সোমবার, অক্টোবর ৩, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

রাজপথে শক্তির জানান দিলো আওয়ামী লীগ

আগামী নির্বাচন উপলক্ষে রাজপথে নিজেদের শক্তির জানান দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে রাজধানীসহ সারাদেশে সন্ত্রাসবিরোধী সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বিপুলসংখ্যক নেতাকর্মীর জমায়েত করেছে দলটি। পাশাপাশি দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যেও সে ইঙ্গিত মিলেছে।

রাজধানীতে ক্ষমতাসীনদের এই কর্মসূচি সফল করতে দুপুরে রাজধানীর বিভিন্ন ইউনিট ও আশপাশের এলাকা থেকে মিছিল নিয়ে রমনায় আসতে শুরু করে নেতাকর্মীরা। সহযোগী সংগঠনগুলোর অংশগ্রহণও ছিল চোখে পড়ার মতো। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, মৎসজীবী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা ছাড়াও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতাকর্মীরা কর্মসূচিতে মিছিল নিয়ে যোগ দেন।

বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বিকেল ৩টার পর সমাবেশ শুরু হয়ে চলে সাড়ে ৫টা পর্যন্ত।

বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী।

সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান। বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল মৎস্য ভবন, কদম ফোয়ারা, জিরো পয়েন্ট হয়ে গুলিস্তানের দলীয় কার্যালয়ে শেষ হয়।

এদিকে কর্মদিবসে ব্যস্ততম সড়কে দীর্ঘ ৫ ঘণ্টার এই কর্মসূচি রাজধানীজুড়ে চরম যানজটের কারণ হয়েছে। মৎস্য ভবন ও শাহবাগ হয়ে গন্তব্যে যাওয়া পরিবহনকে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয়েছে। ২ ঘণ্টা থেকে শুরু করে ৪-৫ ঘণ্টাও জ্যামে বসে থাকতে হয়েছে কোনো কোনো গাড়িকে। এর প্রভাব রাজধানীর অন্য সড়কগুলোতেও পড়েছে।

এর ফলে বিকেলেও অফিস থেকে ফেরা লোকজন পড়েছেন চরম দুর্ভোগে। এমনকি সচিবালয়ে সংবাদ কাভার করে সময়মতো মিডিয়া হাউজেও যেতে পারেননি সংবাদকর্মীরা।

রাজধানীর ওই বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গতবার জগাখিচুড়ির ঐক্য করে ধরা খেয়েছে, এবারও ধরা খাবে। আগুন-সন্ত্রাস ও বোমাবাজি করে ক্ষমতায় যাওয়ার দিন শেষ।

ওবায়দুল কাদের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, বন্দুকের নল থেকে আওয়ামী লীগের জন্ম হয়নি। রাজপথ থেকেই আওয়ামী লীগের জন্ম। খেলা হবে, খেলা। রাজপথে মোকাবিলা হবে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ দেখিয়ে দেবে, আগামীর বাংলাদেশ; বঙ্গবন্ধুর বাংলাদেশ, শেখ হাসিনার বাংলাদেশ।

সমাবেশে ড. হাছান মাহমুদ বলেন, পেট্রলবোমা হামলাকারীদের রাজপথ থেকে বিতাড়িত করতে আজ থেকে নামলো আওয়ামী লীগ। এখন বিএনপি লাফাচ্ছে। তাদের লাফানো পুকুরে ব্যাঙের মতো।

এদিকে রাজধানীর মতো সারাদেশের সব জেলা ও উপজেলা আওয়ামী লীগ এই কর্মসূচি পালন করেছে।

একই রকম সংবাদ সমূহ

৩ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া

স্বাস্থ্য পরীক্ষা শেষে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগমবিস্তারিত পড়ুন

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিকেলে হাসপাতালে যাবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সোমবার বিকেলে স্বাস্থ্য পরীক্ষারবিস্তারিত পড়ুন

পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না : আব্দুর রহমান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, ‘পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুলবিস্তারিত পড়ুন

  • পররাষ্ট্রমন্ত্রীর কথায়ই প্রমাণ হয় যে সরকার ভারতের আনুকূল্যে টিকে আছে: ফখরুল
  • আগস্ট যাইতে দেন টের পাবেন কত ধানে কত চাল, ফখরুলকে নানক
  • আন্দোলন করে আ’লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না: কৃষিমন্ত্রী
  • দেশের মানুষ শান্তিতে আছে: রেলমন্ত্রী
  • সরকার পতনের জন্য কাজ করছি: রেজা কিবরিয়া
  • আওয়ামী লীগ দেশটাকে দেউলিয়া করে দিয়েছে: মীর নাছির
  • পররাষ্ট্রমন্ত্রীর ‘বেহেশতে আছে’ উক্তি জনগণের সঙ্গে তামাশা : মির্জা ফখরুল
  • ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরছে সরকার: অলি
  • সরকার নিজের কবর নিজেই খোদাই করেছে: কর্নেল অলি
  • নয়াপল্টনে বিএনপির সমাবেশ
  • জিএম কাদেরের সঙ্গে সাক্কুর সাক্ষাত নিয়ে নানা গুঞ্জন!
  • error: Content is protected !!