রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

নড়াইলে পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা ও কল্যাণ সভা অনুষ্ঠিত

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইল জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা ও নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জুন/ মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন মোহাঃ মেহেদী হাসান, সুযোগ্য পুলিশ সুপার, নড়াইল। অপরাধ পর্যালোচনা সভার শুরুতে পাওয়ার পয়েন্টের মাধ্যমে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও অপরাধ চিত্র তুলে ধরেন তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), নড়াইল।
অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সুপার মহোদয় মামলা তদন্ত, অপরাধ নিয়ন্ত্রণ, ওয়ারেন্ট তামিল, গুরুত্বপূর্ণ মামলা সমূহের অগ্রগতি, মামলার রহস্য উদঘাটন, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, চুরি, ডাকাতি, ছিনতাই সহ বিভিন্ন সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ, অপরাধীদের গ্রেফতার, সমসাময়িক বিভিন্ন বিষয়সহ পুলিশের পেশাদারিত্ব ও দায়বদ্ধতা প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করেন।
ব্যাংক বীমাসহ সকল আর্থিক প্রতিষ্ঠান এবং জুয়েলার্স দোকানগুলোতে চুরি, ডাকাতি যেন না হয় সেজন্য রাতে টহল জোরদার করতে পুলিশ সুপার নির্দেশ প্রদান করেন। এছাড়া নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবারের আয়ের একমাত্র অবলম্বন গরু, ছাগল যাতে চুরি না হয় সেজন্য চেকপোস্ট জোরদার করতে বলেন। রাত ১২ .টার পর সন্দেহ ঝজনক লোকজনদের জিজ্ঞাসাবাদ এবং প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ প্রদান করেন। সাধারণ জনগণ যাতে হয়রানি ছাড়াই তাৎক্ষণিক প্রত্যাশিত আইনী সেবা পায় তা নিশ্চিত করতে বলেন।
তিনি আরো বলেন, প্রত্যেক ইউনিয়নে বিট পুলিশিং সভা, উঠান বৈঠক এবং স্থানীয় জনপ্রতিনিধি, সুধীজনসহ সর্বস্তরের মানুষের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা করে অপরাধ নিয়ন্ত্রণ করতে হবে। প্রতিটি বিটে ভিলেজ ডিফেন্স পার্টি(ভিডিপি) গঠন করে রাতে পালাক্রমে টহল ডিউটি করার ব্যবস্থা গ্রহণ করতে বলেন। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রেখে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করতে হবে। তিনি সকলকে দেশপ্রেম, পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সাথে নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জনের বিষয়ে নির্দেশনা প্রদান করেন।
অপরাধ পর্যালোচনা সভায় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ); তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্); মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); কিশোর রায়, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল); মোঃ জাহাঙ্গীর আলম, সহকারী পুলিশ সুপার, সিআইডি, নড়াইলসহ সকল থানার অফিসার ইনচার্জ, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক, অপরাধ শাখার পুলিশ পরিদর্শক, গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, ট্রাফিক ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জগণ এবং গুরুত্বপূর্ণ মামলার তদন্তকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অপরদিকে বৃহস্পতিবার সকাল পুলিশ লাইনস্ ড্রিলশেডে জুলাই/২০২৪ খ্রি: মাসের কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। কল্যাণ সভায় বিভিন্ন থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, ক্যাম্প থেকে আগত বিভিন্ন র্য্যাঙ্কের অফিসার ও ফোর্স এবং পুলিশ লাইনস্ এর অফিসার ও ফোর্স তাদের সামগ্রিক সমস্যা নিয়ে কথা বলেন। অত্র জেলার পুলিশ সুপার জনাব মোহাঃ মেহেদী হাসান পুলিশ সদস্যদের পেশাদারিত্ব ও সততার সাথে দায়িত্ব পালন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। পরবর্তীতে তিনি তাদের উল্লেখিত সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট পুলিশ অফিসারদের নির্দেশ প্রদান করেন। সকল পুলিশ সদস্যকে এক হয়ে জনগণ ও দেশের কল্যাণের জন্য কাজ করে স্মার্ট পুলিশ গঠনে যথাযথ দায়িত্ব পালত করতে নির্দেশ প্রদান করেন। তিনি পুলিশ সদস্যদের কল্যাণ নিশ্চিত করতে নিয়মমাফিক ছুটি, আবাসন ব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্নতা, চিকিৎসা, মানসম্মত খাবারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে নির্দেশনা প্রদান করেন। থানা, তদন্তকেন্দ্র এবং পুলিশ ক্যাম্প সমূহ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে প্রতি সপ্তাহে একদিন শনিবার “ক্লিনিং ডে” পালন করায় সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি পুলিশ সদস্যদের নিয়মানুবর্তিতা, দায়িত্ববোধ, পিতা-মাতার প্রতি উত্তম আচরণ, নৈতিকতা, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন, অশোভন আচরণ পরিহার করা ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
জুন’২৪ মাসে নড়াইল জেলায় ঈদকে কেন্দ্র করে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্য গ্রেপ্তার করায় নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম, এসআই (নিঃ) মোঃ শাহ আলম ও এসআই (নিঃ) মোঃ সাহেব আলীকে মাননীয় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার), পিপিএম (বার) অর্থ পুরস্কার প্রদান করেছেন যা পুলিশ সুপার জনাব মোহাঃ মেহেদী হাসান কল্যান সভায় হস্তান্তর করেন।
জুন মাসের শ্রেষ্ঠ এসআই হিসেবে নড়াইল সদর থানার এসআই (নিঃ) শাহ আলম; নড়াইল জেলার শ্রেষ্ঠ এএসআই (নিঃ) হিসেবে লোহাগড়া থানার এএসআই (নিঃ) মোঃ বাচ্চু শেখ; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে জেলা গোয়েন্দা শাখার এসআই (নিঃ) অপু মিত্র; ট্রাফিক শাখার শ্রেষ্ঠ চৌকস অফিসার হিসেবে সার্জেন্ট/ লিপিকা মন্ডল; সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের এসআই (নিরস্ত্র) মোঃ আলী হোসেন ও মোঃ ফিরোজ আহম্মেদদেরকে পুলিশ সুপার মহোদয় অর্থ পুরস্কার প্রদান করেন। এছাড়া পুলিশ সুপার মহোদয় সাজা পরোয়ানা তামিলকারী শ্রেষ্ঠ অফিসার হিসেবে এএসআই (নিঃ) মোঃ সাহেব আলী, নড়াইল সদর থানার এএসআই (নিঃ) মোঃ সাকের আলী ও এএসআই (নিঃ) মোঃ মিকাইল, লোহাগড়া থানা গণদের অর্থ পুরস্কার প্রদান করেন। অত্র জেলায় শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার হিসেবে কালিয়া থানার এসআই (নিঃ) শেখ সোহরাব উদ্দিন ও এএসআই (নিঃ) জিয়াউর রহমানসহ সঙ্গীয় ফোর্সদের অর্থ পুরস্কার প্রদান করেন।
এছাড়া পুলিশ সুপার ওয়ারেন্ট তামিল ও মাদক উদ্ধার অভিযানে সহযোগিতা করায় জুন/২০২৪ খ্রিস্টাব্দ মাসের শ্রেষ্ঠ গ্রাম পুলিশ হিসেবে নড়াইল সদর থানার মুলদাইড় গ্রামের মোঃ জাহাঙ্গীর হোসেনকে ক্রেস্ট ও অর্থ পুরস্কার প্রদান করেন।
পুলিশ লাইনস্ এর এমটি গ্যারেজ, পুকুরপাড় ও আশপাশ পরিস্কার পরিচ্ছন্নতার কাজ সুন্দরভাবে সম্পাদন করায় পুলিশ সুপার মহোদয় এএসআই (সশস্ত্র) মোঃ আসাদ, এএসআই (সশস্ত্র) মোঃ আলাউদ্দিন গাজী ও এএসআই (সশস্ত্র) মাহবুব রহমান সহ তাদের টিমকে অর্থ পুরস্কার প্রদান করেন ।
কল্যাণ সভায় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; জনাব তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্); মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); কিশোর রায়, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল); সকল থানার অফিসার ইনচার্জ, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর ক্রাইম, জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, কোর্ট ইন্সপেক্টর, ট্রাফিক ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জগণসহ পুলিশ লাইনসের অফিসার ও ফোর্স এবং সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

নড়াইলের এসপি মেহেদী হাসানকে জেলা পুলিশের পক্ষ ফুল দিয়ে বিদায় সংবর্ধনা

উজ্জ্বল রায়, নড়াইল : নড়াইলের এসপি মেহেদী হাসানকে জেলা পুলিশের বিদায়ী সংবর্ধনা।বিস্তারিত পড়ুন

নড়াইলের নতুন পুলিশ সুপার কাজী এহসানুল কবির

নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলসহ দেশের ২৬ জেলায় নতুন পুলিশ সুপারকে (এসপি) পদায়নবিস্তারিত পড়ুন

নড়াইলে কনস্টেবল থেকে নায়েক পদে পদোন্নতিপ্রাপ্ত র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন এসপি মেহেদী হাসান

 নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলে কনস্টেবল থেকে নায়েক পদে পদোন্নতিপ্রাপ্ত র‌্যাঙ্ক ব্যাজ পরিয়েবিস্তারিত পড়ুন

  • নড়াইলে এএসআই সশস্ত্র থেকে এসআই সশস্ত্র পদে পদোন্নতিপ্রাপ্ত র‌্যাঙ্ক ব্যাজ প্রদান
  • নড়াইলে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  • নড়াইলে দুর্বৃত্তদের কোপে হাত বিচ্ছিন্ন
  • নড়াইলে বেগম খালেদা জিয়ার নামে মানহানির মামলা খারিজ
  • নড়াইলে পুকুরে ডুবে বাক প্রতিবন্ধী শিশুর মৃত্যু
  • নড়াইলে সাবেক এমপি সহ ১৩৭ জনের নামে মামলা
  • নড়াইলে সাবেক এমপি কবিরুল হক মুক্তিসহ ৯৮ জনের বিরুদ্ধে মামলা
  • নড়াইলে রাতভর ভারী বৃষ্টিতে মুচিপোলসহ শহরের ঘরবাড়িতে ঢুকেছে পড়েছে জল
  • নড়াইলে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন এসপি মেহেদী হাসান
  • নড়াইলে দুর্নীতি মামলায় সাবেক পৌর চেয়ারম্যান ও সাবেক ৫ কমিশনারের ৭ বছরের সাজা বহাল
  • নড়াইলে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ সমাবেশ
  • নড়াইল জেলা ছাত্রদলের আয়োজনে বিশাল শোক র‍্যালি