শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কেঁড়াগাছিকে মডেল ইউনিয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী শেখ রুহুল কুদ্দুস

কলারোয়া উপজেলার ৫নং কেঁড়াগাছি ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরের লক্ষ্যে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে প্রচার প্রচারণা শুরু করেছে সাবেক ছাত্রনেতা ও অত্র ইউনিয়ন আওয়ামী রাজনীতির দূর্দিনের কাণ্ডারি তরুণ সমাজসেবক ও আওয়ামী লীগ নেতা শেখ রুহুল কুদ্দুস।

কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বর্তমান সভাপতি ও মানবতাবাদী সংগঠন আমরা সেবক একতা সংঘের প্রতিষ্ঠাতা এবং আওয়ামী তরুণ প্রজন্ম লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ সভাপতি-চেয়ারম্যান পদপ্রার্থী শেখ রুহুল কুদ্দুস ইতিমধ্যে নির্বাচনী প্রচার প্রচারণার মাধ্যমে অতীতের সকল নির্বাচনের চাইতে ব্যাপক গণজোয়ার সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। বিভিন্ন উদ্ভাবনী কৌশলের মাধ্যমে প্রচারণার কারনে নির্বাচনী মাঠ বেশ সরগরম হয়ে উঠতে শুরু করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক বছর যাবত চলমান করোনাভাইরাস নামক মহামারী ও আম্পাণ ঘুর্নিঝড়ে লন্ডভন্ড ও অর্থনৈতিক সঙ্কটাপন্ন কেঁড়াগাছি ইউনিয়নকে উত্তরণের স্বার্থে তিনি ইউনিয়নের ৬১ জন শিক্ষিত ও সম্মানিত ব্যক্তির সমন্বয়ে আমরা সেবক একতা সংঘ নামে একটি মানবিক সংগঠন প্রতিষ্ঠা করেন। এই সংগঠনের ব্যানারে তিনি ইউনিয়নের দরিদ্র ও পিছিয়ে পড়া জনসাধারণের মধ্যে চাল, ডাল, আটা, প্যাকেটজাত খাদ্য সামগ্রী, ও রুগ্নও দুর্বলদের জন্য চিকিৎসার সার্বিক ব্যাবস্থা করেছেন। গেল দুই ঈদ ও পূজায় ধর্ম বর্ণ নির্বিশেষে প্রত্যেকটি পরিবারে বস্ত্র সামগ্রী পৌছে দিয়েছেন। চলমান শীত মৌসুমে শেখ রুহুল কুদ্দুসের একক অর্থায়নে- আমরা সেবক একতা সংঘ ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে প্রায় তিন হাজার পরিবারে কম্বল বিতরণ করা হয়েছে । এরই সূত্র ধরে তিনি আমরা সেবক একতা সংঘ ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বানে তিনি চেয়ারম্যান পদপ্রার্থী হতে সম্মত হন।

সুদীর্ঘ ৩০ বছরের পোড় খাওয়া রাজনৈতিক জীবনে তিনি- ১৯৯৩ সালে কলারোয়া উপজেলা ছাত্রলীগের সদস্য, ১৯৯৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত কেড়াগাছি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক, ১৯৯৬ থেকে ২০১৩ সাল পর্যন্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এবং ২০১৮ থেকে বর্তমান অবধি কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য হিসেবে কঠোর নিয়মানুবর্তিতার মধ্য দিয়ে সাংগঠনিক দায়িত্ব পালন করে আসছেন।

বিগত জোট সরকারের আমলে ২০০১ সালের ১লা অক্টোবর অর্থ্যৎ জাতীয় নির্বাচনের পরদিন কেঁড়াগাছি ইউনিয়নের পাচপোতায় শেখ রুহুল কুদ্দুসের বসতবাড়িতে হামলা ও ভাংচুর করে বিএনপি- জামায়াতের দূর্বৃত্তরা। যে সন্ত্রাসী তাণ্ডবলীলা দেখে হৃদরোগে আক্রান্ত হয়ে তার পিতা শেখ গোলাম মোস্তফা মৃত্যুবরণ করেন। এরপর কথিত ঐ সন্ত্রাসী ক্যাডার বাহিনী অত্যাচারের মাধ্যমে দীর্ঘ ১ বছর এলাকাছাড়া করে রাখে। এরপর হামলা ও একাধিকবার হত্যাচেষ্টা করা হয়। এমনকি আওয়ামী লীগ ত্যাগে বাধ্য করতে ঐ বছর পুলিশি হয়রানির মাধ্যমে বিনা অভিযোগে তিনদিন থানা হাজতে আটক রেখে অমানবিক নির্যাতন চালানো হয় শেখ রুহুল কুদ্দুসের উপর।

ইউনিয়নের সর্বত্র মানবিক দৃষ্টান্ত স্থাপনকারী তৃণমূলের এই ত্যাগী নেতা বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় ( নৌকার) মনোনয়ন প্রত্যাশী ।
ইউনিয়ন আওয়ামী লীগের যেসব নেতা দলীয় মনোনয়ন প্রত্যাশা করেছেন, তাদের বিরুদ্ধে চোরাচালান, নিয়োগ বাণিজ্য ও দূর্নীতির অভিযোগ থাকলেও শেখ রুহুল কুদ্দুসের বিরুদ্ধে এমন কোনো কথা শোনা যায় না।

এ ব্যাপারে জানতে চাইলে, শেখ রুহুল কুদ্দুস কলারোয়া নিউজ’কে বলেন, আমি ১৯৯৩ সাল থেকে বহু ঘাত প্রতিঘাতের মধ্য রাজপথের সম্মুখ যোদ্ধা হিসেবে প্রায় ৩০ বছর যাবত আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। বর্তমানে এলাকার সূধীমহল ও জনসাধারণের অনুরোধে এবং ইউনিয়নকে এই খাদক শ্রেণীর হাত থেকে রক্ষা করে একটি আদর্শ ইউনিয়নে রূপান্তরের লক্ষ্যে আমি চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আমার প্রচারণা চালিয়ে যাচ্ছি। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার এই সংগ্রামে ইতিমধ্যে আমি ব্যাপক সাড়া পেয়েছি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তৃণমূলের ত্যাগী ও বঞ্চিত দের মনোনয়ন দেন, তাহলে কেঁড়াগাছি ইউনিয়ন থেকে আমিই দলীয় মনোনয়নের একমাত্র দাবিদার । তিনি আরো বলেন, আমি যদি নৌকা পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হতে পারি, তাহলে সকল সম্পদের সুষ্ঠু বন্টন ও ব্যবহার নিশ্চিত করে সার্বিক সমন্বয়ের মাধ্যমে গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করবো বলে তিনি আশা প্রকাশ করেন ।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা!

সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। শনিবার (২০ এপ্রিল)বিস্তারিত পড়ুন

কলারোয়ায় চাকুরীজীবী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা

কলারোয়া উপজেলা চাকুরীজীবী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ‘সমৃদ্ধ জীবনেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় সেঁজুতি এমপির নগরঘাটার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা প্ররিদর্শন

সাতক্ষীরার তালার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা প্ররিদর্শন করলেন সংরক্ষিত নারী আসনেরবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় তীব্র গরমে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি
  • চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি
  • কলারোয়া মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমবায় সমিতির নির্বাচন ২২ এপ্রিল
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • কলারোয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় পুরস্কার বিতরণ
  • কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আবুল কাশেমের ইন্তেকাল
  • কলারোয়ার জয়নগর মদন মোহন মন্দিরে পহেলা বৈশাখ উদযাপন
  • কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত
  • কলারোয়া বেত্রবতী হাইস্কুলে নববর্ষ উদযাপন
  • কলারোয়ায় নিহত ঢাবি শিক্ষার্থীর পরিবারের পাশে সাতক্ষীরা বিসিএস অফিসার্স ফোরাম
  • কলারোয়া পৌর মেয়র মনিরুজ্জামান বুলবুলের মাতা সায়রা বানুর ইন্তেকাল, দাফন সম্পন্ন
  • কলারোয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতারি বিতরন