শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

দেবহাটায় টাইটানিক জাহাজের আদলে পূজা মণ্ডপ, ভক্ত-দর্শনার্থীদের ভিড়

সাতক্ষীরার দেবহাটায় এবার ৫৮১টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। এর মধ্যে দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়া জেলে পাড়ায় টাইটানিক জাহাজের আদলে তৈরি ব্যতিক্রমী এ পূজা মণ্ডপ নজর কাড়ছে সবার। দিন যতই ঘনিয়ে আসছে ততই ভক্ত-দর্শনার্থীদের ভিড় বাড়ছে এ পূজা মন্ডপে।

দর্শনার্থী আনন্দমহন সাহা নামে একজন শিক্ষক বলেন, জেলার মধ্যে এটি একমাত্র ব্যতিক্রমী পূজা মণ্ডপ। এখানে ১০৮ বছর আগের ইতিহাসের টাইটানিক জাহাজের আদলে প্যান্ডেল ও মণ্ডপ গড়ে তোলা হয়েছে। সে কারণে পরিবার নিয়ে চলে আসছি দেখতে। বাচ্চারা খুবই মজা করছে। বর্ণাঢ্য আলোকসজ্জা পূজা মন্ডপ দেখে। সেই সাথে দর্শনার্থীদের নজর কেড়েছে।

জেলেপাড়া মন্দির কমিটির সভাপতি কার্তিক মিস্ত্রি বলেন, করোনা মহামারির কারণে গেল বছর আমরা পূজায় বড় কোনো আয়োজন করতে পারিনি। এ বছর ভক্তদের নজর কাড়তে এই ব্যতিক্রমী পূজা মন্ডপের আয়োজন করা হয়েছে। প্রতিদিন এখানে প্রচুর ভক্ত ও দর্শনার্থীদের আগমন হচ্ছে।

দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়া জেলেয়াপাড়া সার্বজনীন মন্দির কমিটির সাধারণ সম্পাদক দিলিপ সরকার বলেন, আমাদের এখানে প্রতি বছর নতুন আঙ্গিকে দুর্গাপূজা হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় এবার টাইটানিক জাহাজের আদলে নির্মিত হয়েছে মণ্ডপ। এটি তৈরি করতে প্রায় এক মাস সময় লেগেছে।

তিনি আরও বলেন, আমাদের প্রতি বছরই ব্যতিক্রম কিছু করার চেষ্টা থাকে। এ বছরও প্রচুর মানুষ আমাদের পূজার আয়োজনে শামিল হয়েছেন। জেলা শহর থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে হওয়ায় অনেকেই সহজেই চলে আসতে পারছেন। শুধু শহরের মানুষ নয় খুলনা, যশোরসহ আশপাশের আরও বিভিন্ন এলাকার মানুষ এটি দেখতে আসছেন। করোনা মহামারির কথা মাথায় রেখে মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়ে গুরুত্ব আরোপ করা হয়েছে। প্যান্ডেল, ডিজিটাল প্রতিমা, বর্ণাঢ্য আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

সাতক্ষীরা জেলা মন্দির কমিটির সভাপতি বিশ্বনাথ ঘোষ জানান, জেলায় এবার ৫৮১টি মণ্ডপে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন হচ্ছে। প্রতিটি মন্দিরে প্রশাসনের পাশাপাশি প্রতিটি মণ্ডপে স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও গুরুত্বপূর্ণ মন্দিরগুলোর তালিকা করে সেখানে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান ।

দুর্গাপূজায় নিরাপত্তার বিষয়ে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, পূজা উপলক্ষে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে সবাই প্রস্তুত রয়েছে। সনাতন ধর্মাবলম্বী মানুষ যেন নির্বিঘ্নে তাদের উৎসব পালন করতে পারে সে বিষয়ে সব প্রস্তুতি রয়েছে। এছাড়া দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আইনশৃঙখলা বাহিনী সার্বক্ষণিক নিরাপত্তায় দায়িত্বে নিয়োজিত আছে বলেও তিনি জানান।

একই রকম সংবাদ সমূহ

দেবহাটায় নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময়

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময় সভাবিস্তারিত পড়ুন

দেবহাটার কুলিয়া উপ-নির্বাচনে মেম্বর প্রার্থী আমানুল্লাহকে হয়রানির অভিযোগ!

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা কুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনের এক প্রার্থীকে মিথ্যাবিস্তারিত পড়ুন

দেবহাটায় উন্নয়ন কর্মকান্ডে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক সভা

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন সক্রিয়ায় সক্রিয়বিস্তারিত পড়ুন

  • শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে ১১ জনের মনোনয়ন জমা
  • দেবহাটার পারুলিয়া গরুহাট পরিদর্শন করলেন ইউএনও
  • দেবহাটাকে বাল্যবিবাহ মুক্ত করতে গোলটেবিল সভা
  • দেবহাটায় চেয়ারম্যান প্রার্থী আলফা’র বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান মামলা
  • দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়পত্র জমা
  • চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • দেবহাটায় ইছামতি নদীরপাড় কেটে পাইপ বসিয়ে মৎস্য পয়েন্ট তৈরি, ঝুঁকিতে বেড়ি বাঁধ
  • দেবহাটায় স্পন্সরশীপ শিশুদের জন্মদিন পালন
  • দেবহাটায় জীবন সংগ্রামে সফল ৫ নারী
  • দেবহাটায় উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন কিনলেন মুজিবর রহমান
  • দেবহাটায় ইউপি সদস্যর বিরুদ্ধে ৪ বার গর্ভের সন্তান নষ্টের অভিযোগ