রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

শ্যামনগরে করোনা ও ঘূর্ণিঝড় আমপানে ক্ষতিগ্রস্তদের পাশে শিক্ষক মাছুম বিল্লাহ

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ১১নম্বর পদ্মপুকুর ইউনিয়নের পাতাখালি ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রতিষ্টাতা, প্রাক্তন প্রিন্সিপাল মৃত্যু আলহাজ্ব মহিউদ্দিন সাহেবের সর্বকনিষ্ট সন্তান অত্র ইউনিয়নের প্রাক্তন ছাত্রলীগের সভাপতি জি এম মাসুম বিল্লাহ। তিনি মহামারী করোনায় ও ঘূর্ণিঝড় আম্পান যে সকল অবদান রাখছেন তা অনস্বীকার্য। শুধু আম্পান নয়, আইলা, সিডর, সহ বর্তমান মহামারী করোনাতে তিনি যেভাবে সাধারণ মানুষের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তাতে এলাকায় মানুষের কাছে তিনি একজন মহামানব।

শুধু শ্যামনগর নয় পাশাপাশি আশাশুনি, কয়রা, সহ বিভিন্ন উপজেলা এবং ইউনিয়নে স্বেচ্ছাসেবি সংগঠন সিপিপির পোশাকে তাকে সবধরনের সেবা মুলুক কাজে দেখা যায়। তিনি বর্তমান প্রেক্ষাপটে যে সকল মানব সেবা মূলক কাজ করে যাচ্ছেন তা বলাবাহুল্য। তিনি যে কোন মুহূর্তে যে কোন সময় জনসেবামূলক ও জনকল্যাণমূলক কাজ করে সততার বিরল প্রভাব ফেলছে শ্যামনগর উপজেলাতে।

তার এই অবদান দেখে এলাকার মানুষ অনেক সন্তোষ প্রকাশ করেছেন তবে আমরা সরজমিনে গিয়ে দেখলাম তিনি শিক্ষক হলেও তার মধ্যে বর্তমান সময়ের যে সহানুভূতি ও মনবিকতা আছে তা আসলে বলা বাহুল্য।

বর্তমান সময়ে তিনি সিপিপি সদস্য হিসেবে অনেক খ্যাতি অর্জন করেছেন। তিনি বৃষ্টিতে ভিজে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সচেতনতা মূলক কথা ও বিভিন্ন মহল থেকে ত্রাণ সামগ্রী নিয়ে এসে অসহায় বানভাসি মানুষের কাছে সঠিকভাবে পৌঁছে দিচ্ছেন এটা সত্যি প্রশংসনীয়।

সরেজমিনে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের কাছে জানতে পারলাম তার সমস্ত অবদানের কথা। চেয়ারম্যানের সাথে কথা বলার একফাকে তিনিও উপকুলের মানুষের মতোকরে বললেন মাসুম স্যারের “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত হয়ে ওঠার গল্প। এযুগের লেনসন ম্যন্ডেলা কিংবা বঙ্গবন্ধুর মতো নতুন কোন মানবতাবাদী নেতার কথা।প্রতিটা মানুষের মুখে তার সুনাম।সোশ্যাল মিডিয়াতে এবং সাধারণ মানুষে কাছে পেয়েছেন “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নাম।সারাদেশ এই নামে তার বহুপরিচিত।

জেলা ও উপজেলার প্রভাবশালী নেতাদের মুখে তার এই সামাজিক সেবামূলক কাজকে ইতিবাচক হিসাবে দেখছেন।সাতক্ষীরা জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ বলেছেন যে তার এই উদ্দীপনা আমাদের যুব সমাজের উপর একটি সুন্দর প্রভাব ফেলবে। আমরা তাকে ধন্যবাদ জানাই ও দীর্ঘায়ূ কামনা করি। তার পাশে দাঁড়ানোর জন্য বর্তমানে সিপিপি সহ বহু দেশি-বিদেশি সংস্থা একত্রিত হয়ে কাজ করার আশ্বাস দিয়েছেন।সুশীল সমাজের অহবান,এভাবে মাছুম স্যারের মত করে দেশের সকল প্রভাবশালী ব্যক্তিগণ,তারা যেন বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন।এভাবে তৈরী হোক সমাজে বহু “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নায়ক মাছুম স্যার।

একই রকম সংবাদ সমূহ

এক যুগ পর কলারোয়ায় হতে যাচ্ছে তিন দিনব্যাপী তাফসির মাহফিল, কমিটি গঠন

এক যুগেরও বেশি পর কলারোয়ায় আবারো হতে যাচ্ছে তিন দিনব্যাপী তাফসিরুল কোরআনবিস্তারিত পড়ুন

শ্যামনগরে সিসিডিবি এর প্রশিক্ষণ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: সিসিডিবি একটি উন্নয়নমুলক বেসরকারি সংস্থা। সংস্থাটি মানুষের উন্নয়নের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

নিষেধাজ্ঞা অমান্য করে ৪ সেপ্টেম্বর শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে নির্বাচন

নিজস্ব প্রতিনিধি : শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের নির্বাচন পরিচালনা পূর্বের কমিটি গঠনতন্ত্রের ৮বিস্তারিত পড়ুন

  • শ্যামনগরে দুর্যোগ প্রস্তুতি ও পরিবেশ সচেতনতা প্রচারে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং সেচ্ছাসেবী দল গঠন
  • শ্যামনগর থানায় নতুন ওসি মেহেদী হাসানের যোগদান
  • এবার বাধ্যতামূলক অবসরে সাতক্ষীরার সাবেক এসপি চৌধুরী মঞ্জুরুল কবীর
  • শ্যামনগরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং সেচ্ছাসেবী দল গঠন
  • জলবায়ু পরিবর্তনঃ ক্রমশ বাড়ছে উপকূলের ঝুঁকি
  • শ্যামনগরে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের  প্রশিক্ষণ ও উদ্ধার সামগ্রী বিতরণ
  • উপকূল গবেষণায় ৭ জন গবেষককে বৃত্তি প্রদান করলো লিডার্স
  • শ্যামনগর জলবায়ু পরিবর্তনের ইয়ুথ ফোরামের মাসিক সমন্বয় সভা
  • শ্যামনগরে স্কুল দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং সেচ্ছাসেবী দল গঠন
  • শ্যামনগরের গাবুরা ইউনিয়নে জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত
  • সেনা ও বিজিবির সহায়তায় খুললো সাতক্ষীরার ছয়টি থানা
  • শ্যামনগরের সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচনী তফসিল স্থগিত