শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

নরেন্দ্র মোদীকে বরণ করতে প্রস্তুত শ্যামনগরের যশোরেশ্বরী কালীমন্দির

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে ঘিরে নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলা হয়েছে গোটা সাতক্ষীরাকে। ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। বাংলাদেশের এসএসএফ এবং ভারতীয় এসপিআর মোদীর সার্বিক নিরাপ্তার বিষয়টি তদারকি করছে। ১৩’শ পুলিশ সদস্যসহ প্রায় দুই হাজার আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে। নরেন্দ্র মোদী বাংলাদেশ বাহিনীর হেলিকপ্টরযোগে শ্যামনগরের ইশ্বরীপুর এ. সোবহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে অবতরন করবেন বলে জানাগেছে। এজন্য সেখানে পৃথক ৪টি হেলিপ্যাড তৈরী করা হয়েছে। গড়ে তোলা হয়েছে পাঁচ স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

২৭ মার্চ সকাল ৯ টা ৫০ মিনিটে নরেন্দ্র মোদী সাতক্ষীরার শ্যামনগরের ইশ^রীপুর ইউনিয়নের যশোরেশ্বরী কালি মন্দিরে পুজা দিতে আসবেন। সেখানে মাত্র ২০ মিনিট অবস্থান করবেন। সকাল ১০ টা ১০ মিনিটে তিনি আকাশ পথে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা হবেন। স্থানীয় ১০ জন মহিলা লাল-সাদা শাড়ি পরে ভারতের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন বলে জানাগেছে। তার আগমনকে ঘিরে আইনশৃখংলা বাহিনীর সদস্যদের নজীরবিহীন টহল জোরদার করা হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন সূত্রে এসব তথ্য জানাগেছে।

এদিকে, ভারতীয় প্রধানমন্ত্রীকে বরন করতে অধির আগ্রহে অপেক্ষা করছেন সাতক্ষীরাবাসী। তার আগমনকে ঘিরে বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের মধ্যে বিরাজ করছে এক ধরনের উৎসবের আমেজ। মুসলিম সম্প্রদয়ের মানুষের মধ্যে উৎসব আেেমজের কমতি নেই। সর্বত্র যেনো সাজ সাজ রব। তবে, তার সফরটি খুবই সংক্ষিপ্ত হলেও আয়োজনে কোনো ঘাটতি রাখেননি সাতক্ষীরা জেলা প্রশাসন। ইতিমধ্যে তারা সেখানে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। হ্যালিপ্যাড থেকে যশোরেশ^রী কালিমন্দির পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তার দুই ধার সাজানো হয়েছে নান্দনিকভাবে। নানা আল্পনা, ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবি, দুই দেশের জাতীয় পতাকা, সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার, মায়াবী হরিণসহ নানা নান্দনিক ছবি শোভাপাচ্ছে রাস্তার দুইধারে। মন্দির প্রাঙ্গনসহ বিভিন্ন জায়গায় সিসি ক্যামেরা বসানো হয়েছে।

কথিত আছে , মা-কালীকে ৫১ ভাগ বা টুকরা করে ছিলেন মহাদেব। এর এক একটি খন্ড পৃথিবীর যেখাসেই পড়েছিল সেখানেই শক্তিপীঠ ও হিন্দু ধর্মাবলম্বীদের কাছে তীর্থস্থান হিসেবে রুপ লাভ করে। সেই শক্তিপীঠের একটি শক্তিপীঠ হলো শ্যামনগরের যশ্বোরেশ্বরী কালিমন্দির শক্তিপীঠ। এটি হিন্দু সম্পদয়ের মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ তীর্থস্থান। মূলত বাংলাদেশে সফরকালে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই শক্তিপীঠে পূঁজা দেয়ার জন্য যশ্বোরেশ্বরী কালিমন্দিরে আসার আগ্রহ প্রকাশ করেন।

সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে কন্দ্রে করে নজীরবিহীন নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। পুলিশ বাহিনীর ১৩’শ সদস্য মোতায়েন থাকবে। এছাড়া অন্যান্য বাহিনীর সদস্যরা নিরাপত্তা বিধানে নিয়োজিত থাকবে।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষ্যে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে ঘিরে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। হ্যালিপ্যাড থেকে যশোরেশ^রী কালিমন্দির পর্যন্ত সড়কের দুই ধারে নান্দনিকভাবে সৌন্দর্য বর্ধন করা হয়েছে। যা ভারতীয় প্রধানমন্ত্রীর দেখে খুবই ভাল লাগবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন। এছাড়া যশোরেশ্বরী কালীমন্দিরসহ সংস্কার করা হয়েছে কালিমন্দির সংলগ্ন সড়ক। নির্মান করা হয়েছে ৪ টি হ্যালিপ্যাড। তিনি বলেন, ভারতীয় প্রধান মন্ত্রীর বিশ্রামের বিষয়টিও মাথায় রেখে স্থানীয় ভুমি অফিসকেও সাজানো হয়েছে নতুন আঙ্গিকে। নরেন্দ্র মোদী আগামী ২৭ মার্চ সকাল ৯টা ৪৫ মিনিটে শ্যামনগর এ.সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে নবনির্মিত হ্যালিপ্যাডে বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে অবতরন করবেন। এরপর তিনি সকাল ৯ টা ৫০ মিনিটে যশোরোশ্বরী দেবি মন্দির পূজা দেয়ার জন্য প্রবেশ করবেন। সেখানে তিনি মাত্র ২০ মিনিট থাকার পর ১০ টা ১০ মিনিটে মন্দির ত্যাগ করবেন। এরপর তিনি ১০ টা ১৫ মিনিটে হ্যালিকপ্টার যোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওয়ানা হবেন। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ পরিদর্শন ও পুষ্পস্তবক অর্পন করবেন। তিনি আরো জানান, নরেন্দ্র মোদীর আগমনকে ঘিরে নিরাপত্তার চাঁদরে ঢাকা হয়েছে গোটা সাতক্ষীরাকে। নিরাপত্তার বিষয়টি দেখছেন এসএসএফ। তাদের সাথে রয়েছেন আইনশৃংখলা বাহিনীর অন্যান্য সদস্যরা।

একই রকম সংবাদ সমূহ

ন্যায়বান মানুষ বিভিন্ন পর্যায়ের ক্ষমতায় আসলে দুর্বলরা আর অত্যাচারিত হবে না-অধ্যক্ষ ইজ্জত উল্লাহ

সাতক্ষীরা প্রতিনিধি: বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও নির্বাচন বিষয়কবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় জামায়াতে ইসলামীর উদ্যোগে আন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি : “সৎ সঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ” এই প্রতিপাদ্যকে সামনেবিস্তারিত পড়ুন

গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: খুলনায় জামায়াত ইসলামী

মো: ইকবাল হোসেন, (কয়রা), খুলনা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর খুলনা মহানগর ও জেলাবিস্তারিত পড়ুন

  • পাচারকৃত অর্থ ফেরত আনতে সহায়তার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রের
  • শুক্রবার থেকে কমতে পারে বৃষ্টি
  • মালঞ্চ নদী উপকূলে তরুণদের ব্যাতিক্রমী নদীবন্ধনে জলবায়ু সুবিচারের দাবি
  • দেবহাটায় আইন-শৃঙ্খলা ও দুর্গা পূজা উৎযাপন কমিটির সভা
  • দেবহাটার ইউএনও’র সাথে সহকারী শিক্ষক সমিতির মতবিনিময়
  • দেবহাটা উপজেলা পরিষদের সমন্বয় কমিটির মাসিক সভা
  • সাতক্ষীরায় এফডিইবি’র প্রতিনিধি সম্মেলন ও সিরাত আলোচনা সভা
  • জমি সংক্রান্ত দেবহাটায় ২০ জনের নামে থানায় মামলা
  • অবশেষে প্রথম চালানে ভারতে গেলো ১৮ মেট্রিক টন ইলিশ
  • সাংবাদিক রুহুল আমিননের মৃত‍্যুতে সাংবাদিক কল‍্যাণ সংস্থার শোক জ্ঞাপন
  • কালিগঞ্জ উপজেলা কৃষকদলের বিতর্কিত আহবায়ক রোকনের পদ স্থগিতে মিষ্টি বিতরণ, স্থায়ী বহিষ্কারের দাবি
  • ‘তোরা আ.লীগ করিস’ বলেই চাউলের কার্ডধারীদের কার্ড কেড়ে নেন ইকবল ড্রাইভার