সোমবার, মে ৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

যশোরের রূপদিয়া বাজারে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে ক্যামেরা প্রতিস্থাপন।

যশোর সদর উপজেলার প্রাচীনতম ও ঐতিহ্যবাহী রূপদিয়া বাজারটি সিসিটিভি ক্যামেরার আওতায় আনলেন নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাজু আহম্মেদ।

রূপদিয়া বাজার তথা নরেন্দ্রপুর ইউনিয়ন থেকে অপরাধ নির্মূলের লক্ষ্যে ব্যক্তিগত উদ্যোগে পূর্বে থেকে অত্যান্ত গুরুত্বপূর্ণ বাজারের প্রবেশদ্বার “রূপদিয়া কলেজ গেট এলাকা থেকে মুনসেফপুর মোড় পর্যন্ত সিসিটিভি ক্যামেরা প্রতিস্থাপনের উদ্যোগ নেন রাজু আহম্মেদ।

স্থানীয়রা বলেন জনপ্রিয় চেয়ারম্যান রাজু আহম্মেদ প্রতিশ্রুতি দিয়েছিলেন ঐতিহ্যবাহী রূপদিয়া বাজারটি পুরোপুরি সিসিটিভি ক্যামেরার আওতাভুক্ত করবেন, আজ তা বাস্তবায়ন হলো। এতে করে এলাকা থেকে ইভটিজিং সহ যাবতীয় অপরাধমুলক কর্মকান্ড রোধে বেশ ভূমিকা রাখবে বলে সচেতন মহলের অভিমত। এছাড়া পর্যায়ক্রমে রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমী (হাইস্কুল), জিরাট আলিম মাদ্রাসা, গার্লস স্কুল সহ বাজারের পার্শবর্তী গুরুত্বপূর্ণ স্থান সমুহে দ্রুত সিসিটিভি ক্যামেরার আওতায় আনার প্রতিশ্রুতি দেন চেয়ারম্যান রাজু আহম্মেদ।

রূপদিয়া বাজার বণিক সমিতির সভাপতি ইকবল হোসেন জানান বাজারটির প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান তথা দোকান ও দোকানসংলগ্ন গলিতে সুবিধাজনক স্থানে ইউপি চেয়ারম্যান রাজু আহম্মেদ এর প্রতিশ্রুতি মোতাবেক সিসি ক্যামেরা স্থাপনের বিষয়টি নিশ্চিত করেছেন। অপরাধ নিয়ন্ত্রণে, তথ্য-প্রযুক্তির সুবিধার মধ্যে সিসিটিভি ক্যামেরার কার্যকারিতা পরীক্ষিত। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্থানীয় ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে তাদের নিরাপত্তার কথা ভেবে বাজারজুড়ে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে। এতে স্বতঃস্ফূর্ত সহযোগিতাও মিলছে। পুরো বাজার ও আশপাশের গুরুত্বপূর্ণ স্থানসমুহ সিসিটিভি ক্যামেরার আওত্বায় আনা হলে জনবহুল এই হাট-বাজারে অপরাধ কর্মকাণ্ড কমে যাবে বহুগুণ।
নরেন্দ্রপুরের ইউপি চেয়ারম্যান রাজু আহম্মেদ বলেন, রূপদিয়া বাজার সম্পূর্ণ সিসি ক্যামেরার আওত্বায় আনা হয়েছে। এতে করে বাজারের ব্যবসায়ীরা ও বাইরের এলাকা থেকে হাটে আসা ব্যবসায়ী, ক্রেতা সাধারণ সকলে নিরাপত্তা বোধ করবেন। তিনি আরও বলেন, সিসি ক্যামেরা স্থাপনের ফলে বিশাল এই বাজারসহ আশপাশের স্কুল-কলেজ এলাকার পুরোটাই আইনশৃঙ্খলা বাহিনী ও পরিষদের নজরদারিতে থাকবে। ফলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত ও ততক্ষণাৎ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে পৌঁচ্ছে অপরাধী সনাক্ত করতে পারবে।
নরেন্দ্রপুর ইউপি চেয়ারম্যান সচিব নাজমা খাতুন বলেন, অনেক সময় সঠিক প্রমাণের অভাবে প্রকৃত অপরাধীরা পার পেয়ে যায়। এখন প্রকৃত অপরাধীকে শনাক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীর আর বেগ পেতে হবে না। সে লক্ষ্যে পরিষদ এলাকা ও রূপদিয়া বাজারটি সিসি ক্যামেরার আওত্বায় আনতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।”

একই রকম সংবাদ সমূহ

শনিবারও বন্ধ থাকবে যেসব জেলার স্কুল-কলেজ

দেশব্যাপী চলমান তাপপ্রবাহের কারণে স্কুল খুলতে দ্বিধাদ্বন্দ্বে কর্তৃপক্ষ। শনিবার মাধ্যমিক স্কুল খুলছে।বিস্তারিত পড়ুন

যশোরের মণিরামপুরে ধান ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

যশোরের মণিরামপুরে ধান ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়েছে।বিস্তারিত পড়ুন

কেশবপুরে বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির সাধারণ সভা

যশোরের কেশবপুর বাস, মিনিবাস ও ট্রাক মালিক সমিতির সাধারণ সভা ২ মেবিস্তারিত পড়ুন

  • অভয়নগরে আইএফডিসির শস্য কর্তন ও মাঠ দিবস
  • বেনাপোলে বাস চাপায় সাইকেল আরোহী নিহত
  • যশোরের অভয়নগরে আইএফডিসির শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত
  • ‘নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না’: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার ব্রি.জে. আহসান হাবিব খান
  • মরুর উত্তাপ যশোরে, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • দেশের ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
  • প্রচন্ড গরমে যশোরের রাজগঞ্জে বৃদ্ধের মৃত্যু!
  • শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার কথিত সাংবাদিক সোহাগ
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • যশোরের তাপমাত্রা ৪১ ডিগ্রি, রাস্তার পিচ গলছে
  • খরতাপে পুড়ছে মনিরামপুর
  • দীর্ঘ ৫ দিন ছুটি শেষে যশোরের বেনাপোল বন্দরে কর্মব্যস্ততা