শুক্রবার, জুলাই ৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কেশবপুরে ”প্রজাপতি প্রেম” কাব্যের মোড়ক উন্মোচন

কেশবপুর প্রতিনিধিঃ যশোরের কেশবপুরে ঐতিহ্যবাহী পাঁজিয়া কবি তাপস দে’র প্রথম কাব্যগ্রন্থ ”প্রজাপতি প্রেম” প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সন্ধায় পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ-এর আয়োজনে সংগঠনের কার্যালয়ে ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি কবি নজরুল ইসলাম খানের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক লেখক ও প্রাবন্ধিক তাপস মজুমদারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তৃতা করেন, ”প্রজাপতি প্রেম কাব্যগ্রন্থ” লেখক কবি তাপস দে।

প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি, নাট্যকার, গবেষক, সব্যসাচী লেখক মুহম্মদ শফি। প্রধান অতিথি ‘প্রজাপতি প্রেম” কাব্যের মোড়ক উন্মোচন করেন।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, চুকনগর ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক, লেখক ও গবেষক হাসেম আলী ফকির।
বক্তব্য রাখেন, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ-এর সাধারণ সম্পাদক, কেশবপুর প্রেসক্লাবের সহ-সভাপতি কবি মোতাহার হোসাইন, কেশবপুর উপজেলা খেলাঘরের সভাপতি আব্দুল মজিদ বড়ভাই, পাঁজিয়া পূরবী খেলাঘরের সভাপতি ও পাঁজিয়া সমাজ কল্যাণ সংস্থার পরিচালক কবি বাবুরালী গোলদার, কেশবপুর সরকারী পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রবীর সরকার, এস,এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ, রাজনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত কুমার কুন্ডুু, আলতাপোল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি উজ্জ্বল ব্যানার্জী, বৃহত্তর পাঁজিয়া কালীবাড়ি মন্দিরের সভাপতি, ক্রীড়া সংগঠক কবি সমীর দাস, পাঁজিয়া বইমেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক হাদিউজ্জামান জয়, বিপ্রতীপ সাহিত্য কাগজের প্রতিষ্ঠাতা ও সম্পাদক নয়ন বিশ্বাস, সংগঠনের উপদেষ্ঠামন্ডলীর সদস্য প্রদীপ ব্যানার্জি, পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক সংসদের সহ-সভাপতি সুব্রত বসু, কেশবপুর উদীচী শিল্পগোষ্ঠীর সহ-সভাপতি ও সমাজ কর্মী কবি মাসুদা বেগম বিউটি, অনার্স পড়ুয়া ছাত্রী রিম্পা বসু চৈতী, কেশবপুর উদীচী শিল্পগোষ্ঠীর কার্য্যনির্বাহী কমিটির সদস্য ও (বাসাসেস) সংগঠনের কোষাধ্যক্ষ কবি প্রনব মন্ডল মানব, কবি ও সাংবাদিক সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক উজ্জ্বল কুমার ঘোষ, কবি ও ছড়াকার দীপক বসু, কবি দেবাশীষ চক্রবর্ত্তী, কবি আলী আব্বাস, কবি কৃষ্ণপদ সরকার, কবি তাপস বিশ্বাস প্রমূখ।

কবি তাপস দে’র প্রথম কাব্যগ্রন্থ ”প্রজাপতি প্রেম” প্রকাশনা উৎসবে ষাটোর্ধ কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, নাট্যকার উপস্থিত হওয়ায় অনুষ্ঠানটি একটি মিলন মেলায় পরিনত হয়। বক্তারা বলেন, পাঁজিয়া একটি ঐতিহাসিক স্থান। এখানে অনেক কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, নাট্যকার, রাজনীতিবিদদের জন্ম। তাঁরা বহুকাল ধরে তাদের চর্চা-কার্য চালিয়ে যাচ্ছেন।

পাঁজিয়ায় অনেক সরকারী স্থাপনা রয়েছে একটি সরকারী সহায়াতায় একটি হলরুম বা একটি অডিটোরিয়াম হলে তাঁদের চর্চাকার্য আরও জোরেশোরে চালিয়ে যেতে পারতেন এবং বাংলাদেশে সাংস্কৃতিক শিল্পের উন্নতি ঘটতো বলে বক্তারা বিশ্বাস করেন। তাঁরা উর্ধতন কতৃপক্ষের নিকট ঐতিহ্যবাহী পাঁজিয়াতে একটি নিদৃষ্ট স্থানের জন্য জোর দাবী জানান।

একই রকম সংবাদ সমূহ

কেশবপুরে দুই সাজাপ্রাপ্ত আসামিসহ ছ’জন গ্রেফতার

সোহেল পারভেজ, কেশবপুর প্রতিনিধিঃ যশোেরের কেশবপুরে দুই সাজাপ্রাপ্ত আসামিসহ ছ’জনকে গ্রেফতার করেছেবিস্তারিত পড়ুন

কেশবপুরে ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে দোকানঘর ভাংচুরের অভিযোগ

সোহেল পারভেজ, কেশবপুর প্রতিনিধিঃ যশোরের কেশবপুর উপজেলার লক্ষীনাথকাটি গ্রামের আব্দুল আজিজের ক্রয়কৃতবিস্তারিত পড়ুন

কেশবপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টায় দোকানঘর ভাংচুর : থানায় অভিযোগ

সোহেল পারভেজ, কেশবপুর : যশোরের কেশবপুরে এক পল্লী চিকিৎসকের ক্রয়কৃত জমি জোরপূর্বক দখলেরবিস্তারিত পড়ুন

  • মধুসূদন মরেও বেঁচে আছেন সারা পৃথিবী জুড়ে
  • কেশবপুরে সন্ত্রাসী হামলায় মারাত্মক  আহত নুরুজ্জামানকে খুলনায় রেফার
  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো আ.লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী
  • কেশবপুরে আ. লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষীকী উপলক্ষে আনন্দ মিছিল ও বর্ণাঢ্য র‍্যালি
  • কেশবপুরের গৌরীঘোনা ইউনিয়ন দলিত পরিষদের কমিটি পূর্ণঠন
  • যশোরের কেশবপুর উপজেলা দলিত যুব পরিষদের শাখা পুনঃগঠন
  • কেশবপুর উপজেলা দলিত যুব পরিষদের শাখা পুনঃগঠন
  • কেশবপুরে শ্রীফলা কালিয়ারই দাখিল মাদ্রাসায় অভিভাবক ও সুধী সমাবেশ সভা অনুষ্ঠিত
  • কেশবপুরে ৩৬তম ৮ম প্রহর ব্যাপি মহানামযজ্ঞ অনুষ্ঠানের সমাপনী
  • দুটি কিডনিই নষ্ট কলারোয়ার বাদশার, সহায়তা কামনা
  • কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা
  • কেশবপুরে মঙ্গলকোটে দলিত জনগোষ্ঠীদের নিয়ে সংলাপ