বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

তালায় সাংবাদিকদের সাথে সাস নির্বাহী পরিচালকের মতবিনিময়

সাতক্ষীরা তালায় সাস নামক এনজি পরিচালকের বিরুদ্ধে রাতের আধারে স্কুলের জমিসহনিরিহ ব্যক্তির জমি দখলের বিষয়ে সাস নির্বাহী পরিচালক শেখ ইমান আলী সাস এর প্রধান কার্যালয় হল রুমে সাংবাদিকদের সাথে শনিবার দুপুরে মতবিনিময় করেছেন।

সাস নির্বাহী পরিচালক শেখ ইমান আলী মতবিনিময় জানান, সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) দক্ষিণ পশ্চিম আঞ্চালের একটি ঐতিস্য বাহী প্রতিষ্ঠান। প্রাই ৩৫ বছর যাবৎ এই অঞ্চলের দরিদ্র ও সুবিদা বঞ্চিত মানুষের উন্নয়ননে দাতা গোষ্টির সহযোগিতায় উন্নয়ন মূলোক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। গত ৭ আগষ্ট-২০২০ তারিখে শিশুতীর্থর জমি দখল ও নিরিহ মানুষের জমি দলখ সংক্রান্ত যে রিপোর্ট সাস’র নির্বাহী পরিচালকের বিরুদ্ধে দৈনিক, অনলাইন বিভিন্ন পত্রিকান্তে পরিবেশিত হয়েছে আমরা প্রতিষ্ঠান হিসেবে তারতিব্র নিন্দা জানাচ্ছি। শিশুতীর্তেরে পাশের জমি সাসের নির্বাহী পরিচাল শেখ ইমান আলীর নয়। এইটা সাস প্রতিষ্ঠানের জমি। শিশুতীর্থের সাথে সাসের জমি সংক্রান্ত কোন বিরোধ কখনও ছিলোনা এবং এখনও নেই। কারণ শিশুতীর্থের কোন জমি সাস দখন করে নাই। সাস’র তালাস্থ্য ৯০% কর্মকর্তা ও কর্মীদের ছেলে মেয়েরা শিশুতীর্তে পড়াশুনা করে আসছে। সাস অফিস সংলগ্ন কিছু জমি ক্রয় করেছে। উক্ত জমিকিছু অংশ ২০১৫ সালে এবং ২০২০ সালে ক্রয় কর াহয়েছে খতিয়ান নং-৬০৫ এবং দাগনং ১৪০২, ডিপি-২৪৫৬, ১৩ শতাংশেরমধ্যে ৮ শতাংশবিলানএবং দাগনং ১৪০৪, ডিপি-২৪৫৯, ১৭ শতাংশেরমধ্যে ১০.৫৩ শতাংশ ডাঙ্গা মোট ১৮.৫৯ শতাংশখারদ করা হয়। ২০১৫ সালে ডাঃ হামিদ আরী সরদারের কাছ থেকে ২.১১ শতাংশ জমি খরিদ করা হয়। যার দাগনং ১৪০৫ ডিপি-২৪৬০, খতিয়াননং ৯০। রতের অন্ধ কারে শিশুর্তীথেৃর জমি এবং নিরিহ ব্যাক্তির জমির দখল এই সংবাদ টিসম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা ও উদ্যেশ্য প্রনোদিত। সাস দিবালকে স্থানীয় শ্রমিকদের মাধ্যমে নিজেদের ক্রয়কৃত জমিতে বেড়া দিয়েছেন। সাস ক্রেতার কাছ থেকে যে অবস্থায় ক্রয় করেছেন সেঅনুযায়ী ঘেরা দিয়েছে। অভিযোগকারী উদ্দেশ্য প্রনোদিত হয়ে প্রতিষ্ঠানের নামে ক্রয়করা জমির পথ বন্ধকরার জন্য ঘেরা দিতে বাধা প্রদান করছে। সাস’র নির্বাহী পরিচালক ও সাস’র মর্যাদাক্ষুন্য করার উদ্যেশে উক্ত সংবাদ পরিবেশনকরাহয়েছে। বিষয়টি থানা পর্যন্ত গড়িয়েছে।
থানার এএসআই নাসির উদ্দিন উভয় পক্ষের দলিলের ভিত্তিতে মাপ জোপকরে নিষ্পিত্তির প্রস্তাবনা দিয়েছেন। আমরা এই প্রস্তাব কে স্বাগত জানাই। সাস ও উত্তরণ উভয়ই বে-সরকারী উন্নয়ন মূলোক প্রতিষ্ঠান। আমরা নিজেদের মধ্যে দ্বন্ধ্বে জড়িয়ে পড়লে এলাকার উন্নয়নে বাধা গ্রস্থ হবে। আমরা সব সময়ই সমযোগার ভিত্তিতে সমস্যার নিষ্পিত্তিকরতে চায়।

একই রকম সংবাদ সমূহ

তালায় ধানদিয়ায় চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের জনসভা

সেলিম হায়দার ॥ ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে সাতক্ষীরার তালার উপজেলাবিস্তারিত পড়ুন

তালায় কাপ পিরিচ প্রতীকের মোটরসাইকেল শোডাউন

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে তালায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে মোটরসাইকেল শোডাউনবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন

চাকুরী বৈষম্য দূরীকরণ ও নানা অনিয়মের অবসান চেয়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনবিস্তারিত পড়ুন

  • তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥ সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা
  • সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির
  • পাটকেলঘাটায় ধর্ষন চেষ্টা মামলার আসামি গ্রেফতার
  • তালার খলিলনগরে চেয়ারম্যান প্রার্থী ঘোষ সনৎ কুমারের সমর্থনে পথসভা
  • তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু
  • এবার তালায় আ.লীগ কর্মীর নামে নাশকতা মামলা!
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • তালায় উইমেন জব ক্রিয়েশন প্রকল্পের অবহিত করন কর্মশালা
  • তালায় তিন যুগ ধরে পথচারীদের মাঝে পানি তৃষ্ণা দূর করে আসছেন দেবনাথ পরিবার
  • তালায় অপরিপক্ক আম জব্দ ॥ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা
  • তালায় আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ টাকা ও টিন বিতরণ
  • উপজেলা নির্বাচনে আলোচনায় তালার আমিনুল ইসলাম