রবিবার, মে ৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

ইউপি নির্বাচন

কলারোয়ার কেরালকাতায় মোরশেদ, কুশোডাঙ্গায় আসলাম নৌকার প্রার্থী

কলারোয়া উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বাকি ২টি ইউনিয়ন কেরালকাতা ও কুশোডাঙ্গা ইউপি নির্বাচন আগামি ২০২২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
ওই দুই ইউপিতে গতবারের নৌকা প্রতীকের প্রার্থী কেরালকাতার মোরশেদ আলী ও কুশোডাঙ্গার আসলামুল আলম আসলামকে আবারো মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগ। তারা দু’জন-ই বর্তমান চেয়ারম্যান।

সারা দেশের পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নৌকা প্রতীকের প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে দলটি।
শুক্রবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।

সেখানে সাতক্ষীরার কলারোয়া উপজেলার ৮নং কেরালকাতা ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পেয়েছেন মোরশেদ আলী ও ১০নং কুশোডাঙ্গা ইউপিতে আসলামুল আলম আসলাম।

কেরালকাতা ইউপিতে নৌকা প্রতীক পাওয়া সম মোরশেদ আলী ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। তিনি ভিপি মোরশেদ নামেই বেশি পরিচিত। ছাত্র অবস্থায় কলারোয়া সরকারি কলেজ ছাত্র সংসদের দ্বিতীয় নির্বাচনে তিনি ভিপি নির্বাচিত হন। বর্তমানে তিনি উপজেলা আওয়ামীলীগের সহ.সভাপতি।
তিনি উপজেলা ছাত্রলীগ, যুবলীগের শীর্ষ পদে ও আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিয়ে এসেছেন।

গত ২০২০ সালের ২০ অক্টোবর অনুষ্ঠিত কেরালকাতা ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মোরশেদ আলী।
এর আগের নির্বাচনেও তিনি নৌকা প্রতীক পেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ সরদারের কাছে পরাজিত হয়েছিলেন। ২০২০ সালের ৩০ জুন চেয়ারম্যান আব্দুল হামিদ মহামারি করোনা আক্রান্ত হয়ে ইন্তেকাল করলে পদটি শূন্য হয়। তার আগের নির্বাচনে যখন দলীয় প্রতীকে ভোট হতো না সেই নির্বাচনেও চেয়ারম্যান নির্বাচিত হন মোরশেদ আলী।

১০নং কুশোডাঙ্গা ইউপিতে নৌকা প্রতীক পাওয়া আসলামুল আলম আসলাম বর্তমান চেয়ারম্যান। তিনি গত নির্বাচনেও নৌকা প্রতীক পেয়েছিলেন। আসলামুল আলম আসলাম কুশোডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। উপজেলা ছাত্রলীগের এক সময়ের তুখোড় ছাত্র নেতা আসলাম প্রথমে নির্বাচনে দাঁড়িয়ে ওই ইউনিয়নের ইউপি সদস্য নির্বাচিত হন। ছিলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বেও। পরবর্তীতে গতবারের ইউপি নির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে কলারোয়া উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হয়েছে। ওই ১০টি ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তারা হলেন- ১নং জয়নগরে বিশাখা তপন সাহা, ২নং জালালাবাদে মাহফুজুর রহমান নিশান, ৩নং কয়লায় শেখ সোহেল রানা, ৪নং লাঙলঝাড়ায় অধ্যাপক এমএ কালাম, ৫নং কেঁড়াগাছিতে এসএম আফজাল হোসেন হাবিল, ৬নং সোনাবাড়িয়ায় বেনজির হোসেন হেলাল, ৭নং চন্দনপুরে ডালিম হোসেন, ৯নং হেলাতলায় মোয়াজ্জেম হোসেন, ১১নং দেয়াড়ায় মাহবুবুর রহমান মফে ও ১২নং যুগিখালীতে রবিউল হাসান।
ওই ১০টি ইউনিয়নে ৪জন নৌকার প্রার্থী, ৫জন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও ১জন বিএনপি ঘরণার স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হন।

উল্লেখ্য, ইতোমধ্যে তিন দফায় সাতক্ষীরা জেলায় ৫১টি ইউনিয়নে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। তৃতীয় ধাপের নির্বাচন গত ২৮ নভেম্বর সম্পন্ন হয়।

চতুর্থ ধাপের নির্বাচন আগামি ২৬ ডিসেম্বর তালা উপজেলার কুমিরা ও শ্যামনগরের ১২টির মধ্যে ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে।

আর পঞ্চম ধাপের ইউপি নির্বাচন আগামি ২০২২ সালের ৫ জানুয়ারি আশাশুনির ১১টি, শ্যামনগরের ৩টি এবং কলারোয়ার ২টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে।

পঞ্চম ধাপের নির্বাচনে কলারোয়া, আশাশুনি ও শ্যামনগরের নৌকার প্রার্থী যারা:

পঞ্চম ধাপের নির্বাচনে আশাশুনির ১১টি ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা হলেন-শোভনালীতে শম্ভু চরণ মন্ডল, বুধহাটায় মো: মাহবুবুল হক, কুল্যায় মো. আবুল বাছেত, দরগাহপুরে শেখ মিরাজ আলী, বড়দলে আব্দুল আলিম মোল্যা, আশাশুনিতে এসএম হোসেনুজ্জামান, শ্রীউলায় আবু হেনা মো. সাকিলুর রহমান, খাজরায় মো. শাহনেওয়াজ, আনুলিয়ায় মো. শাহাবুদ্দীন সানা, প্রতাপনগরে শেখ জাকির হোসেন ও কাদাটিতে দীপংকর কুমার সরদার।

কলারোয়ার অবশিষ্ট দুটি ইউনিয়নের মধ্যে কেরালকাতায় মো. মোরশেদ আলী এবং কুশোডাংগায় মো. আসলামুল আলম নৌকা প্রতীক পেয়েছেন।

এছাড়া শ্যামনগরের বাকী তিনটি ইউনিয়নের মধ্যে ভুরুলিয়ায় একেএম জাফরুল আলম, শ্যামনগর সদরে এসএম জহুরুল হায়দার এবং ঈশ্বরীপুরে জিএম শোকর আলী নৌকা প্রতীক পেয়েছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

এদিকে, আশাশুনির ১১টির মধ্যে চারটি ইউনিয়নে নতুন প্রার্থী নৌকা প্রতীক পেয়েছেন। প্রার্থীরা হলেন-শোভনালীতে শম্ভু চরণ মন্ডল, বুধহাটায় মো. মাহবুবুল হক, আশাশুনিতে এসএম হোসেনুজ্জামান এবং আনুলিয়ায় মো.শাহাবুদ্দীন সানা। যে চারজন নৌকা প্রতীক হারিয়েছেন তারা হলেন-মোনায়েম হোসেন, ইঞ্জি. আবম মোছাদ্দেক, স ম সেলিম রেজা মিলন ও আলমগীর আলম লিটন।

এদিকে, শ্যামনগরের ভুরুলিয়ায় এবারও নৌকা প্রতীক পেয়েছেন একেএম জাফরুল আলম। গত নির্বাচনে তিনি নৌকা পেলেও বিজয়ী হতে পারেননি। তিনি মাওলানা ফারুক হোসেনের কাছে পরাজিত হয়েছিলেন।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ার চান্দুড়িয়ায় লাল্টু-ইমরান-খুকুর পক্ষে নির্বাচনী সভা

কলারোয়ার সীমান্তবর্তী চন্দনপুর ইউনিয়নের চান্দুড়িয়া বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন লাল্টুবিস্তারিত পড়ুন

সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির

সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে জেলার পাঁচজন মাননীয় সংসদ সদস্যকে আগামী বাজেট অধিবেশনের পূর্বেবিস্তারিত পড়ুন

কলারোয়ায় প্রচন্ড গরমে খামারে খামারে মুরগীর মৃত্যু, আতংকিত পোল্ট্রি খামারীরা

প্রচন্ড তাপদাহে সাতক্ষীরার কলারোয়া উপজেলার পোল্ট্রি খামারীরা পড়েছেন মহাবিপদে। প্রতিটি পোল্ট্রি খামারেবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার অপরূপ পুরাকীর্তি শ্যামসুন্দর মঠ-মন্দির, সংরক্ষণে নেই কার্যকরী উদ্যোগ
  • কলারোয়ায় তৃষ্ণার্তদের মাঝে শরবত ও পানি বিতরণ করলো ‘মানবতার কল্যাণে আমরা ফাউন্ডেশন’
  • কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা
  • হিট ষ্ট্রোকে আতঙ্কে আছেন কলারোয়ার পোল্ট্রি খামারীরা
  • কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষিতে পরিকল্পনা প্রনয়ণ ও মূল্যায়ন কর্মশালা
  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণ কাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার
  • একই দিনে কলারোয়ার দেয়াড়া হাইস্কুলে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের যোগদান
  • কলারোয়ায় কৃষির জলবায়ু পরিবর্তন প্রকল্পের কর্মশালা
  • কলারোয়ায় আস্থা প্রকল্পের যুব ফোরামের ত্রৈমাসিক সভা
  • ‘কলারোয়ায় শুদ্ধাচার ও ভদ্র রাজনীতির সূচনা করতে চাই’: স্বপন এমপি
  • কলারোয়ায় ইলেকট্রিশিয়ান ও ভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস উদযাপন
  • কলারোয়ায় তৃষ্ণার্ত পথচারীদের পানি ও স্যালাইন দিলেন স্বপন এমপি