বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ার স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ তহবিলের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সাতক্ষীরার কলারোয়া উপজেলার ২নং জালালাবাদ ইউনিয়নের প্রাণপ্রিয় সামাজিক সংগঠন মানব কল্যাণ তহবিলের তৃতীয় বছর পূর্ণ হলো। এ উপলক্ষ্যে সিংহলাল আদর্শ দাখিল মাদরাসার হলরুমে স্বাস্থ্য বিধি অনুসরণ করে ছোট পরিসরে একটি অনুষ্টানের মাধ্যমে পালিত হয়েছে। হাটি হাটি পা পা করে মানুষের ভালবাসায় ৩ বছর পূর্ণ করলো। মানব কল্যাণ তহবিল পরিবারের সকল শুভাকাঙ্খী শুভানুধ্যায়ী সহযোগী দেশী ও প্রবাসী ভাইদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানিয়েছে মানবকল্যাণ তহবিল। বিশেষ করে প্রবাসী ভাইদের ধন্যবাদ যাদের সহযোগিতা ও পরামর্শ ছাড়া আজ এতদূর আসা সম্ভব হয়েছে।

মানবকল্যাণ তহবিলের পরিচালক ও বিশিষ্ট ব্যাংকার জাকির হোসেন বলেন,একেবারে শূন্য হাতে পথ চলতে শুরু করে মানব কল্যাণ তহবিল। গত ৩ বছরে উল্লেখ করার মত তেমন কিছু করতে পারিনি। তারপরও যতটুকু করতে পেরেছি প্রতিষ্ঠা বার্ষিকী কে সামনে রেখে তা আপনাদের সামনে সংক্ষিপ্ত আকারে তুলে ধরার চেষ্টা করছি।

গত ৩ বছর ধরে আমরা প্রতি ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে শত শত অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে আসছি। যা আজও চলমান।চিকিৎসা খাত কে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গত ৩ বছরে অসংখ্য মানুষের চিকিৎসা সহায়তা দিয়ে চলেছি। যার তালিকা তুলে ধরলে অনেক দীর্ঘ থেকে দীর্ঘ হবে।

অসহায় মানুষ কে স্বাবলম্বী করার নিয়তে আমরা অনেক গুলো পরিবারের মাঝে ছাগল বিতরণ, সেলাই মেশিন বিতরণ, কর্মসংস্থান ব্যবস্থা, বাড়ী নির্মাণ করে দেওয়া সহ অনেক কাজ করেছি। আজকের ছাত্র আগামীর ভর্বিষাৎ এই প্রতিপাদ্য কে সামনে রেখে এতিম বাচ্চাদের ফ্রী তে পড়াশোনা, বই কিনে দেওয়া, সাইকেল কিনে দেওয়া সহ শিক্ষামূলক অনেক দায়িত্বভার আমরা গ্রহণ করেছি। এছাড়াও ইসলামী শিক্ষা প্রসারের নিমিত্তে আমরা একটা মক্তব চালিয়ে যাচ্ছি। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের মটিভেশনের উদ্দেশ্যে আমরা ইসলামী কুইজ, বই বিতরণ, পুরস্কার বিতরণী সহ শিক্ষা মূলক অনেক কর্মসূচী গ্রহণ করেছি। এছাড়াও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপনের মত বাৎসরিক কর্মসূচী গুলো পালন করে যাচ্ছি।

দেশের প্রাকৃতিক দূর্যোগ ও জাতীয় সংকটে মানব কল্যাণ তহবিল অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশ্বব্যপী মহামারী করোনা ভাইরাসের এই কঠিণ সময়ে মানব কল্যাণ তহবিল মাস্ক বিতরণ, জনসচেতনতা, বেকার জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রি বিতরণ, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ সহ অনেক কাজ হাতে নিয়েছে।

সম্প্রতি দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলে প্রাকৃতিক দূর্যোগ ইয়াসের তান্ডব লিলায় ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকায় মানব কল্যাণ তহবিল খাদ্য সামগ্রী বিতারণ ও নগদ অর্থায়ন করেছে। এছাড়াও ঈদের খুশি ভাগাভাগি করতে সেই ভাগ্যহত মানুষ গুলোর মাঝে এবছর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গরু কুরবানির সিদ্ধান্ত নিয়েছে।
সব মিলিয়ে আমরা আমাদের সামর্থ্যের ভিতরে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। প্রিয় ভাইয়েরা আমাদের কাছে প্রতিনিয়ত অসংখ্য সাহায্যের আবেদন আসছে কিন্তু চাহিদার বিশালতা ও আমাদের আর্থিক সীমাবদ্ধতার কারনে সবার ডাকে আমরা সাড়া দিতে পারিনি। এই জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। সর্বোপরি আপনাদের দোয়া ও ভালোবাসা নিয়ে সামনের দিনগুলিতে মানবতার কল্যাণে এগিয়ে যেতে চাই। আল্লাহ আমাদের সহায় হোন।

এসময় উপস্থিত ছিলেন,সিংহলাল আদর্শ দাখিল মাদরাসার সুপার মাওঃ আব্দুল মোনায়েম,হাফেজ শাহাদাত,আবদুল্লাহ,ইলিয়াস হোসেন,শিমুল,তুহিন,আবু জাফর,সাজমূল হোসেন প্রমূখ।সমস্ত অনুষ্টান পরিচালনা করেন সিংহলাল বাজার মসজিদের ইমাম হাফেজ এরফান আলী।

উল্লেখ্য ২০১৮ সালের এই দিনে এক বুক স্বপ্ন নিয়ে আমরা কিছু স্বপ্নবাজ তরুণ-
” মানবতার সেবায় আমরা সবসময়” এই স্লোগান কে সামনে রেখে, মানবতার কল্যাণে কিছু করার অভিপ্রায় নিয়ে গড়ে তুলেছিল মানব কল্যাণ তহবিল।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আবুল কাশেমের ইন্তেকাল

আসাদুজ্জামান ফারুকী, কলারোয়া: সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ পরিবহন মালিকবিস্তারিত পড়ুন

কলারোয়ার জয়নগর মদন মোহন মন্দিরে পহেলা বৈশাখ উদযাপন

দেবাশীষ চক্রবর্ত্তী বাবু: প্রাচীন ঐতিহ্যবাহী মদন মোহন মন্দিরে প্রতিবছরের ন্যায় এ বছরওবিস্তারিত পড়ুন

কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: গল্প আড্ডা আর স্মৃতি রোমন্থনের মধ্য দিয়ে কলারোয়া সরকারি কলেজেরবিস্তারিত পড়ুন

  • কলারোয়া বেত্রবতী হাইস্কুলে নববর্ষ উদযাপন
  • কলারোয়ায় নিহত ঢাবি শিক্ষার্থীর পরিবারের পাশে সাতক্ষীরা বিসিএস অফিসার্স ফোরাম
  • কলারোয়া পৌর মেয়র মনিরুজ্জামান বুলবুলের মাতা সায়রা বানুর ইন্তেকাল, দাফন সম্পন্ন
  • কলারোয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতারি বিতরন
  • কলারোয়াতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেলাই মেশিন বিতরণ
  • প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন তালা-কলারোয়া সংসদ সদস্য স্বপন
  • সোনাবাড়ীয়া সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে নগদ অর্থ, ঈদবস্ত্র ও ইফতার বিতরণ
  • কলারোয়ায় নিম্ন ও মধ্যবিত্তদের ঈদের কেনাকাটা, ফুটপাত বাজার নির্ভর
  • বিদায়ের পথে রমজান; প্রাপ্তি ও প্রত্যাশা
  • কলারোয়ায় দু:স্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন এমপি স্বপন
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • কলারোয়ার পাকুড়িয়া মাঠে আগাম ইরি ধান চাষে বাম্পার ফলন