শনিবার, মে ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় ৩ বছর পর পেলো ছাত্রলীগের কমিটি, আনন্দ মিছিল

উদীয়মান নবীনদের নিয়ে কলারোয়া উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষনা করেছে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ। শামিমুজ্জামান টিপুকে সভাপতি ও মেহেদী হাসান ফাহিমকে সাধারণ সম্পাদক করে ওই কমিটি অনুমোদন দিয়েছেন সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুমন হোসেন।
১বছর মেয়াদে ৬ সদস্যের নতুন ওই কমিটিতে আছেন সহ.সভাপতি আল-মামুন শাওন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইমরান কবির, সাংগঠনিক সম্পাদক দিপু রায় ও আল মামুন মুন্না।

৩ বছর পর ২৫ ফেব্রুয়ারি রাতে কলারোয়া উপজেলা ছাত্রলীগের ৬ সদস্যের নতুন কমিটি দলীয় প্যাডের মাধ্যমে ঘোষণা করা হয়।

২০১৯ সালের ৮ ফেব্রুয়ারী সর্বশেষ শেখ সাগর হোসেনকে সভাপতি, মেহেদি হাসান নাইসকে সাধারণ সম্পাদক ও শামিমুজ্জামান টিপুকে সাংগঠনিক সম্পাদক করে ছাত্রলীগের কলারোয়া উপজেলা শাখায় তিন সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়।
কমিটি ঘোষণার ৩ মাসের মাথায় ১৮ মে কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জিএম তুষারের ওপর হামলার ঘটনায় পরিবর্তিত পরিস্থিতিতে সেসময়ের সভাপতি শেখ সাগর হোসেন ও সম্পাদক মেহেদি হাসান নাইস নেতৃত্বাধীন তিন সদস্যের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

এদিকে, নতুন কমিটি ঘোষনা হওয়ায় শনিবার (২৬ ফেব্রুয়ারী) বিকালে কলারোয়া বাজারে আনন্দ মিছিল বের করে ছাত্রলীগ নেতাকর্মীরা। বাসস্ট্যান্ডস্থ বিশ্বাস মার্কেট প্রাঙ্গণ থেকে বের হয়ে আনন্দ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বিশ্বাস মার্কেট চত্বরে সমাবেশ শেষে মিষ্টিমুখ করেন উজ্জীবিত নেতাকর্মীরা। সেসময় নবগঠিত নেতৃবৃন্দ ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবেক ছাত্রলীগ নেতা শেখ মারুফ আহমেদ জনির সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক ছাত্র নেতা আমিনুল ইসলাম লাল্টু, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির মানবসম্পদ বিষয়ক সম্পাদক নাহিদ হাসান শাহীন, ছাত্রলীগ নেতা লাবলু প্রমূখ।

কলারোয়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি শামীমুজ্জামান টিপু বলেন, মাধ্যমিক স্কুল থেকে বৃহত্তর ছাত্র আন্দোলন সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সাথে সম্পৃক্ততা। সেখান থেকে দলীয় আওয়ামী রাজনৈতিক কার্যক্রমে অংশ গ্রহণ করে গুরুত্বপূর্ণ অবদান রেখে তৃণমূল মানুষের সুখ দুঃখে পাশে থেকে ভালোবাসা অর্জন করতে কাজ করছি৷ ছোট থেকে ছাত্রলীগের জন্য কাজ করতে বিভিন্ন দায়িত্ব পালন করে কেন্দ্রীয় দায়িত্বশীলদের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে নিজেকে গঠন করেছি। সততার সঙ্গে জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয় পরে উপজেলা পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে আজ তৃণমূল, উপজেলা, জেলা ও কেন্দ্রীয় দায়িত্বশীল নেতৃবৃন্দের ভালোবাসা অর্জন করে আজ উপজেলা ছাত্রলীগের দায়িত্ব পেয়েছি৷ করোনাকালীন ও বিভিন্ন সময়ে দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে চাল ডাল আটা তেলসহ জননেত্রী শেখ হাসিনার বিভিন্ন উপহার পৌঁছে দিয়েছি। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগের সকল সাংগঠনিক নিয়ম মেনে উপজেলার সকল ইউনিয়ন ও ওয়ার্ডে কমিটি গঠনের মধ্য দিয়ে ঐক্যবদ্ধভাবে কলারোয়া উপজেলাকে ছাত্রলীগের আদর্শ ঘাঁটিতে পরিণত করতে উন্নয়ন মূলক কাজ করার জন্য আওয়ামী অঙ্গসংগঠন ও দলীয় নেতাকর্মীসহ র মানুষের সহযোগিতা চেয়েছেন৷

সাতক্ষীরা জেলা শাখা ছাত্রলীগের সভাপতি এসএম আশিকুর রহমান বলেন, গত ৩ বছর আগে সাংগঠনিক নিয়মভঙ্গের প্রমানে তিন সদস্যের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়৷ সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি ও নতুন নেতৃত্ব সৃষ্টির উদ্দেশ্যে ছাত্রলীগ কলারোয়া উপজেলা শাখায় তিন বছর পর প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী এক বছরের জন্য ছয় সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে৷ সাংগঠনিক নিয়ম মেনে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কমিটি গঠন করে উপজেলা শাখার দায়িত্বশীলরা আগামী জাতীয় নির্বাচনে অগ্রণী ভূমিকা রাখতে কাজ করবেন এবং আগামী ৯ মার্চে কলারোয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে৷ সম্মেলনটি সফল ও সার্থকভাবে বাস্তবায়ন করে সকলকে ঐক্যবদ্ধভাবে ছাত্রলীগের সুনাম অক্ষুণ্ণ রেখে কাজ করার আহ্বান জানান৷ কোন সদস্য যদি ছাত্রলীগের মান ক্ষুন্ন করতে সংগঠনবিরোধী কোন কার্যক্রম করে এমন অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে তদন্তপূর্বক সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে৷

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক ছাত্র নেতা আমিনুল ইসলাম লাল্টু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা রাখে বাংলাদেশ ছাত্রলীগের অদম্য ছেলেরা। উপজেলা ছাত্রীলীগের নতুন কমিটির সদস্যদেরকে সততা ও নিষ্ঠার সাথে দলবদ্ধভাবে সংগঠনের কার্যক্রম পরিচালনার আহ্বান জানান। ৩ বছর পর কলারোয়া উপজেলা শাখা কমিটির অনুমোদন দেওয়ায় নতুন কমিটিসহ জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিক আবুল কালাম আজাদের সুস্থতা কামনা

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক পত্রদূত পত্রিকার উপদেষ্টা সম্পাদক, চ্যানেল আই এরবিস্তারিত পড়ুন

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সাতক্ষীরায় যুবলীগের বিশাল শোভাযাত্রা

ফিরোজ হোসেন, সাতক্ষীরা: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

কলারোয়ার মুরারীকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পরিচিত সভা

নিজস্ব প্রতিনিধি : কলারোয়ার মুরারীকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পরিচিত সভাবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় যুবদের হুইসেল ব্লোয়ার হিসেবে অন্তর্ভুক্তিকরণ সভা অনুষ্ঠিত
  • কলারোয়ায় সমবায় সমিতির সদস্যবৃন্দের অংশগ্রহনে দিনব্যাপি প্রশিক্ষণ
  • কলারোয়ায় সাহিত্য পরিষদের সভায় নব গঠিত কমিটি গঠন
  • কলারোয়ায় আনারস প্রতীকের বিশাল নির্বাচনী মিছিল ও সমাবেশ
  • চন্দনপুর ইউনাইটেড কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান
  • সাতক্ষীরায় ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা
  • বছরের পর বছর অনুপস্থিত থাকায় কলারোয়া আলিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা বেলালী চাকুরীচ্যুত
  • কলারোয়ার দেয়াড়া হাইস্কুলের সভাপতি হলেন শরিফুল ইসলাম
  • কলারোয়ায় কদর বেড়েছে দুলালের দইয়ের
  • কলারোয়া উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
  • ঢা.বি’তে কলারোয়ার শিক্ষার্থীদের সংগঠন ‘সোনাই’র নয়া কমিটি
  • কলারোয়ায় উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা