মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

‘মহানবীর অপমান, মানি না-মানবো না’.. স্লোগানে কলারোয়ায় বিক্ষোভ

‘মহানবীর অপমান, মানি না মানবো না’.. ইত্যাদি স্লোগানে প্রকম্পিত হলো কলারোয়া।

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর মর্যাদার শানে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কলারোয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে কলারোয়া ওলামা মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে ওই বিক্ষোভ ও প্রতিবাদ প্রদর্শন করা হয়।

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রোর কুশপুত্তলিকা দাহ করে তাকে ক্ষমা চাওয়ার জন্য স্লোগানে স্লোগানে প্রকম্পিত করে তোলেন উপস্থিত মুসলিম জনতা।  সংসদ অধিবেশনে ফ্রান্সের প্রতি তীব্র নিন্দা প্রস্তাব পাস ও ফ্রান্সের পণ্য বর্জনসহ নানান দাবি তোলা হয়।

উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে হাজারো সাধারণ মানুষের অংশগ্রহনে বিক্ষোভ মিছিলটি পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শুরুর স্থলে গিয়ে শেষ হয়।

সেখানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও কলারোয়া জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসা মসজিদের খতিব মাওলানা ইমাম হাসান নাসেরী, খাদ্য গুদাম সংলগ্ন নতুন জামে মসজিদের খতিব মাওলানা খাদেমুল ইসলাম, কয়লা হোসাইনিয়া কওমি মাদ্রাসার শিক্ষক মাওলানা মিজানুর রহমান, মাওলানা আসাদুল্লাহ আল কাফি, ঝিকরা সানাপাড়া জামে মসজিদের খতিব মুহাদ্দিস হাবিবুর রহমান, নাথপুর হাফেজিয়া মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা রুহুল কুদ্দুস, কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলের শিক্ষক আলহাজ্ব শেখ তামিম আজাদ মেরিন, কলারোয়া প্রেসক্লাবের সিনিয়র সহ.সভাপতি কাজিরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক বেত্রবতী হাইস্কুলের প্রধান শিক্ষক শেখ রাশেদুল হাসান কামরুল, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক জাহিদুর রহমান, ক্রীড়া সংগঠক মাস্টার শেখ শাহাজাহান আলী শাহীন প্রমুখ।

সমাবেশটি পরিচালনা করেন উপজেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা প্রভাষক আসাদুজ্জামান ফারুকী।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কলারোয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব  আলহাজ্ব ঝাউডাঙ্গা সিনিয়র মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল বারি।

কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোজাফফর হোসেন পলাশের ব্যবস্থাপনায় উপস্থিত ছিলেন কয়লা ইউপি’র সাবেক চেয়ারম্যান আব্দুর রকিব মোল্যা, কলারোয়া ইমাম সমিতির কোষাধ্যক্ষ মাওলানা কামরুল ইসলাম, কলারোয়া আলিয়া মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা তৌহিদুর রহমান, বঙ্গবন্ধু মহিলা কলেজের প্রভাষক সাংবাদিক মোজাহিদুল ইসলাম, কামরুল এহসান কাঁকন সহ নানান শ্রেনি পেশার মানুষ।

উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, ‘বাংলাদেশ সরকার ইতোমধ্যে এ ঘটনায় নিন্দা জানিয়েছে। আমরাও এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার অসাম্প্রদায়িকতা ও ধর্মীয় সম্প্রীতিতে বিশ্বাসী।’

বক্তারা বলেন, ‘নবীজীর ব্যঙ্গচিত্র এঁকে আমাদের হৃদয়ে আঘাত করা হয়েছে। আমরা তা মেনে নিতে পারি না। এর জন্যে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চায়তে হবে।’

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে জাতিসংঘের মহাসচিবের নিকট তারা এর বিচার দাবি করেন।

ফ্রান্সের পণ্য বর্জনের আহবান জানিয়ে বক্তারা আরো বলেন, ‘আমাদের দেশে ফ্রান্স তাদের পণ্য বিক্রি করে ওই অর্থ দিয়ে আমাদের মুসলমানকে আঘাত করবে তা হতে দেওয়া যায় না। ফ্রান্স দীর্ঘ দিন থেকে ইসলাম বিরোধী অবস্থানে নিজেকে কট্টরপন্থী হিসেবে বিশ্ববাসীর সামনে আপন কদর্য চেহারা বার বার উন্মোচিত করেছে। সম্প্রতি ফ্রান্সের একটি স্কুল শিক্ষকের অসহিষ্ণু ভূমিকার প্রেক্ষিতে জনৈক মুসলিম যুবকের প্রতিক্রিয়ায় গোটা ফ্রান্স জুড়ে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম বিদ্বেষ ছড়ানোয় তাদের উগ্র চেহারা আবারো বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে। এহেন পরিস্থিতিতে শুধু মুসলমান কেন সকল মানবতাবাদী শক্তির হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।’

‘রাসূলের অবমাননা, মেনে নেওয়া হবে না; বিশ্বনবীর অপমান, সইবে না আর মুসলমান; তোমার নেতা আমার নেতা, বিশ্ব নবী মোস্তফা; চলছে চলবে, মুসলিম লড়বে; ফ্রান্সের পণ্য, বর্জন কর করতে হবে’ ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান; দুনিয়ার মুসলিম, এক হও ঐক্য গড়ো;’ ইত্যাদি স্লোগানে প্রকম্পিত হয় বিক্ষোভস্থল।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় আলতাফ হোসেন লাল্টুর সমর্থনে নির্বাচনী প্রচার মিছিল ও সমাবেশ

দীপক শেঠ, কলারোয়া: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগ নেতাবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ভেজাল আইসক্রীমে সয়লাব, শিশুরা মারাত্নক স্বাস্থ্য ঝুঁকিতে

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি: মৌসুম পরিবর্তনের কারণে বেড়েছে দিনের তাপমাত্রা। যার দরুন দিনজুড়েবিস্তারিত পড়ুন

কলারোয়া শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির নির্বাচনে সম্পাদকসহ ৩পদে বিজয়ী যারা

কলারোয়া উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের ত্রি-বার্ষিক নির্বাচনে সাধারণবিস্তারিত পড়ুন

  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাথে ওসির মতবিনিময় সভা
  • কলারোয়ায় বিছলিকাটা মেশিনে হাতের কব্জি বিচ্ছিন্ন হলো এক শিশুর
  • কলারোয়ায় আম বাগানে বৃদ্ধের ঝুল*ন্ত লা*শ
  • কলারোয়ায় শিশুদের শিক্ষামূলক প্রতিযোগিতা
  • কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা!
  • কলারোয়ায় চাকুরীজীবী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা
  • সাতক্ষীরায় সেঁজুতি এমপির নগরঘাটার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা প্ররিদর্শন
  • কলারোয়ায় তীব্র গরমে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি
  • চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি
  • কলারোয়া মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতির নির্বাচন ২২ এপ্রিল
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • কলারোয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় পুরস্কার বিতরণ