শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরায় ব্রুনাই হালাল ফুডের রপ্তানি প্রস্তুত জোন করা হবে : ব্রুনাই রাষ্ট্রদূত

সাতক্ষীরায় ব্রুনাই হালাল ফুডের রপ্তানি প্রস্তুত জোন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুসসালাম এর রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান। শনিবার (১৩ আগষ্ট) একদিনের সাতক্ষীরা সফর শেষে সাতক্ষীরা সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান বলেন, কারখানায় হালাল ফুডের পাশাপাশি সাতক্ষীরার সাদা সোনা নামে খ্যাত বাগদা চিংড়িসহ সাদা তাজা মাছ রপ্তানির জন্য প্রক্রিয়াজাত করা হবে।

তিনি বলেন, পদ্মা সেতু হওয়ায় ঢাকা থেকে মাত্র কয়েক ঘন্টার মধ্যে সাতক্ষীরায় আসা সম্ভব। তাছাড়া সাতক্ষীরা থেকে মংলা বন্দরের দূরত্ব কম, এজন্য মংলা বন্দর ব্যবহার করে কারখানায় তৈরি হওয়া ব্রুনাই হালাল ফুড ও প্রস্তুত হওয়া সাতক্ষীরা মাছ বিভিন্ন দেশে রপ্তানি করা সম্ভব হবে।

রাষ্ট্রদূত সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য, দৈনিক ভোরের পাতা, দ্য ডেইলি পিপলস্ টাইম এর সম্পাদক ও প্রকাশক এবং এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান সিআইপি’র আমন্ত্রণে শুক্রবার (১২ আগস্ট) সাতক্ষীরায় আসেন। এক দিনের সফর শেষে শনিবার (১৩ আগষ্ট) তিনি সাতক্ষীরা থেকে ফিরে যান।

জানা যায়, সাতক্ষীরায় এসে তিনি সদরের শুক্রবার সকালে বিনেরপোতা সংলগ্ন মোস্তফা শ্রীম্প হ্যাচারী এন্ড কালচার পরিদর্শন করেন। পরিদর্শন শেষে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা পুলিশ লাইনে বৃক্ষ রোপণ করেন হাইকমিশনার হাজী হারিস বিন ওসমান।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সজিব খান, জেলা ছাত্রলীগের সভাপতি মো. আশিকুর রহমান জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরিফুল ইসলাম খান বাবু, পৌর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন অনু, জেলা তাঁতীলীগের সভাপতি কাজী মারুফ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, যুবলীগ নেতা তুহিন, ছাত্র লীগ নেতা আজমল হোসেন প্রমুখ। পরে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর বদলি জনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয়। পুলিশ সুপার কে সম্মাননা ক্রেস্ট দেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাইয়ের হাইকমিশনার হারিস বিন ওসমান ও ড. কাজী এরতেজা হাসান।

বৃক্ষরোপণ শেষে সাতক্ষীরা সার্কিট হাউস প্রাঙ্গণে সরকারি ভাবে আনুষ্ঠানিক ভাবে গার্ড অব অনার প্রদান করেন। এরপর তিনি আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারে পৌঁছালে সম্মানিত অতিথি বৃন্দদেরকে শ্যামনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শাহীনুল ইসলাম, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ।

এসময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি এ.কে ফজলুল হক, সাতক্ষীরা-৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জগলুল হায়দার এমপি উপস্থিত ছিলেন।

মধ্যহ্ন ভোজ শেষে ব্রুনাই রাষ্ট্রদূত সুন্দরবনের নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য স্পিডবোট যোগে কলাগাছিয়ার উদ্দেশ্যে রওয়ানা হন। এসময় তার সফরসঙ্গী হিসেবে ভোরের পাতা গ্রুপের সিইও মোহাম্মদ আবেদ সাইদুল্লাহ, সিইও আব্দুল্লাহ ওমর নাসিফ, ডিরেক্টর কাজী জারজিস বিন এরতাজাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সুন্দরবন ভ্রমণ শেষে সন্ধ্যায় সাতক্ষীরা সার্কিট হাউসে জেলা পর্যায়ের সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা এবং ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় যোগ দেন। সার্কিট হাউজে রাত্রি যাপন করে আজ শনিবার ঢাকার উদ্দেশ্যে সাতক্ষীরা ত্যাগ করেন।

একই রকম সংবাদ সমূহ

কী করছেন হিট অফিসার

তাপমাত্রার ভয়াবহ উৎকণ্ঠায় প্রশ্ন উঠেছে ঢাকা সিটি করপোরেশনের চিফ হিট অফিসারের কাজবিস্তারিত পড়ুন

তীব্র দাবদাহ : চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা

দেশজুড়ে চলছে তীব্র দাবদাহ। এতে বিপাকে পড়েছেন শরীয়তপুরের ধানচাষিরা। অতিরিক্ত গরম ওবিস্তারিত পড়ুন

উপজেলা নির্বাচনে আলোচনায় তালার আমিনুল ইসলাম

মোস্তাফিজুর রহমান উজ্জল: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দেশব্যাপী চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ।বিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় নারী ও কিশোরীদের স্বাস্থ্য এবং সুরক্ষা” প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
  • আশাশুনির কুল্যায় তথ্য বুথ ক্যাম্প অনুষ্ঠিত
  • আশাশুনিতে বাংলাদেশ প্রাক্তন সৈনিক কল্যাণ সংস্থার ঈদ পূনর্মিলনী
  • কালিগঞ্জে সাংবাদিক আরাফাত আলীর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির মামলা, তীব্র নিন্দা ও প্রতিবাদ
  • দেবহাটায় নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময়
  • সাতক্ষীরায় চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার- ১
  • কলারোয়ায় অনলাইন প্লাটফরম ব্যবহারের মাধ্যমে যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা
  • কলারোয়ায় সড়ক ও জনপদ অধিদপ্তরের উইকেয়ার প্রকল্পের মতবিনিময় সভা
  • কলারোয়ায় দোকান ঘর ভাংচুর ও মালামাল লুট করে জমি দখলের চেষ্টার অভিযোগ
  • সাতক্ষীরায় প্রতিবন্ধী নারীর যাতায়াতের রাস্তা বন্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা
  • তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময়