শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরায় খুলনা রোড মোড়ে জেলা ভুমিহীন সমিতির প্রতিবাদ সভা

সাতক্ষীরা জেলা ভুমিহীন সমিতির আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৫ টায় সাতক্ষীরার শহরের খুলনা রোড চার রাস্তার মোড়স্থ বেতনা ও মরিচ্চাপ নদী খননে অনিয়মের প্রতিবাদসহ টিআরএম চালু বাস্তবায়ন এবং নদীর টেকসই বেড়ীবাধ নির্মান ও মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালের জনবল বৃদ্ধি করন ও প্রকৃত ভুমিহীনদের পুনঃবাসনের দাবিতে পথসভা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরা জেলা ভুমিহীন সমিতির সভাপতি কওছার আলি।

জেলা ভুমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ গাজীর সঞ্চলনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা নদী, বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য মল্লিক, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মানবাধিকার কর্মী শেখ ফারুক হোসেন, জেলা ভুমিহীন সমিতির নেতা শেখ শওকত হোসেন, সেলিম হোসেন, আল হেলাল, শেখ হাফিজুর রহমান, মীর আশিক ইকবাল (বাপ্পী), মোঃ হাই মোল্লা, সালাম, হাসান, শেখ রিয়াজুল ইসলাম, ভুমিহীন নেত্রী নাজমা খাতুন , শাহানারা খাতুন রিনা সাহিদা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরাবাসির জলাবদ্ধতার হাত থেকে রক্ষা করতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক নদী ও খাল খননে ৪৭৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু এখানকার ঠিকাদাররা পানি উন্নয়ন বোর্ডের দুনীতিবাজ কর্তৃকপক্ষদের যোগসাজে নদী খননে নামে সাতক্ষীরা মানুষের চোখে ধুলা দিয়ে নদী গভীরতা না করে বেড়িবাঁধ উচু করে নদী খননে কাজ যেনতেন করে দায়সারের চেষ্টা করছেন তারা। তাই অবিলম্বে বেতনা মরিচচাপ খননের জন্য বাজেট সঠিকভাবে খননের কাজে ব্যবহার করা হচ্ছে কিন না তার জন্য সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা এবং কার্যক্রম সমন্বয় ও গতিশীল করার জন্য সংশ্লিষ্ট সকল পক্ষের সমন্বয়ে একটি ফোরাম গঠন করতে হবে। যে কোন ধরনের বিপর্যয় এড়ানোর জন্য নির্ধারিত সময়ে বেতনা, মরিচচাপ খনন ও পার্শ্ব খালের সাথে সংযোগ টি আর এম, বাস্তবায়ন টেকসই বেড়িবাঁধ অসহায় ভূমিহীনদের ক্ষতিপূরণ দিয়ে স্থায়ী বসবাসের ব্যবস্থা করতে হবে। মজুমদার খালের কুচুরিপনা ও ময়লা আবর্জনা ভরে গেছে। দ্রুত মুজুমদার খাল খনন বাস্তবায়ন করতে হবে।

নদীর গভীরতা সহ বেড়িবাঁধ টেকসই করতে হবে। টি আর এম বাস্তবায়ন না হলে সরকার বেতনা ও মরিচচাপ খনন করার পর কোন আশার আলোর মুখ দেখবে না। অববাহিকার মানুষ ভয়াবহ জলাবদ্ধতার পরিস্থিতির মধ্যে পড়বে। পাখিমারা বিলের জমিতে যে টিআরএম চালু করা হয়েছে। সেই সব জমির মালিকদের নায্যমুল্য ক্ষতিপুরন করতে হবে।

বক্তরা আরো বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালের জনবল বৃদ্ধি করতে হবে। অবৈধ বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল সহ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করতে হবে। সরকারি ডাক্তারা সরকারি হাসপাতালে নিয়মিত সময় দেয় না। তারা বেশিভাগ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালের কাজে ব্যস্ত থাকেন। তাই অবিলম্বে সরকারি ডাক্তারদের বেসরকারি ক্লিনিক ও হাসপাতালের রোগী দেখা বন্ধ করতে হবে। খুলনা রোড মোড়ে ফুতপাতে বসে থাকা সাধারন গরীব ব্যবসায়ীরা ব্যবসা চালিয়ে তাদের পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ সংসার চালাতে হয়। মহাসড়ক করার নামে খুলনা রোড মোড়ে গরীবদের ফুতপাত দোকান উচ্ছেদ করা বন্ধ করতে হবে। ভুমিদৃশ্যদের দখলকৃত সরকারি খাস জায়গা গুলো উচ্ছেদ করতে হবে। আশ্রয় প্রকল্প আওতায় মুজিববর্ষ গৃহহীন ঘর প্রকৃত ভুমিহীনদেরকে

পুনঃবাসন করতে হবে। এসব বাস্তবায়ন না হলে আগামী দিনে সাতক্ষীরা জেলা ভুমিহীন সমিতি ও নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির যৌথ উদ্যােগে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে বক্তারা প্রতিবাদ সভায় ব্যক্ত করেন। তাই মাননীয় প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্টদের কাছে এসব বাস্তবায়নসহ ভুমিদৃশ্য ও দুনীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য দাবি জানান প্রতিবাদ সভায় উপস্থিত সাতক্ষীরা সাধারণ মানুষ।

একই রকম সংবাদ সমূহ

নড়াইলে দক্ষতা উন্নয়ন কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইল জেলা পুলিশের আয়োজনে এবং ইন-সার্ভিস ট্রেনিং, ঝিনাইদহ এরবিস্তারিত পড়ুন

তীব্র তাপদাহে সাতক্ষীরায় অ্যাকুফ ফাউন্ডেশনের বিশুদ্ধ পানি বিতরণ

তীব্র তাপদাহ থেকে জনসাধারণকে স্বস্তি দিতে সাধারণ মানুষের কষ্টের কথা ভেবে “বিশুদ্ধবিস্তারিত পড়ুন

নড়াইলে বৈশাখের তাপমাত্রা যেন কোনভাবেই কমছে না, এমন গরম জীবনে দেখি নাই

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলে বৈশাখের তাপমাত্রা যেন কোনভাবেই কমছে না। দেখা নেইবিস্তারিত পড়ুন

  • কী করছেন হিট অফিসার
  • তীব্র দাবদাহ : চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা
  • উপজেলা নির্বাচনে আলোচনায় তালার আমিনুল ইসলাম
  • সাতক্ষীরায় নারী ও কিশোরীদের স্বাস্থ্য এবং সুরক্ষা” প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
  • আশাশুনির কুল্যায় তথ্য বুথ ক্যাম্প অনুষ্ঠিত
  • আশাশুনিতে বাংলাদেশ প্রাক্তন সৈনিক কল্যাণ সংস্থার ঈদ পূনর্মিলনী
  • কালিগঞ্জে সাংবাদিক আরাফাত আলীর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির মামলা, তীব্র নিন্দা ও প্রতিবাদ
  • দেবহাটায় নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময়
  • সাতক্ষীরায় চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার- ১
  • কলারোয়ায় অনলাইন প্লাটফরম ব্যবহারের মাধ্যমে যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা
  • কলারোয়ায় সড়ক ও জনপদ অধিদপ্তরের উইকেয়ার প্রকল্পের মতবিনিময় সভা
  • কলারোয়ায় দোকান ঘর ভাংচুর ও মালামাল লুট করে জমি দখলের চেষ্টার অভিযোগ