কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাংবাদিক মোস্তফার পরিবারের সাথে সাক্ষাৎ করতে কক্সবাজার যাচ্ছেন সাংবাদিক নেতারা

কক্সবাজার টেকনাফ থানার ওসি, ঠান্ডা মাথার খুনি প্রদীপের সীমাহীন বর্বরতায় স্থানীয় সাংবাদিক ফরিদুল মোস্তফার ওপর নির্যাতন ঘটনার বর্ণনা জানতে ৫ সদস্যের সাংবাদিকদের একটি তদন্ত টিম কক্সবাজার যাচ্ছেন। আগামি ১০ আগষ্ট সোমবার তারা ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হবেন। মঙ্গলবার সকালে তারা জেলা প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠাবেন। সাংবাদিক নেতৃবৃন্দ পুলিশ সুপারের সাথে সৌজন্য স্বাক্ষাৎ শেষে জেলগেটে ফরিদুল মোস্তফার সাথে সাক্ষাৎ গ্রহন করবেন।

এতে নেতৃত্ব দিবেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর। কমিটির অপর সদস্যরা হলেন, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার ও ক্রাইম ইনভেষ্টিগেশন সেল প্রধান সাইদুর রহমান রিমন, বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) সভাপতি ,দৈনিক আমাদের কন্ঠ ও বিডি২৪লাইভের বিশেষ প্রতিনিধি” ক্রাইম চিপ” মোঃ খায়রুল আলম রফিক, অনলাইন এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠাতা আবুল কালাম আজাদ,। টিমের সহযোগি সদস্য হিসেবে আরো ২৫ জন সাংবাদিক সেখানে যোগ দেবেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকনাফের তৎকালীন ওসি প্রদীপ দাশের নির্যাতনের শিকার ফরিদুল মোস্তফা প্রাণভয়ে ১১ মাস ধরে কক্সবাজার কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এই ওসি ও তার সহযোগীদের নানা অপকর্মের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় প্রদীপ কুমার সীমাহীন আক্রোশে তাকে ২০১৯ সালের ২১ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর এলাকা থেকে সাংবাদিক ফরিদুল মোস্তফাকে ধরে টেকনাফ থানায় নিয়ে তার উপর অমানষিক বর্বরতা চালায়। সে সময় তার চোখে মরিচের গুঁড়া দিয়ে নির্যাতন করায় বর্তমানে দুটি চোখই নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। এছাড়া তার হাত-পা ভেঙে গুড়িয়ে দেয়া হয়। এতেও ক্ষ্যান্ত হননি ওই বর্বর ওসি- ইয়াবা ব্যবসায়ি সাজিয়ে সাংবাদিক ফরিদুল মোস্তফাকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। ওই মামলায় জামিনের ক্ষেত্রেও ওসি প্রদীপ কুমার এ পর্যন্ত নানা প্রভাব ও কুটকৌশল খাটিয়ে বাধার সৃষ্টি করে নির্যাতিত সাংবাদিককে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। নজিরবিহীন নির্মমতার শিকার সাংবাদিক ফরিদুল মোস্তফার ঘটনা জানতে বিএমএসএফ এর উদ্যোগে সাংবাদিক, আইনজীবি, মানবাধিকারকর্মীর সমন্বয়ে একটি তদন্ত টিম কক্সবাজারে যাচ্ছেন। তারা ঘটনার আদ্যপ্রান্ত তদন্তের পাশাপাশি আইনি সহায়তা প্রদানের যাবতীয় পদক্ষেপ নিবেন। জেলগেটে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেয়াসহ উন্নত চিকিৎসা সুবিধা নিশ্চিত করার পদক্ষেপও নিবেন তারা। উল্লেখ্য, চরম অসুস্থ অবস্থায় সাংবাদিক মোস্তফা দীর্ঘ ১১ মাস যাবত কারাগারে মানবেতর জীবন কাটাচ্ছেন।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জানানো হয়েছে

সাতক্ষীরা কলারোয়া উপজেলার কে,কে, ই,পি সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের ২০২২ বর্ষের এসএসসি পরীক্ষায়বিস্তারিত পড়ুন

ঝিকরগাছার শংকরপুরে রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছে শতাধিক যুবক

“আপনি ঘুমান আপনার বাড়ি পাহারা দেবো আমরা”এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরের ঝিকরগাছাবিস্তারিত পড়ুন

ব্যাংক ঋণ দিচ্ছে কাদের, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট

ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ঋণ দেওয়া হলেবিস্তারিত পড়ুন

  • গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দামের বিষয়ে যাচাই-বাছাই করে সিদ্ধান্ত: প্রতিমন্ত্রী
  • মহান বিজয়ের মাস শুরু
  • ৯৪ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন
  • মার্চে উৎপাদনে আসছে দেশের প্রথম বেসরকারি টিএসপি সার প্লান্ট
  • রাজশাহী কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর
  • ৮ আট শর্তে রাজশাহীতে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি
  • শার্শায় এসএসসি পরীক্ষার ফলাফলে আবারও শীর্ষ বাগআঁচড়া ইউনাইটেড মাধ‍্যঃ বিদ‍্যালয়
  • করোনা টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ
  • ফরিদপুর আদালতে সাতক্ষীরার এক আসামির মৃত্যু হয়েছে
  • ছেলেরা উচ্চশিক্ষিত, ৬৭ বছর বয়সে এসএসসি পাস করলেন কালাম
  • কালিগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, আহত- ১
  • এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
  • error: Content is protected !!