শনিবার, মে ৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

‘মহানবীর অপমান, মানি না-মানবো না’.. স্লোগানে কলারোয়ায় বিক্ষোভ

‘মহানবীর অপমান, মানি না মানবো না’.. ইত্যাদি স্লোগানে প্রকম্পিত হলো কলারোয়া।

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর মর্যাদার শানে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কলারোয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে কলারোয়া ওলামা মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে ওই বিক্ষোভ ও প্রতিবাদ প্রদর্শন করা হয়।

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রোর কুশপুত্তলিকা দাহ করে তাকে ক্ষমা চাওয়ার জন্য স্লোগানে স্লোগানে প্রকম্পিত করে তোলেন উপস্থিত মুসলিম জনতা।  সংসদ অধিবেশনে ফ্রান্সের প্রতি তীব্র নিন্দা প্রস্তাব পাস ও ফ্রান্সের পণ্য বর্জনসহ নানান দাবি তোলা হয়।

উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে হাজারো সাধারণ মানুষের অংশগ্রহনে বিক্ষোভ মিছিলটি পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শুরুর স্থলে গিয়ে শেষ হয়।

সেখানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও কলারোয়া জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসা মসজিদের খতিব মাওলানা ইমাম হাসান নাসেরী, খাদ্য গুদাম সংলগ্ন নতুন জামে মসজিদের খতিব মাওলানা খাদেমুল ইসলাম, কয়লা হোসাইনিয়া কওমি মাদ্রাসার শিক্ষক মাওলানা মিজানুর রহমান, মাওলানা আসাদুল্লাহ আল কাফি, ঝিকরা সানাপাড়া জামে মসজিদের খতিব মুহাদ্দিস হাবিবুর রহমান, নাথপুর হাফেজিয়া মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা রুহুল কুদ্দুস, কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলের শিক্ষক আলহাজ্ব শেখ তামিম আজাদ মেরিন, কলারোয়া প্রেসক্লাবের সিনিয়র সহ.সভাপতি কাজিরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক বেত্রবতী হাইস্কুলের প্রধান শিক্ষক শেখ রাশেদুল হাসান কামরুল, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক জাহিদুর রহমান, ক্রীড়া সংগঠক মাস্টার শেখ শাহাজাহান আলী শাহীন প্রমুখ।

সমাবেশটি পরিচালনা করেন উপজেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা প্রভাষক আসাদুজ্জামান ফারুকী।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কলারোয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব  আলহাজ্ব ঝাউডাঙ্গা সিনিয়র মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল বারি।

কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোজাফফর হোসেন পলাশের ব্যবস্থাপনায় উপস্থিত ছিলেন কয়লা ইউপি’র সাবেক চেয়ারম্যান আব্দুর রকিব মোল্যা, কলারোয়া ইমাম সমিতির কোষাধ্যক্ষ মাওলানা কামরুল ইসলাম, কলারোয়া আলিয়া মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা তৌহিদুর রহমান, বঙ্গবন্ধু মহিলা কলেজের প্রভাষক সাংবাদিক মোজাহিদুল ইসলাম, কামরুল এহসান কাঁকন সহ নানান শ্রেনি পেশার মানুষ।

উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, ‘বাংলাদেশ সরকার ইতোমধ্যে এ ঘটনায় নিন্দা জানিয়েছে। আমরাও এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার অসাম্প্রদায়িকতা ও ধর্মীয় সম্প্রীতিতে বিশ্বাসী।’

বক্তারা বলেন, ‘নবীজীর ব্যঙ্গচিত্র এঁকে আমাদের হৃদয়ে আঘাত করা হয়েছে। আমরা তা মেনে নিতে পারি না। এর জন্যে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চায়তে হবে।’

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে জাতিসংঘের মহাসচিবের নিকট তারা এর বিচার দাবি করেন।

ফ্রান্সের পণ্য বর্জনের আহবান জানিয়ে বক্তারা আরো বলেন, ‘আমাদের দেশে ফ্রান্স তাদের পণ্য বিক্রি করে ওই অর্থ দিয়ে আমাদের মুসলমানকে আঘাত করবে তা হতে দেওয়া যায় না। ফ্রান্স দীর্ঘ দিন থেকে ইসলাম বিরোধী অবস্থানে নিজেকে কট্টরপন্থী হিসেবে বিশ্ববাসীর সামনে আপন কদর্য চেহারা বার বার উন্মোচিত করেছে। সম্প্রতি ফ্রান্সের একটি স্কুল শিক্ষকের অসহিষ্ণু ভূমিকার প্রেক্ষিতে জনৈক মুসলিম যুবকের প্রতিক্রিয়ায় গোটা ফ্রান্স জুড়ে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম বিদ্বেষ ছড়ানোয় তাদের উগ্র চেহারা আবারো বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে। এহেন পরিস্থিতিতে শুধু মুসলমান কেন সকল মানবতাবাদী শক্তির হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।’

‘রাসূলের অবমাননা, মেনে নেওয়া হবে না; বিশ্বনবীর অপমান, সইবে না আর মুসলমান; তোমার নেতা আমার নেতা, বিশ্ব নবী মোস্তফা; চলছে চলবে, মুসলিম লড়বে; ফ্রান্সের পণ্য, বর্জন কর করতে হবে’ ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান; দুনিয়ার মুসলিম, এক হও ঐক্য গড়ো;’ ইত্যাদি স্লোগানে প্রকম্পিত হয় বিক্ষোভস্থল।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ার অপরূপ পুরাকীর্তি শ্যামসুন্দর মঠ-মন্দির, সংরক্ষণে নেই কার্যকরী উদ্যোগ

শেখ জিল্লু : প্রকৃতির সাথে পুরাকীর্তি যাদের সমানভাবে আকর্ষণ করে তাদের আসতেবিস্তারিত পড়ুন

কলারোয়ায় তৃষ্ণার্তদের মাঝে শরবত ও পানি বিতরণ করলো ‘মানবতার কল্যাণে আমরা ফাউন্ডেশন’

কলারোয়ায় প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত সাধারণ মানুষের মাঝে ঠান্ডা শরবত ও পানি বিতরণবিস্তারিত পড়ুন

কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দীপক শেঠ, কলারোয়া : কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থী মনোনয়নপত্র জমাবিস্তারিত পড়ুন

  • হিট ষ্ট্রোকে আতঙ্কে আছেন কলারোয়ার পোল্ট্রি খামারীরা
  • কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষিতে পরিকল্পনা প্রনয়ণ ও মূল্যায়ন কর্মশালা
  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণ কাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার
  • একই দিনে কলারোয়ার দেয়াড়া হাইস্কুলে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের যোগদান
  • কলারোয়ায় কৃষির জলবায়ু পরিবর্তন প্রকল্পের কর্মশালা
  • কলারোয়ায় আস্থা প্রকল্পের যুব ফোরামের ত্রৈমাসিক সভা
  • ‘কলারোয়ায় শুদ্ধাচার ও ভদ্র রাজনীতির সূচনা করতে চাই’: স্বপন এমপি
  • কলারোয়ায় ইলেকট্রিশিয়ান ও ভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস উদযাপন
  • কলারোয়ায় তৃষ্ণার্ত পথচারীদের পানি ও স্যালাইন দিলেন স্বপন এমপি
  • কলারোয়ার পালপাড়া গণহত্যা দিবসে গভীর শ্রদ্ধায় শহীদদের স্মরণ
  • কলারোয়ায় ঔষধ ব্যববসায়ীদেরকে নিয়ে জনসচেতনামূলক সভা
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড