শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আরো খবর..

কেশবপুরে বিভিন্ন দাবীতে ৯ ফেব্রুয়ারী থেকে এক সপ্তাহ ইট বিক্রয় বন্ধ

যশোরের কেশবপুরে বিভিন্ন দাবীতে ৯ ফেব্রুয়ারী থেকে ১৫ ফেব্রুয়ারী পর্যন্ত আগামী এক সপ্তাহ ইট বিক্রয় বন্ধ করা রয়েছে। দাবী আদায় না হলে আগামী বছর থেকে ইটভাটায় ইট বন্ধের ঘোষণা দিয়েছেন ইটভাটা মালিক সমিতি।
কেশবপুর উপজেলা ইটভাটা মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আরমান গাজী, সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, সরকারি নির্দেশনার কারণে কোটি টাকা ব্যায় করে দেশের ড্রাম চিমনি ইটভাটার মালিকরা তাদের ইটভাটাগুলো জিগজাগ ভাটায় রূপান্তরিত করে। বর্তমানে শতকরা ৮০ ভাগ ভাটা ঝিকঝাক ভাটা। ২০১৩ সালের ইটভাটা নিয়ন্ত্রণ আইনের জিগজাগ ভাটা নিষিদ্ধ এলাকা দূরত্ব ১০০০ মিটার করা হয়। এই ধারার উল্লেখ করা হয় রেলপথ, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, ক্লিনিক, গবেষণা প্রতিষ্ঠান বা অনুরূপ কোনো প্রতিষ্ঠান থেকে এর দূরত্ব রাখতে হবে। জনবহুল দেশে আইন কার্যকর হওয়া দুরূহ ব্যাপার। যে কারণে তারা নিষিদ্ধ এলাকা দূরত্ব ৬৫০ মিটার এর দাবি করে আসছেন। আইনের উপর ধরার কারণে পরিবেশ অধিদপ্তর ২০১৭ সাল থেকে ভাটার ছাড়পত্র বন্ধ রেখেছেন। যার ফলে ইটভাটার অভিযান চালিয়ে ইটভাটা ভেঙ্গে দিয়ে কোটি কোটি টাকার ক্ষতি করা হচ্ছে। এভাবে চললে ইট উৎপাদনে করতে তারা ব্যার্থ হবেন।
উল্লেখিত দাবী আদায়ের জন্য কেশবপুর সকল ইটভাটা ৯ ফেব্রুয়ারী থেকে ১৫ ফেব্রুয়ারী পর্যন্ত ইট বিক্রি বন্ধের ঘোষণা দিয়েছেন ইটভাটা মালিক সমিতির নেতৃবৃন্দ। দাবী আদায় না হলে আগামী বছর থেকে ইটভাটায় ইট বন্ধের ঘোষণা দিয়েছেন ইটভাটা মালিক সমিতি।

মানবপাচার প্রতিরোধে ব্র্যাকের কর্মশালা

যশোরের কেশবপুরে মানবপাচার প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে সিটিসি মিটিং ও কর্মশালা চিলড্রেন ইনভেস্টমেন্ট ফান্ড ফাউন্ডেশনের সহযোগীতায় ব্র্যাকের মানবধিকার ও আইন সহায়তা কর্মসূচির উদ্যোগে বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদের হলরুমে সোমবার সকালে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রবীণ আওয়ামী লীগনেতা মোশারফ হোসেন গাজী, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, ব্র্যাকের এইচ আর এল এস অফিসার আকরাম হোসেন, উপ-সহকারী কৃষি অফিসার সুশেন মন্ডল, শিক্ষক আতিয়ার রহমান, ঈমাম মনিরুল ইসলাম, ইউপি সচিব জাকির হোসেন প্রমুখ।

পৌরসভা নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের বর্ধিত সভা

আগামী ২৮ ফেব্রুয়ারী কেশবপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র রফিকুল ইসলামকে বিজয়ী করতে উপজেলা মহিলা আওয়ামী ও উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা পৃথক পৃথক ভাবে অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবলের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এইচ এম আমীর হোসেন, সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, নৌকা প্রতীকের প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপিকা রেবা ভৌমিক, উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক রেহেনা ফিরোজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাতেমা বেগম, শিক্ষিকা রীতা চক্রবর্তী, ইউপি সদস্য নাদিরা বেগম প্রমুখ।
সোমবার বিকালে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আজাহারুল ইসলাম মানিকের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক হাবিবুর রহমান মুকুলের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এইচ এম আমীর হোসেন, সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, নৌকা প্রতীকের প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন মুন্না, পৌর ছাত্রলীগের সাইফুল ইসলাম প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার কথিত সাংবাদিক সোহাগ

বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজি করতে গিয়ে সোহাগ হোসেন নামে একবিস্তারিত পড়ুন

তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। টানা হিটওয়েভে ওষ্ঠাগত জনজীবন। তাপমাত্রার পারদ চড়াওবিস্তারিত পড়ুন

যশোরের তাপমাত্রা ৪১ ডিগ্রি, রাস্তার পিচ গলছে

যশোরে টানা তাপদাহে চরম দুর্ভোগে পড়েছে জনজীবন। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়াবিস্তারিত পড়ুন

  • খরতাপে পুড়ছে মনিরামপুর
  • দীর্ঘ ৫ দিন ছুটি শেষে যশোরের বেনাপোল বন্দরে কর্মব্যস্ততা
  • যশোরের শার্শায় বিভিন্ন আয়োজনে বাংলা নববর্ষ পালিত
  • ঝিকরগাছায় সেবা সংগঠনের মাধ্যমে চারশতাধিক ব্যক্তির মাঝে ঈদ সামগ্রী বিতরণ
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • সমাজের বিত্তবানদের মানবিক সাহায্যের জন্য এগিয়ে আসার আহ্বান
  • কেশবপুরে ভোরের সাথী ও উপজেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • যশোরের রাজগঞ্জে বিদ্যুৎস্পর্শ্বে বৃদ্ধর মৃত্যু
  • শার্শা প্রেসক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • শার্শায় বঙ্গবন্ধু সৈনিক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
  • শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সমাধিতে বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা
  • বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত