বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

স্বাধীনতা বিরোধীরা বলে “আ, লীগ হলো ভারতের দালাল ও ধর্ম বিরোধী”- এমপি মুস্তফা লুৎফুল্লাহ

তালায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িক বাংলাদেশ শীর্ষক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ আগস্ট) সকাল ১০টায় ‘তালা নিউজ টোয়েন্টিফোর ডট কম’ এঁর আয়োজনে তালা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তালা নিউজ টোয়েন্টিফোর ডট কম সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলুর সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ।

তিনি তার বক্তব্যে বলেন, স্বাধীনতার বিরোধী শক্তি সবসময় বাংলাদেশ , মুক্তিযুদ্ধ ও বন্ধু প্রতিম দেশ ভারতকে নিয়ে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার করে। তারা একটা পর্যায়ে বলা শুরু করলো আওয়ামী লীগ হলো ভারতের দালাল ও ধর্ম বিরোধী। যারা এসব বলে তাদের প্রতিরোধ করতে হবে। তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান, জাতি গঠনে তার ধর্ম নিরপেক্ষ উদার রাজনীতি। তাদেরকে জানাতে হবে মুক্তিযুদ্ধে আমাদের বন্ধু দেশ ভারত কোটি মানুষের আশ্রয় দিয়েছে, খাবার দিয়েছে ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।

এ প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে না পারলে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা সম্ভব না। অনুষ্ঠানে সভাপতির স্বাগত বক্তব্যের পর সাংবাদিক মীর জাকির হোসেনের সাঞ্চলনায় মুক্ত আলোচনায় অংশ নেন, সাবেক সংসদ সদস্য প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের নেতা সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, আ.হ.ম তারেক উদ্দীন, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাস সরকার, জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, জাসদের কেন্দ্রীয় নেতা ওবায়দুস সুলতান বাবলু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডোর সাতক্ষীরা জেলা সভাপতি লায়লা পারভীন সেজুঁতি, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজীৎ সাধু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন পাঁপড়ী, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন প্রমুখ। গোলটেবিল বৈঠকে মুক্ত আলোচনা করেন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ। আলোচকরা বলেন, চলমান সাম্প্রদায়িক ঘটনাসমূহ পরিকল্পিতভাবে ঘটানো হচ্ছে।

তাই ঐক্যবদ্ধ চেতনাগত উৎকর্ষতা বৃদ্ধির মাধ্যমে এটা প্রতিরোধ করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার এসব ঘটনাসমূহের পিছনে বড় নিয়ামক। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপব্যবহার রোধে সরকারকে আরো উদ্যোগী হতে হবে। ৭২ এর সংবিধান পরিপূর্ণ বাস্তবায়নের মাধ্যমে সকল সাম্প্রদায়িক বৈষম্যের নিরসন করতে হবে।সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনকে ক্রীয়াশীল করার মাধ্যমেই সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে মুক্তিযুদ্ধের পক্ষে শক্তি সমূহকে এক হয়ে কাজ করতে হবে। ধর্মীয় সংখ্যালঘুসহ রাষ্ট্রের সকল নাগরিকদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। সরকার কোনভাবেই এই দায়িত্ব এড়িয়ে যেতে পারে না।

অসাম্প্রদায়িক চেতনার রাজনৈতিক শক্তির সুনির্দিষ্ট ঘোষণা ব্যতীত রাজনৈতিক অপশক্তিকে রুখে দেওয়া সম্ভব নয়। তাই আসুন মুক্তিযুদ্ধের শক্তিকে শানিত করে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি ঐক্যবদ্ধ হয়ে আমরা সাম্প্রদায়িক অপশক্তিসমুহকে এই দেশ থেকে রাজনৈতিকভাবে বিতারিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলি।

একই রকম সংবাদ সমূহ

শায়খ আহমাদুল্লাহর ইমামতিতে নামাজ আদায় বৃষ্টির জন্য

বৃষ্টি কামনায় রাজধানীতে শায়খ আহমাদুল্লাহর ইমামতিতে সালাতুল ইসতিসকা আদায় করা হয়েছে। নামাজবিস্তারিত পড়ুন

বান্দরবানের ৩ উপজেলার নির্বাচন স্থগিত: ইসি

পার্বত্য জেলা বান্দরবানের ৩টি উপজেলার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবারবিস্তারিত পড়ুন

কলারোয়া শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির নির্বাচনে সম্পাদকসহ ৩পদে বিজয়ী যারা

কলারোয়া উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের ত্রি-বার্ষিক নির্বাচনে সাধারণবিস্তারিত পড়ুন

  • যে কারণে দুই নেতাকে বহিষ্কার করল বিএনপি
  • আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
  • আবারো বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
  • এবার কারিগরি বোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যানের ডাক পড়লো ডিবিতে
  • আশাশুনিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪
  • শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে ১১ জনের মনোনয়ন জমা
  • দেবহাটার পারুলিয়া গরুহাট পরিদর্শন করলেন ইউএনও
  • দেবহাটাকে বাল্যবিবাহ মুক্ত করতে গোলটেবিল সভা
  • দেবহাটায় চেয়ারম্যান প্রার্থী আলফা’র বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান মামলা
  • দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়পত্র জমা
  • শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার কথিত সাংবাদিক সোহাগ
  • কলারোয়ায় বিছলিকাটা মেশিনে হাতের কব্জি বিচ্ছিন্ন হলো এক শিশুর