শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আশাশুনির প্রতাপনগরে চাকলা মৎস্য ঘের নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের চাকলা তেলেখালী মৌজার মৎস্য ঘের নিয়ে ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন কর্তৃক ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে। সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, উপজেলার সুভদ্রাকাটি গ্রামের মৃত আলহাজ¦ শওকত আলীর ছেলে সোহরাব হোসেন।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমি প্রতাপনগর ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি। আমি আমার ইউনিয়নের চাকলা তেলেখালী মৌজার ১নং খাস খতিয়ানের হাল ৫০১ দাগের ৯ একর জমি ২০০৭ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত একসনা ইজারা নিয়ে মৎস্য চাষ করে আসছি।

২০১৫ সালে আমার ইজারার মেয়াদ ৬ মাস থাকা অবস্থায় প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন উক্ত জমিতে একটি আশ্রয়ন প্রকল্প করার জন্য নকশা তৈরী করে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেন। বিষয়টি জানতে পেরে আমি ২০১৫ সালের ২৩ আগষ্ট মৎস্য ঘেরে আশ্রয়ন প্রকল্প করার ওই প্রস্তাবের বিরুদ্ধে বিজ্ঞ উচ্চ আদালতে একটি রিট পিটিশান দাখিল করি। আদালত শুনানি শেষে রুল জারি করেন এবং রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত জমিতে স্থিতিবস্থা বজায় রাখার জন্য ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি একটি আদেশ প্রদান করেন।

উক্ত সম্পত্তিতে উচ্চ আদালত কর্তৃক স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ থাকা স্বত্বেও চেয়ারম্যান জাকির স্থানীয় প্রশাসনকে ভুল বুঝিয়ে আমার মৎস্য ঘেরে আশ্রয়ন প্রকল্প করার ষড়যন্ত্র অব্যহত রেখেছেন। সম্প্রতি আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতাপনগরের ভাঙ্গন কবলিত এলাকায় গেলে চেয়ারম্যান জাকির আমার ইজারা নেয়া সম্পত্তি সর্ম্পকে তাঁকে মিথ্যে তথ্য প্রদান করেন। তিনি ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য প্রশাসনকে ভুল বুঝিয়ে ও মিথ্যে তথ্য দিয়ে উক্ত জমি থেকে আমাকে দখল চ্যুত করার ষড়যন্ত্র করছেন।

তিনি বলেন, আসন্ন ইউপি নির্বাচনে আমি প্রতাপনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী। দলীয় কর্মকান্ডের সাথে যুক্ত থেকে দীর্ঘদিন ধরে ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে আমি জড়িত রয়েছি। নদী ভাঙ্গনসহ যে কোন প্রাকৃতিক দুর্যোগে আমি সবসময় ইউনিয়নের সর্বস্তরের মানুষের সাথে থেকে তাদের সমস্য সমাধানে অগ্রনী ভূমিকা পালন করেছি। আমি আমার সাধ্যমত গরীব অসহায় ও অবহেলিত মানুষের পাশে দাড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়েছি। আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে বর্তমান চেয়ারম্যান জাকির আমার বিরুদ্ধে বিভন্ন ধরনের ষড়যন্ত্র করছেন। ইতিপূর্বেও সে আমার নামে মিথ্যে মামলা দিয়ে আমাকে হয়রানির চেষ্টা করেছেন। কিন্ত সব জায়গায় আমি নিঃর্দোষ প্রমানিত হয়েছি। আমি যাতে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারি সেজন্য জাকির আমার ও আমার কর্মী সমর্থকদের বিরুদ্ধে আশাশুনি থানাসহ জেলার বিভিন্ন থানায় মিথ্যে অভিযোগ দিয়ে মামলা দায়ের করার পায়তারা চালাচ্ছেন।

সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় উচ্চ আদালতের রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চাকলা তেলেখালী মৎস্য ঘের থেকে যাতে তাকে দখল চ্যুত করতে না পারে এবং তার ও কর্মী সমর্থকদের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে যেন হয়রানি করতে না পারে সে জন্য তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। টানা হিটওয়েভে ওষ্ঠাগত জনজীবন। তাপমাত্রার পারদ চড়াওবিস্তারিত পড়ুন

আশাশুনিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন

জি এম আল ফারুক, আশাশুনি: “প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ এইবিস্তারিত পড়ুন

আশাশুনির আনুলিয়ায় প্রীতি ফুটবল ম্যাচে খুলনা জেলা ১-০ গোলে জয়ী

জি এম আল ফারুক, আশাশুনি: আশাশুনির আনুলিয়ায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।বিস্তারিত পড়ুন

  • আশাশুনির টেংরাখালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হাফিজুল আর নেই
  • পদত্যাগ করলেন আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম
  • আশাশুনি প্রেসক্লাবে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ডালিমের মতবিনিময়
  • আশাশুনি আম চাষিদের মাঝে ডিজিটাল স্প্রে মেশিন বিতরণ
  • আশাশুনি কেন্দ্রীয় ঈদগাহ কমিটির সভা অনুষ্ঠিত
  • আশাশুনিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
  • আশাশুনি ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • আশাশু‌নিতে উদরতার ইদ উপহার সামগ্রী বিতরন
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • আশাশুনিতে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু
  • আশাশুনি অজ্ঞান পার্টির কবলে একটি পরিবার, স্বর্ণালংকার ও নগদ টাকা লুট
  • আশাশুনির আনুলিয়ায় সরকারি গাছ কর্তনের অভিযোগ