শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আশাশুনির বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক হুমায়ন কবির

আশাশুনি উপজেলার বিভিন্ন অফিস ও উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ন কবির। বৃহস্পতিবার সকালে তিনি আশাশুনিতে গমন করে পরিদর্শন কাজ সম্পন্ন করেন।

জেলা প্রশাসক আশাশুনিতে গমন করে আশাশুনি উপজেলার নির্বাহী অফিস, উপজেলা ভূমি অফিস (সহকারী কমিশনারের অফিস) পরিদর্শন করেন। এছাড়া মানিকখালি আশ্রয়ন প্রকল্প (তৃতীয় পর্যায়) এর জায়গা নির্ধারণের জন্য পরিদর্শন করেন এবর্ং আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ দর্শন করেন।

তিনি ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেন, ইউপি সচিব ও ইউপি সদস্যদের সাথে কথা বলেন। পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান, অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল কুদ্দুস, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তী, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, পিআইও সোহাগ খান, সদর ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেন তার সাথে ছিলেন।

পড়ুন আরো খবর

আশাশুনির খাজরায় বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা কোহিনুর মোল্যা (৭৩) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজিউন)। বৃহস্পতিবার রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়েছে। খাজরা ইউনিয়নের গদাইপুর গ্রামের মরহুম আকবর আলি মোল্যার ছেলে বীর মুক্তিযোদ্ধা কোহিনুর মোল্যা হার্টের রোগে ভুগছিলেন। ভারতে চিকিৎসা নিয়ে ঢাকায় তিনি চিকিৎসাধীন ছিলেন। গত ১০ আগষ্ট বুধবার রাত পৌনে ৯ টার দিকে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। বৃহস্পতিবার বাদ জোহর গদাইপুরে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান সরকারি প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন। আশাশুনি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে চৌকশ পুলিশ দল গার্ড অব অর্নার প্রদান করেন।

পড়ুন আরো খবর

আশাশুনিতে ক্যান্সার রোগিদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ

আশাশুনিতে গুরুতর অসুস্থ রোগিদের চাকিৎসা সহায়তা বাবদ সরকারি সহায়তার চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ চেক বিতরণ করা হয়। সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় উপজেলা সমাজ সেবা অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন গ্রামের ২৩ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রোকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়া আক্রান্ত রোগিকে প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সহায়তার চেক বিতরণ করেন। উপজেলা সমাজ সেবা অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

পড়ুন আরো খবর

বড়দল দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ’র ইন্তেকাল

আশাশুনি উপজেলার বড়দল দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ এস এম আহসানউল্লাহ (৫৮) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি অইন্না ইলায়হি রাজিউন)। তিনি দীর্ঘদিন ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। উত্তর বড়দল গ্রামের মৃত মহাতাব উদ্দিন মোড়লের ছেলে আহসান উল্লাহ বুধবার (১০ আগষ্ট) বিকাল সাড়ে ৪ টার দিকে ভারতের একটি ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। গত সোমবার চিকিৎসার জন্য তাকে ভারতের ব্যঙ্গালুরু ক্যান্সার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার রাতে তার মরদেহ বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা চলছে বলে মরহুমের স্বজনেরা জানিয়েছেন।

পড়ুন আরো খবর

আইসিটির সর্বোত্তম ব্যবহারে আনতে পারে সম্মান ও সমৃদ্ধি আশাশুনিতে আইসিটি প্রযুক্তিতে অভাবনীয় সাড়া ফেলেছেন মিজানুর রহমান

আশাশুনিতে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষক-শিক্ষার্থীদের দৈনিক হাজিরা ও বোর্ড ওয়েব সাইডে শিক্ষার্থীদের ভুল বের করে আইসিটি প্রযুক্তি উদ্ভাবনে ব্যাপক সাড়া ফেলেছেন তথ্য সহকারী মিজানুর রহমান। বর্তমান সরকারের ডিজিটাল শিক্ষা ব্যবস্থা বাস্তবায়নের লক্ষে আইসিটি’র সর্বোত্তম ব্যবহারের লক্ষে এ হাজিরা বই উদ্ভাবন করা হয়। এখানে উপবৃত্তির তথ্য দিয়ে নিভূলভাবে হাজিরা খাতা করা হয়েছে। ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত হাজিরা খাতায় যশোর বোর্ড ওয়েব সাইটে আইসিটি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। তিনি আরও জানান শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সফটওয়্যার যা আপনাকে ছাত্র-ছাত্রীর তথ্য, অভিভাবকের তথ্য, এডমিন তথ্য, শিক্ষকদের তথ্য,স্টাফদের তথ্য, উপস্থিতি রিপোর্ট, এস,এম,এস সার্ভিস, ক্লাস রুটিন, সকল পরীক্ষার ফলাফল তৈরী,আইডি কার্ড, অনলাইন ক্লাস, অনলাইন পরীক্ষা, নোটিশ বোর্ড তৈরীসহ আরও অনেক চাহিদা মেটাবে। আইসিটির সর্বোত্তম ব্যবহারে আনতে পারে সম্মান ও সমৃদ্ধি।

এ প্রযুক্তি ব্যবহারের ফলে আগামিতে এক দিকে সনদ পত্রে ভুলের সম্ভবনা কমে আসবে, অন্য দিকে সময়ও কমবে। বর্তমানে আশাশুনিতে অনেক স্কুল এ প্রযুক্তি দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় আবারো একটি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড

সাতক্ষীরার কলারোয়ায় আবারো একটি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধবিস্তারিত পড়ুন

কলারোয়ায় এবার ধান ক্ষেতের সাথে শত্রুতা

দেবাশীষ চক্রবর্ত্তী বাবু: কলারোয়ার ধানদিয়ায় ব্যক্তি শত্রুতা ধানের জমিতে। ঘাস পোড়া স্প্রেবিস্তারিত পড়ুন

মানবতা সংঘের দ্বিতীয় প্রতিষ্ঠাতা বার্ষিক উপলক্ষে কেরাত আযান গজল অনুষ্ঠিত

ইতিবাচক চিন্তা করি সুন্দর একটি সমাজ গড়ি এই প্রতি পাদ্যকে সামনে রেখেবিস্তারিত পড়ুন

  • আশাশুনির বড়দল লক্ষীখোলা খাস ও ভিপি সম্পত্তিতে মৎস্য প্রকল্প সাময়িক স্থগিত
  • আশাশুনির আনুলিয়ায় রাস্তায় ইট তুলে বিক্রি করলেন মেম্বার আলাউদ্দিন
  • আশাশুনিতে বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের একিভুত শিক্ষা বিষয়ক এডভোকেসী সভা অনুষ্ঠিত
  • কলারোয়ায় বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দীনের বার্ষিকীতে স্মরণ সভা
  • শ্যামনগরে বাল্যবিয়ে বন্ধের দাবিতে গণজমায়েত
  • আশাশুনির চেউটিয়া নদী উন্মুক্ত করে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন
  • যশোরের শার্শায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে ঈদ উপহার ও ইফতার সামগ্রী বিতরণ
  • নড়াইল ডিবি পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি মহিলা গ্রেফতার
  • নড়াইলে দুইজন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
  • কলারোয়ায় প্রতারক তফুরার হাত থেকে রক্ষা পেতে গ্রামবাসীর মানববন্ধন
  • আশাশুনি প্রেসক্লাবের আয়োজনে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত
  • সাতক্ষীরায় জাতীয় ছাত্র সমাজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত
  • error: Content is protected !!