শাখার কমিটি ঘোষণা করেন।

সর্ব সম্মতি ক্রমে কলারোয়া উপজেলা আদর্শ শিক্ষক ফেডারেশনের কলেজ শাখার সভাপতি নির্বাচিত হন মো. মশিউল আযম, (শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজ) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মো. রেজওয়ান কবির (হাজী নাছির উদ্দীন কলেজ)।
এছাড়া কলারোয়া উপজেলা আদর্শ শিক্ষক ফেডারেশনের মাধ্যমিক শাখার সভাপতি নির্বাচিত হন মো.নজরুল ইসলাম (যুগীখালী মাধ্যমিক বিদ্যালয়) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মো. জাহাঙ্গীর আলম (বাটরা মাধ্যমিক বিদ্যালয়) এবং কলারোয়া উপজেলা আদর্শ শিক্ষক ফেডারেশনের মাদ্রাসা শাখার সভাপতি নির্বাচিত হন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আহমেদ আলী (কলারোয়া আলিয়া সিনিয়র মাদ্রাসা) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন সুপার মাওলানা আব্দুল মোনায়েম (সিংহলাল আদর্শ দাখিল মাদ্রাসা)।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ার পাঁচপোতায় যুবদলের কর্মী সম্মেলন

কামরুল হাসান: কলারোয়ার কেঁড়াগাছি ইউনিয়নে যুবদলের এক কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবারবিস্তারিত পড়ুন

কলারোয়ায় বিদেশে পাঠানোর নামে ৮লাখ টাকা হাতিয়ে নেওয়া দালাল বাবলুর শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি : কলারোয়ায় বিদেশে পাঠানোর নামে প্রতারনার মাধ্যমে ৮লাখ টাকা হাতিয়েবিস্তারিত পড়ুন

কলারোয়ার আবু আসাদকে পাসপোর্টের অতি. ডিজি পদে পুনর্বহাল

আওয়ামী লীগ সরকারের আমলে অবসরে পাঠানো বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকবিস্তারিত পড়ুন

  • কলারোয়া সরকারি কলেজের অধ্যক্ষের সাথে মতবিনিময়ে ছাত্রদল
  • কলারোয়া উপজেলা শিক্ষা পরিবারের পক্ষ থেকে মানববন্ধন ও স্মারকলিপি পেশ
  • কলারোয়া বেত্রবতী হাইস্কুলে ঈদ-ই-মিলাদুন্নবী(স:) উদযাপন
  • কলারোয়ায় শ্রমিক নেতা সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন
  • জেলখানায় মৃত্যুবরণকারী কলারোয়ার ৪ বিএনপি নেতার আত্মার মাগফিরাত কামনা
  • খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করলেন সাবেক এমপি হাবিব
  • কলারোয়া ঠিকাদার কল্যাণ সমিতির নতুন কমিটি।। সভাপতি বাবু, সেক্রেটারি তপু
  • কলারোয়া এলজিইডি প্রকৌশলী সুদীপ্ত কর দীপ্তকে বিদায় সংবর্ধনা দিলেন ঠিকাদাররা
  • কলারোয়া পাবলিক ইন্সটিটিউটের নতুন সভাপতি এড.মিজান, সম্পাদক শেলী
  • কলারোয়ায় কারাগারে মৃত্যুবরণকারী বিএনপির ৪ নেতা স্মরণে আলোচনা ও দোয়ানুষ্ঠান
  • কলারোয়া গরুহাট মোড়ে বেত্রবতী নদীতে স্থাপিত হচ্ছে আরেকটি বেইলি ব্রিজ