শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

মেয়রে ৫, কাউন্সিলরে ৫৩

কলারোয়া পৌর নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা

আসন্ন কলারোয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দাখিলের শেষ দিনে মেয়র পদে ৫জন, সাধারণ কাউন্সিলর পদে ৪০জন ও সংরক্ষিত কাউন্সিলর তথা মহিলা কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

৩১ ডিসেম্বর বৃহস্পতিবার ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামি ৩০ জানুয়ারী ৩য় বারের মতো কলারোয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যদিও মনোনয়নপত্র বাছাই ও প্রত্যাহারের দিন শেষে শেষপর্যন্ত চূড়ান্ত ভাবে প্রার্থী কত জন ও কারা থাকছেন সেটা জানা যাবে। মনোনয়নপত্র বাছাই আগামি ৩ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার আগামি ১০ জানুয়ারি। ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ হবে।

বিষয়টি নিশ্চিত করেছন এই নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস। প্রার্থীরা তার দপ্তরে মনোনয়নপত্র জমা দেন।

এই নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্বে আছেন সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার নাজমুল কবির।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগে মনোনীত প্রার্থী মনিরুজ্জামান বুলবুল, বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি মনোনীত প্রার্থী শেখ শরীফুজ্জামান তুহিন, স্বতন্ত্র প্রার্থী গাজী আক্তারুল ইসলাম ও তার স্ত্রী নার্গিস সুলতানা এবং উপজেলা আওয়ামীলীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু।

সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১নং ওয়ার্ডে ৪জন, তারা হলেন- মেহেদী হাসান, এসএম মফিজুল হক, জিএম শফিউল আলম ও মো.আসাদুজ্জামান। ২নং ওয়ার্ডে ৬জন, তারা হলেন- মো.তুহিন হোসেন, আব্দুল হাকিম, মো.সাইদুজ্জামান, এসএম কামরুজ্জামান বাবু, শেখ বদিউজ্জামান ও শেখ রবিউল ইসলাম। ৩নং ওয়ার্ডে ৪জন, তারা হলেন- আসাদ খাঁন, এএসএম এনায়েতুল্লাহ খাঁন, মো.রফিকুল ইসলাম, মো.মুজাহিদুল ইসলাম। ৪নং ওয়ার্ডে ৪জন, তারা হলেন- মো.মাগফুর রহমান রাজু, মো.মেজবাহ উদ্দীন, আমানুল্লাহ ও মো.শরীফুজ্জামান। ৫নং ওয়ার্ডে ২জন, তারা হলেন- সঞ্জয় সাহা ও শেখ জামিল হোসেন। ৬নং ওয়ার্ডে ৪জন, তারা হলেন- মো.শফিউদ্দীন বিশ্বাস, মো.আবু জাফর সরদার, মো.আলফাজ উদ্দীন ও মো.আজহারুল ইসলাম। ৭নং ওয়ার্ডে ৪জন, তারা হলেন- মো.জাহাঙ্গীর হোসেন, মো.আরিজুল মোড়ল, মো.সাইদুর রহমান মল্লিক ও মো.আজিজুর রহমান। ৮নং ওয়ার্ডে ৫জন, তারা হলেন- মো.মোস্তাফিজুর রহমান, গোষ্টচন্দ্র পাল, মো.আমিনুল ইসলাম (কাজী), শেখ আব্দুস সাত্তার ও শেখ মাহফুজুর রহমান। ৯নং ওয়ার্ডে ৭জন, তারা হলেন- মো.মোস্তাফিজুর রহমান, মো.আকিমুদ্দীন দফাদার, মো.রুহুল কুদ্দুস, মো.শওকত হোসেন, মো.আব্দুল লতিফ সরদার, আবজাল হোসেন ও শেখ ইমাদুল ইসলাম।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছন ১, ২, ৩নং ওয়ার্ডে ৪জন, তারা হলেন- রেজওয়ানা আক্তার, মোছা.ফারহানা হোসেন, মোছা.সালমা আক্তার ও নাজমা বেগম। ৪, ৫, ৬নং ওয়ার্ডে ৪জন, তারা হলেন- মোছা.খালেদা আক্তার, সন্ধ্যা রাণী বর্মণ, মোছা.সেলিনা পারভীন ও মোছা.রেশমা খাতুন। ৭, ৮, ৯নং ওয়ার্ডে ৫জন, তারা হলেন- মোছা.শাহানাজ খাতুন, রুপা খাতুন, দিথী খাতুন, হাসিনা আক্তার ও জাহানারা খাতুন।

পৌরসভার ৯টি ওয়ার্ডে এবারের মোট ভোটার সংখ্যা ২১,২৮০জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০,২৮৪ ও মহিলা ভোটার ১০,৯৯৬জন।

মেয়র পদে মনোনয়ন দাখিলকারী আওয়ামীলীগের প্রার্থী মনিরুজ্জামান বুলবুল কলারোয়া উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক। তিনি বর্তমানে ভারপ্রাপ্ত পৌর মেয়র ও কয়লা হাইস্কুলের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বে আছেন। পৌরসভার ২নং ওয়ার্ড থেকে পরপর দুইবার কাউন্সিলর নির্বাচিত হন তিনি। তিনি ২নং ওয়ার্ড তুলশীডাঙ্গার স্থায়ী বাসিন্দা।
বিএনপি’র প্রার্থী শেখ শরীফুজ্জামান তুহিন কলারোয়া পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক। তিনি মুরারীকাটির বাসিন্দা ও ব্যবসায়ী।
গাজী আক্তারুল ইসলাম উপজেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক ও বর্তমানে সাময়িক বরখাস্ত হওয়া পৌর মেয়র। পেশায় ব্যবসায়ী এ প্রার্থীর গদখালীতে বসবাস করেন। আরেক প্রার্থী নাসরিন সুলতানা তার স্ত্রী। নাসরিন সুলতানা পেশায় গৃহিনী।
স্বতন্ত্র আরেক প্রার্থী সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক দীর্ঘদিনের আহবায়ক। ছিলেন সাতক্ষীরা জেলা আ.লীগের উপদেষ্টমন্ডলীর সদস্যও। বর্তমানে তিনি কোন পদে নেই। পেশায় ব্যবসায়ী মজনু চৌধুরী গদখালী ওয়ার্ডে তথা কলারোয়া থানার বিপরীতে বসবাস করেন।

উল্লেখ্য, ১৯৯০ সালে কলারোয়া পৌরসভা স্থাপিত হওয়ার পর নানান জটিলতার কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। সেসময় মনোনিত রাজনৈতিক ব্যক্তি পৌর চেয়ারম্যান ও পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)গণ প্রশাসক হিসেবে কলারোয়া পৌরপিতার দায়িত্ব পালন করেন। আইনি জটিলতা কেটে যাওয়ার পর ২০১১ সালে প্রথম ও ২০১৫ সালে দ্বিতীয় বারের মতো পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়।
দ্বিতীয় শ্রেণির মর্যাদায় থাকা কলারোয়া পৌরসভার পরপর দুই নির্বাচনে মেয়র পদে জয়ী হন বর্তমানে বরখাস্ত মেয়র গাজী আক্তারুল ইসলাম। উপজেলা ছাত্রদলের সভাপতি থাকাকালে বিএনপি’র বিদ্রোহী প্রার্থী হিসেবে ২০১১ সালে কলারোয়া পৌরসভার প্রথম মেয়র ও উপজেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক পদে থেকে দলীয় প্রতীক ধানেরশীষ নিয়ে ২০১৫ সালের পৌর নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন তিনি। দুই মেয়াদের বেশিরভাগ সময় গাজী আক্তারুল ছিলেন সাময়িক বরখাস্ত। ফলে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে সিংহভাগ সময় দায়িত্ব পালন করেন কাউন্সিলর মনিরুজ্জামান বুলবুল।

একই রকম সংবাদ সমূহ

চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি

খুলনা অঞ্চলে তীব্র তাপদাহ অব্যাহত রয়েছে। মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে গোটা বিভাগ।বিস্তারিত পড়ুন

কলারোয়া মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতির নির্বাচন ২২ এপ্রিল

দীপক শেঠ, কলারোয়া: আগামি ২২ এপ্রিল সোমবার কলারোয়া উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক-কর্মচারীবিস্তারিত পড়ুন

তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। টানা হিটওয়েভে ওষ্ঠাগত জনজীবন। তাপমাত্রার পারদ চড়াওবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় পুরস্কার বিতরণ
  • কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আবুল কাশেমের ইন্তেকাল
  • কলারোয়ার জয়নগর মদন মোহন মন্দিরে পহেলা বৈশাখ উদযাপন
  • কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত
  • কলারোয়া বেত্রবতী হাইস্কুলে নববর্ষ উদযাপন
  • কলারোয়ায় নিহত ঢাবি শিক্ষার্থীর পরিবারের পাশে সাতক্ষীরা বিসিএস অফিসার্স ফোরাম
  • কলারোয়া পৌর মেয়র মনিরুজ্জামান বুলবুলের মাতা সায়রা বানুর ইন্তেকাল, দাফন সম্পন্ন
  • কলারোয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতারি বিতরন
  • কলারোয়াতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেলাই মেশিন বিতরণ
  • প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন তালা-কলারোয়া সংসদ সদস্য স্বপন
  • সোনাবাড়ীয়া সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে নগদ অর্থ, ঈদবস্ত্র ও ইফতার বিতরণ
  • কলারোয়ায় নিম্ন ও মধ্যবিত্তদের ঈদের কেনাকাটা, ফুটপাত বাজার নির্ভর